বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিনোদন
 

টাকা আর লাইমলাইটের
লোভে বলিউডে আসিনি

মঙ্গলবার শহরে তাঁর নতুন ছবি ‘হিট: দ্য ফার্স্ট কেস’-এর প্রচারে এসে স্পষ্ট জানিয়ে দিলেন রাজকুমার রাও। মধ্য কলকাতার হোটেলের পুল সাইড লাউঞ্জে তাঁর সাক্ষাৎকার নিলেন অভিনন্দন দত্ত।
 
এই ছবিটা তেলুগু ছবির রিমেক। হঠাৎ রিমেকে অভিনয় করতে রাজি হলেন কেন?
আমাকে ছাড়া শৈলেশ (ছবির পরিচালক) হিন্দিতে এই ছবিটা করতে চাইছিল না। লকডাউন চলছিল। তখন মূল ছবিটা দেখি। ওকে বলেছিলাম, হবহু নকল না করে নতুন কিছু রাখতে। সেটা ও করেছে। 

এটা তো সাইকোলজিক্যাল কপ ড্রামা। আপনার পছন্দের কপ ড্রামা বললে কী কী ছবি থাকবে?
আমি মনোজ (বাজপেয়ী) স্যারের ভক্ত। তাই ‘শূল’ থাকবেই। (একটু ভেবে) এছাড়াও ‘সত্য’, ‘সরফরোশ’ রয়েছে।

মহামারীর পর আপনার ‘রুহি’ সিনেমাহলে প্রথম মুক্তি পেয়েছিল। ছোট বাজেটের কিছু ছবি প্রচারের আলোয় না থেকেও বাজিমাত করছে। দর্শক কি আরও রহস্যময় হয়ে উঠেছেন বলে মনে হয়?
লকডাউনের পরে আমার ‘বধাই দো’ মুক্তি পেয়েছিল। সেই সময় সকলে ভয় পেলেও ছবিটা কিন্তু ২৫ কোটি টাকার ব্যবসা করেছিল। আসলে বক্সঅফিসে কী হবে সেটা অনুমান করাটা সবসময় কঠিন। এখন দর্শকের কাছে কনটেন্টের অভাব নেই। তাই তাঁদের আকর্ষণ করতে নতুন চমক, নতুন বিষয়ভাবনা না আনতে পারলে অবস্থা খুব একটা পাল্টাবে না।

তার মানে বক্সঅফিস নিয়ে আপনার কোনওরকম মাথা ব্যথা নেই।
(হেসে) ঠিক তা নয়। কিন্তু এমনও নয় যে শুধুমাত্র বক্সঅফিসের পিছনেই দৌড়তে চাই।    

ওটিটি আর সিনেমা হল—দুটো ক্ষেত্রেই আপনি সমান স্বচ্ছন্দ। ব্যক্তিগত পছন্দ কোনটা?
সিনেমা হলে ছবি মুক্তির অনুভূতির সঙ্গে ওটিটির তুলনা হয় না। বিশেষ করে ‘হিট’ এর মতো থ্রিলার তো সকলে মিলে সিনেমা হলেই দেখা উচিত।

পত্রলেখার সঙ্গে বিয়ের পর জীবন বদলেছে?
(হেসে) এতটুকু বদলায়নি। এগারো বছর সম্পর্কে থাকার পর এখন মনে হয় আবার আমরা নতুন করে প্রেমে পড়েছি। ভালোবাসা তো রয়েছেই। একে অপরের ভালো বন্ধু হয়ে উঠলে সম্পর্কের ম্যাজিকটাও তৈরি হয়। আমাদের সেটাই হয়েছে। 

ইন্ডাস্ট্রির বাইরে থেকে এসেও প্রচারের আলোয় অনেকের মাথা ঘুরে যায়। নিজেকে এখনও মাটির কাছাকাছি কীভাবে রেখেছেন?
এখনও ওড়ার জন্য আমার ডানা গজায়নি, তাই! ঈশ্বর আমাদের এক জোড়া পা দিয়েছেন মাটিতে চলার জন্য। অভিনয়ের প্রেমে পড়েছিলাম বলেই হয়তো আজও এরমধ্যে একটু সুখ-আনন্দ খুঁজে পাই। মুম্বই শহরে টাকা বা লাইমলাইটের লোভে আসিনি! কোনওদিন ভাবিওনি যে সাফল্য পাওয়ার পর আমার কাছে এই এই জিনিস থাকতেই হবে।  ভালো গাড়ি বা বাড়ির প্রতি কোনওদিনই আমার লোভ নেই।

মাঝেমধ্যেই স্ট্রাগলের দিনগুলোর কথা বলেন আপনি। সেই সময় যাঁরা আপনার থেকে মুখ ফিরিয়েছিল, আজ তাঁদের সঙ্গে দেখা হলে নিজেকে কী বলেন?
(কিছুক্ষণ চুপ থেকে) কিছুই বলি না। সত্যি বলছি, আমার মনের মধ্যে তাঁদের প্রতি এতটুকু রাগ বা ক্ষোভ জমে নেই। কারণ বুঝতে হবে সিনেমার সঙ্গে ব্যবসা জড়িয়ে থাকে। যতক্ষণ না পর্যন্ত নিজের নাম তৈরি করতে পারছি, জানি কেউ আমার উপর বিনিয়োগ করবে না। 

আজকে যে জীবনটা যাপন করছেন, ফিরে তাকালে কোনও আক্ষেপ কাজ করে?
মা-বাবা আর বেঁচে নেই। ওঁদের মুম্বইয়ে নিয়ে আসতে পারিনি। আমার এই জীবনটা দেখাতে পারিনি। এই দুঃখটা থেকেই যাবে। 

6th     July,   2022
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ