বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিনোদন
 

বিরোধিতা করার অর্থ দেশের ক্ষতি!

অভিনন্দন দত্ত : প্রশ্ন শেষের আগেই সাংবাদিককে বাধা দেওয়া হল। তবুও শেষরক্ষা হল না। বিতর্কিত প্রশ্ন হলেও করা হচ্ছে যে মানুষটিকে তাঁর নাম যে অক্ষয়কুমার! আর বলিউডের খিলাড়ির স্পোর্টসম্যান স্পিরিট নিয়ে তো নতুন কিছু বলার নেই। স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই চাঁচাছোলা উত্তর দিলেন। ঘটনাস্থল সোমবার দক্ষিণ কলকাতার কসবা এলাকার এক মাল্টিপ্লেক্স। শহরে নিজের নতুন ছবি ‘রক্ষা বন্ধন’-এর প্রচারে অক্ষয়। সঙ্গে রয়েছেন ছবিতে তাঁর চার বোনের চরিত্রাভিনেত্রীরা এবং অবশ্যই ছবির পরিচালক আনন্দ এল রাই।
একটু ধরিয়ে দেওয়া যাক। স্বাধীনতা দিবসের প্রাক্কালে অক্ষয়ের এই ছবি ছাড়াও আমির খান অভিনীত বলিউডের অপর প্রতীক্ষিত ছবি ‘লাল সিং চাড্ডা’কে ঘিরে বিতর্ক দানা বেঁধেছে। দুটো ছবিকেই সোশ্যাল মিডিয়ায় বয়কটের ডাক দিয়েছেন নেটিজেনদের একাংশ। অক্ষয়ের বিরুদ্ধে ‘হিন্দু বিদ্বেষী’ র সঙ্গে ছবি করার অভিযোগও আনতে ছাড়ছেন না কেউ কেউ। কিন্তু এদিন সাংবাদিক সম্মেলনে তাঁর উত্তর নিন্দুকদের মুখ বন্ধ করতে পারবে কি না সেটাই দেখার। অক্ষয় বললেন, ‘স্বাধীন দেশে মানুষ তাঁর ইচ্ছামতোই কাজ করবে। যে কোনও ইন্ডাস্ট্রি দেশের অর্থনীতির উন্নতিতে সাহায্য করে। এইভাবে বিরোধিতা করে কারও কোনও লাভ হবে না। আমরা ভারতকে বিশ্বের অন্যতম সেরা দেশ হিসেবে তৈরির দোরগোড়ায় দাঁড়িয়ে। সেখানে প্রত্যেককে এই ধরনের ঘটনা থেকে দূরে থাকতে অনুরোধ করব।’   
ছবিতে অক্ষয়ের চার বোন। ভাই-বোনের সম্পর্কের সূত্র ধরেই জানতে চাওয়া হল বাস্তবে বোন অলকার সঙ্গে অক্ষয়ের সম্পর্ক কীরকম? প্রশ্ন শুনেই কিছুটা স্মৃতির পথে হাঁটলেন বলিউডের খিলাড়ি। জানালেন, ‘বোন আমার থেকে চার বছরের ছোট। ছোট থেকে ওর সঙ্গে এত স্মৃতি যে সেটা বলে শেষ করতে পারব না। আজও মনে আছে ও জন্মানোর পর আমার মা-বাবা আমাদের বলেছিলেন যে বাড়িতে দেবীর আগমন ঘটেছে। আমাদের সম্পর্কটাও খুব গভীর। আজও মুম্বইতে বোন আমার সঙ্গেই থাকে।’ উল্লেখ্য, এই ছবিতে পণপ্রথার বিরুদ্ধেও বার্তা দেওয়া হয়েছে। কিন্তু দুঃখের বিষয় আজও সমাজে এই কু-প্রথা সক্রিয়। অক্ষয় অবশ্য সেকথা স্বীকার করেই বললেন, ‘আমরা আমাদের মতো করে ছবিতে এই সমস্যার সমাধানের চেষ্টা করেছি। ছবিটা দেখার পর অল্পসংখ্যক মানুষও যদি পণ নেওয়া বন্ধ করেন তাহলে বুঝব আমাদের চেষ্টা সফল।’ পরিচালকও সেই সুরে জানিয়ে দিয়ে গেলেন, এই ছবিকে দেশের প্রতিটা কোণে পৌঁছে দেওয়াই তাঁর একমাত্র লক্ষ্য।
                                                                                                                              ছবি: দীপেশ মুখোপাধ্যায়

9th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ