বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিনোদন
 

অপুর বিলেত যাত্রা

নিশ্চিন্দিপুর থেকে অপু এখন বিলেতে! বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে তৈরি শুভ্রজিৎ মিত্র পরিচালিত ‘অভিযাত্রিক’ ছবিটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়ে গেল লন্ডনে। বাগরি ফাউন্ডেশনের লন্ডন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে ছবিটি প্রদর্শিত হয়। শুধু ব্রিটেনের রাজধানীতেই নয়, গত রবিবার বার্মিংহাম ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালেও ছবিটি দেখানো হয়েছে। আগামী সোমবার ম্যাঞ্চেস্টারের ভারতীয় চলচ্চিত্র উৎসবে দেখানো হবে এই ছবি।
সত্যজিৎ রায় অপু ট্রিলজি (পথের পাঁচালি, অপরাজিত ও অপুর সংসার) যেখানে শেষ করেছেন, তার পর থেকে উপন্যাসের বাকি অংশ নিয়ে তৈরি হয়েছে ‘অভিযাত্রিক’। রয়েছে ‘চাঁদের পাহাড়’-এরও অনুষঙ্গ। প্রায় ছ’দশক পর পরিচালক শুভ্রজিৎ পর্দায় ফিরিয়ে এনেছেন অপুকে। এ ছবি মূলত অপু ও কাজলের গল্প বলে। চরিত্র দু’টিতে অভিনয় করেছেন যথাক্রমে অর্জুন চক্রবর্তী ও আয়ুষ্মান মুখোপাধ্যায়। অন্যান্য চরিত্রে রয়েছেন— সব্যসাচী চক্রবর্তী, দিতিপ্রিয়া রায়, শ্রীলেখা মিত্র, অর্পিতা চট্টোপাধ্যায়।
ব্রিটেনের চলচ্চিত্র উৎসবের পাশাপাশি এই ছবি চলতি মাসের ২৬ তারিখ জার্মানিতেও দেখানো হবে। এই বাংলা ছবির সাফল্য নিয়ে এই ছবির সহ-প্রযোজক তথা বলিউড পরিচালক মধুর ভাণ্ডারকর বললেন, ‘অভিযাত্রিকের ব্রিটেন ও জার্মানির প্রিমিয়ার নিয়ে আমি সত্যিই উচ্ছ্বসিত। এই ছবিটি বহু পরিশ্রমের ফসল।’

21st     September,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021