বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিনোদন
 

গোলমেলে শো-এ
রান্নার রেসিপি

সন্দীপ রায়চৌধুরী: ‘প্রথম কদম ফুল’ ছবির শ্রী শ্রী ভজহরি মান্নাকে বাংলার দর্শকের নিশ্চয়ই স্মরণে আছে। যিনি ইস্তাম্বুল, জাপান আর কাবুল ঘুরে সহজ রান্না শিখে এসেছিলেন আর কী! তার রান্নায় আবার বিরিয়ানি কোরমা, পটলের দোরমা মিলেমিশে হয়ে যেত প্যারিসের ছেঁচকি। অনেকটা এই ভজহরি মান্নার রান্নার কথাই মনে পড়তে পারে স্টার জলসা চ্যানেলের নতুন শো ‘গোলেমালে গোল’ সম্প্রচার শুরু হলে। রান্না বিষয়ক শো হলেও এটা একেবারেই আর পাঁচটা রান্নার শো-এর মতো নয়। অভিনেতা সঞ্চালক সৌরভ দাসের মতে, ‘গেম শো বা কুকারি শো নয়, এটা একটা মিক্সড ব্যাগ।’
এই শো-এ থাকবে দুটো টিম—  র‌্যাপচিক রাঁধুনি আর গুবলেট গ্যাং। দুই দলেই থাকছেন টেলিভিশনের পরিচিত মুখ। ‘র‌্যাপচিক রাঁধুনি’ দল রান্নায় পারদর্শী। এই দলে থাকছেন জয়জিৎ বন্দ্যোপাধ্যায়, সমিধ মুখোপাধ্যায়, দর্শনা বণিক, জিতু কামাল, মোনালিসা পাল ও অনন্যা বিশ্বাস। অন্যদিকে সব রান্না পণ্ড করে দেওয়ার জন্য ‘গুবলেট গ্যাং’-এ হাজির থাকছেন সায়ন ঘোষ, ভিকি নন্দী, তানিয়া রায়, রাজু মজুমদার, তরঙ্গ সরকার ও সংঘশ্রী সিনহা।  
এই শো নিয়ে কথা হচ্ছিল সৌরভের সঙ্গে। বলছিলেন, ‘এটা একেবারেই আর পাঁচটা রান্নার শো-এর মতো নয়। রান্নার পাশাপাশি এর সঙ্গে হাসি, মজাও ভরপুর থাকবে। কারণ রান্না যেমন থাকবে, সেটা নষ্ট করতে হাজির থাকবে অন্য দলও।’ সেটা কীরকম? ‘ছোটবেলায় আমরা সকলেই মাকে রান্না করতে দেখেছি। আমি যেমন মাকে রান্নায় নুন দিতে দেখে মায়ের অজান্তে অনেক রান্নায় নুন দিয়ে দিতাম। রান্নাটা গুবলেট হয়ে যেত। এখানে অবশ্য ইচ্ছাকৃতই সেটা করা হবে’, বোঝাচ্ছিলেন সৌরভ। 
এবার শো-এর কনসেপ্ট একটু বুঝে নেওয়া যাক। প্রতিটি পর্বে ১২ জনই থাকবেন। দুই দল থেকে একজন করে নিয়ে মোট ৬টি দল তৈরি করা হবে। ‘র‌্যাপচিক রাঁধুনি’র সদস্য একটা রান্না করবেন, আর সেটা গুবলেট করবেন সেদিন তাঁর ‘গুবলেট গ্যাং’-এর পার্টনার। এই প্রতিকূল পরিস্থিতি জয় করে যাঁর রান্না সবথেকে ভালো হবে, সেদিন তিনি হবেন বিজয়ী। রান্নার স্বাদ ও প্রেজেন্টেশন যাচাই করতে সেটে হাজির থাকবেন নামজাদা শেফ। 
তবে, এই শো-এ শুধু যে বিলাসবহুল হোটেলের রেসিপি অনুসারে খাবার তৈরি হবে, তা নয়। বাড়িতে সহজ পদ্ধতিতে কীভাবে বিরিয়ানি থেকে মোচার ঘণ্ট রান্না করা যায়, তার প্রণালীও পাওয়া যাবে। ‘বিভিন্ন রান্নার শো-এ এতরকম রান্না দেখানো হয় যে, শুধু রান্না দেখিয়ে দর্শককে টিভির সামনে বসিয়ে রাখা কঠিন। তাছাড়া এই কোভিড পরিস্থিতিতে মানুষের মনও ভালো নেই। তাই আমরা চেয়েছিলাম রান্নার সঙ্গে সঙ্গে একটু মজাও থাকুক যাতে মানুষ একটু হাসতে পারেন’, বলছিলেন সৌরভ। 
প্রাথমিকভাবে ২০-২২টা পর্বের পরিকল্পনা নিয়ে এই শো-এর শ্যুটিং শুরু হয়েছে। সপ্তাহান্তে দু’দিন এক ঘণ্টা করে দুপুরবেলা দেখা যাবে ‘গোলেমালে গোল।’ তবে এই রান্নাগুলো প্রায় সবই রিয়েল টাইমে শ্যুট করা হচ্ছে। তাই সব পর্বই যে এক ঘণ্টার হবে, তা নয়। রান্না করতে বেশি সময় লাগলে পর্বের সময়সীমা বাড়তেও পারে। এই শো পরিচালনা করছেন সঙ্গীত তিওয়ারি। টাইটেল সং গেয়েছেন শোভন গঙ্গোপাধ্যায়। 
শ্যুটিংয়ের অভিজ্ঞতা কেমন? ‘প্রথম প্রথম শ্যুটিং করতে তো বেশ সময় লাগছিল। ধাঁচটা জানলেও ট্রায়াল অ্যান্ড এরর পদ্ধতিতে আমরা এগচ্ছিলাম। কী রান্না হবে সেটা ছাড়া একদমই কোনও স্ক্রিপ্ট নেই। ধীরে ধীরে অবশ্য সেটা সহজ হয়ে গিয়েছে। আর এত সুস্বাদু খাবার রোজ খেতে খেতে ডায়েট চার্টের বারোটা বেজে যাচ্ছে’, হাসতে হাসতে বলছিলেন সৌরভ। যেহেতু এই ধরনের শো-এর কোনও রেডি রেফারেন্স নেই তাই দর্শকদের কেমন লাগবে তা জানার জন্য আগ্রহী ইউনিটের প্রত্যেকেই। চলতি সপ্তাহ থেকেই দেখা যাবে এই শো।

22nd     September,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ