বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিনোদন
 

ক্রিকেটার হওয়ার লক্ষ্যে

ক্রিকেটের প্রেক্ষাপটে শুরু হয়েছে নতুন ধারাবাহিক ‘উমা’। নামভূমিকায় শিঞ্জিনী চক্রবর্তী। তাঁর সঙ্গে আলাপে অভিনন্দন দত্ত।

সারাদিন পর শ্যুটিং সেরে বাড়ি ফিরেছেন। তারপর শিঞ্জিনীকে ফোনে পাওয়া গেল। শিঞ্জিনী অর্থাৎ দর্শক যাঁকে এখন জি বাংলার পর্দায় উমার চরিত্রে দেখতে পাচ্ছেন। উমার পছন্দ ক্রিকেট। স্বপ্ন দেখে একদিন ভারতীয় দলের হয়ে খেলবে। এইরকম একটা চরিত্রের অফার কীভাবে পেলেন হাওড়ার মেয়ে শিঞ্জিনী? ‘আসলে স্নাতকের পড়াশোনা করতে করতেই আমি মডেলিং করতে শুরু করি। পাশাপাশি ধারাবাহিকে অভিনয়ের চেষ্টাও করছিলাম। হঠাৎ করেই এই চরিত্রটার জন্য অডিশন দিই। তারপর নির্বাচিত হই,’ বলছিলেন তিনি।
ধারাবাহিকের সম্প্রচার শুরু হয়েছে। জোরকদমে তাই শ্যুটিংও চলছে। কিন্তু উমা মেয়েটি কীরকম? শিঞ্জিনীর কথায়, ‘মধ্যবিত্ত পরিবারের মেয়ে। ক্রিকেটের জন্যই কিন্তু মেয়েটির বাবা মারা গিয়েছেন। তাই আপাতভাবে ক্রিকেটের সঙ্গে একটু দূরত্বও তৈরি করেছে উমা। সে কীভাবে এবার নিজের স্বপ্নপূরণ করবে তা নিয়েই আমাদের গল্প।’ ফুটবল আর ক্রিকেটের মধ্যে বরাবরই শিঞ্জিনী ক্রিকেট-ভক্ত। তবে, এই চরিত্রের প্রস্তুতি নিতে তাঁকে বেশ ঘাম ঝরাতে হয়েছে। নিয়ম করে আবদুল মাসুদ ক্রিকেট অ্যাকাডেমিতে কোচিং নিয়েছেন। অনলাইনে ক্রিকেটের ভিডিও দেখেছেন। ‘এর আগে কোনওদিন ক্রিকেট খেলিনি। তাই এই অফারটা অ্যাকসেপ্ট করার পর থেকেই আমাকে ক্রিকেটের প্রশিক্ষণ নিতে হয়েছে। এখনও সেটা চলছে। পাশাপাশি নিজেকে তৈরি করার জন্য ক্রিকেট নিয়ে পড়াশোনাও করছি। আগে ক্রিকেট দেখতাম মনোরঞ্জনের জন্য, এখন কাজের জন্য,’ একটানা বলে থামলেন বিরাট কোহলির এই অনুরাগী।  
শিঞ্জিনীর বিপরীতে ধারাবাহিকে অভিনয় করছেন নীল ভট্টাচার্য। প্রথম ধারাবাহিকে নীলের মতো ছোটপর্দার অন্যতম জনপ্রিয় অভিনেতার সঙ্গে অভিনয়ের সুযোগকে ‘সৌভাগ্য’ হিসেবেই উল্লেখ করছেন অভিনেত্রী। তাঁর কথায়, ‘নীলদা আমার থেকে সিনিয়র, প্রচুর অভিজ্ঞতা। কিন্তু এখনও পর্যন্ত ওঁর সঙ্গে কাজ করতে গিয়ে মনে হয়নি যে আমি নতুন অভিনেত্রী। প্রথম দিন যেটুকু ভয় ছিল, এখন সেটাও কেটে গিয়েছে।’ নীলের পাশাপাশি ইউনিটের বাকিদের সাহায্যে রীতিমতো উচ্ছ্বসিত শিঞ্জিনী। তাঁর আশা দর্শক তাঁকে সময়ের সঙ্গে আপন করে নেবেন। ‘এতদিন যে মানুষগুলোকে টিভিতে দেখতাম, আজকে তাঁদের সঙ্গে স্ক্রিন শেয়ার করাটা আমার কাছে একটা বড় প্রাপ্তি। আশা করি, তার মর্যাদা রাখতে পারব,’ আত্মবিশ্বাস ফুটে ওঠে তাঁর কণ্ঠে। 
উমা কী তাহলে ব্যাটসম্যান, বোলার নাকি অলরাউন্ডার? ‘প্রোমোতে দেখা যাচ্ছে, আমি ছক্কা হাঁকাচ্ছি। আর ধারাবাহিকে খুব ভালো ক্যাচ ধরেছি। উমা আসলে অলরাউন্ডার,’ হেসে বললেন তিনি। আগামী মাসে বাঙালির ঘরে মা দুর্গার আগমন। শ্যুটিংয়ের পাশাপাশি কীসে চোখ থাকবে পর্দার উমার? ‘অবশ্যই ক্রিকেটে। আইপিএল চলছে। আর টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপও শুরু হবে’, চটজলদি জবাব তাঁর। 

 

20th     September,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021