বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিনোদন
 

নতুন ছবির কাজ শুরু করলেন সুমন

সোহম কর: নতুন ছবির কাজ শুরু করলেন পরিচালক সুমন মুখোপাধ্যায়। সুন্দরবনের বিভিন্ন এলাকায় ছবির প্রথম পর্যায়ের শ্যুটিং ইতিমধ্যেই শেষ করেছেন তিনি। ছবির বিষয়বস্তু কী? ‘এটা একটা পরীক্ষামূলক ছবি। এই ছবিতে কোনও অভিনেতা নেই। স্থানীয় বাসিন্দাদের নিয়েই কাজ করছি। তবে এটা ঠিক তথ্যচিত্র নয়। এখন ছবির ধরন অনেক বদলে গিয়েছে। আগে যেমন নির্দিষ্ট করে বলা যেত এটা ফিচার, এটা তথ্যচিত্র। এই ছবির কোনও গল্প নেই কিন্তু বিষয় আছে। বিশ্ব উষ্ণায়ণ, সুন্দরবনের মানুষের জীবন, এই নিয়েই ছবির কাঠামো তৈরি’, বোঝাচ্ছিলেন সুমন।
এই রকম একটা ছবি করার পরিকল্পনা কেন করলেন তিনি? সুমন বললেন, ‘নিজের মনের মতো ছবি করতে গেলে কয়েকটা বিষয় মাথায় রাখতে হয়। বেশি বাজেটের দিকে না যাওয়া, স্টারদের থেকে দুরে থাকা এগুলো ক্রমাগত না করলে ইন্ডাস্ট্রি আপনাকে চালনা করবে। এই মনোভাবকে আমি দায়ী করতে পারি না। তারাও ব্যবসা করতে নেমেছেন।  আমি অনেকদিন ধরেই এইরকম একটা ছবি করার কথা ভাবছিলাম।’এই ছবিটি প্রযোজনা করছেন পবন কানোরিয়া। ছবির নাম এখনও ঠিক হয়নি। সুন্দরবনের সাগর, ঘোরামারা, পাথরপ্রতিমা, কুমিরমারী, বাসন্তী, সোনাগাঁ, মিনাখা প্রভৃতি জায়গায় শ্যুটিং হয়েছে। চিত্রগ্রাহক রনি সেন। 
‘আরও বেশ কিছু ছবির চিত্রনাট্য তৈরি হয়ে আছে। কাশ্মীর নিয়ে ছবিটা রয়েছে। নবারুণ ভট্টাচার্যের একটা উপন্যাস নিয়ে ছবি করার কথা ভাবছি। পুতুল নাচের ইতিকথা নিয়ে প্রজেক্টটাও তৈরি ’, বলছিলেন সুমন। তবে, এই ছবিটি কবে মুক্তি পাবে, সেই বিষয়েও এখন কোনও সিদ্ধান্ত হয়নি।  পরিচালকের কথায়, ‘রিলিজ ডেট ঠিক করা, ফেস্টিভ্যালের জন্য পাঠানো, এই সমস্ত চাপ মাথায় না নিয়েই ছবিটা শুরু করেছি।’   

28th     September,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ