বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিনোদন
 

আরও একটা বছর
চাকরিটা রিনিউ হল

সন্দীপ রায়চৌধুরী, মুম্বই: বয়স কি তাহলে ছুঁয়ে ফেলল চিরসবুজ অমিতাভ বচ্চনকেও? সম্প্রতি মুম্বইয়ের গোরেগাঁও ফিল্ম সিটিতে ‘কৌন বনেগা ক্রোড়পতি’র সেটে সাংবাদিক সম্মেলনে দেখে তো তেমনই মনে হল। প্রায় আশি ছুঁই ছুঁই বয়সেও তাঁর একটু বিশ্রাম নেওয়ার ফুরসত নেই। সারাক্ষণ কাজ আর কাজ। তাই ক্লান্ত লাগা তো অস্বাভাবিক নয়! 
কিন্তু শিল্পীদের তো থেমে গেলে চলে না। শিল্প ছাড়া যে তাঁদের অন্য জীবন নেই। তাই সাংবাদিক সম্মেলন শেষ করে যখন বিদায় নিচ্ছেন শাহেনশাহ, তখন তাঁর সঙ্গে একবার ছবি তোলার আবদার করল উপস্থিত জনতা। ফিরতে গিয়েও পারলেন না বলিউডের একমাত্র মেগাস্টার। খুঁড়িয়ে খুঁড়িয়ে হেঁটে হাসিমুখে জনতার আবদার মেটালেন। যাঁদের জন্য আজ তিনি অমিতাভ তাঁদের অস্বীকার করেন কীভাবে? তবে ক্লান্ত হলেও পারফর্মার হিসেবে যে তিনি এখনও সেরা আরও একবার বুঝিয়ে দিলেন।
কীসের টানে তিনি বারবার ফিরে আসেন বলতে গিয়ে দর্শকের কথাই বললেন তিনি। ‘যখন প্রত্যেকবার এই অনুষ্ঠান সঞ্চালনা করতে আসি, আর দর্শক যেভাবে আমাকে স্বাগত জানান, সেই ডাক উপেক্ষা করতে পারি না। ওদের ভালোবাসাতেই তো আজ আমি এখানে,’ বলেন তিনি। কার্গিল যুদ্ধের অন্যতম নায়ক মেজর ডি পি সিংয়ের কথা উল্লেখ করে বলেন, ‘এঁদের লড়াইয়ের গল্প অনুপ্রাণিত করে আমাকে। দেশের জন্য এরকম অবদান রাখার গল্প শুনে মনে হয়, আমি আর কী করলাম!’
এই বছর স্বাধীনতার ৭৫ বছর উদযাপন করা হচ্ছে। তাই ‘ধন অমৃতি’ নামে একটা নতুন পর্যায় যুক্ত হচ্ছে কেবিসিতে। ১৫ নম্বর প্রশ্নের উত্তর দিয়ে ৭৫ লক্ষ টাকা জেতার সুযোগ রয়েছে। জ্যাকপট বাড়িয়ে করা হয়েছে ৭ কোটি ৫০ লক্ষ টাকা। সবই স্বাধীনতার ৭৫ বর্ষ স্মরণ করে। এবার একটা লাইফলাইন কম ব্যবহার করা যাবে। আর ঘরে বসে যেসব দর্শক ‘প্লে অ্যালং’ খেলেন, তাঁদের কাছেও সুযোগ থাকবে প্রতি শুক্রবার হটসিটে বসার।
অবশ্য, বয়স থাবা বসালেও প্রাণশক্তি এখনও অটুট বিগ বি-র। প্রত্যেক বছর সঞ্চালনার প্রস্তাব পেলে কী ভাবেন তিনি? ‘আর একটা বছর চাকরিটা রিনিউ হল ভেবে স্বস্তি পাই,’ তাঁর সহাস্য জবাব। এবছর শো থেকে তাঁর কী আশা, এই প্রশ্নেও ছক্কা হাঁকালেন অমিতাভ। ‘আমি নিশ্চিত, সব থেকে ভালো টিআরপি এই শো-এরই হবে,’ আত্মবিশ্বাসী জবাব তাঁর। বোঝাই গেল, পারফর্মার হিসেবে তাঁর আত্মবিশ্বাস এখনও টাল খায়নি।

8th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ