বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিনোদন
 

চতুর্থ অভিযান...

নন্দকে নিয়ে নতুন অভিযানে নেমে পড়ল গোয়েন্দা শবর। অরিন্দম শীলের পরিচালনায় সোমবার থেকে শুরু হল ‘তিরন্দাজ শবর’ ছবির শ্যুটিং। শাশ্বত চট্টোপাধ্যায় ও শুভ্রজিৎ দত্তকে ‘শট’ বোঝাচ্ছেন পরিচালক। 

কলেজের বহিষ্কৃত, কান চলচ্চিত্র উত্সবে শ্রেষ্ঠ

এ যেন এক ফিনিক্স পাখির গল্প। ২০১৫ সালে পুনের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের ছাত্রী ছিলেন পায়েল কাপাডিয়া। সেই সময় এই শিক্ষা প্রতিষ্ঠানের চেয়ারম্যান পদে গজেন্দ্র চৌহানকে বসানো হয়। পায়েল প্রতিবাদ করেছিলেন এবং দীর্ঘ চার মাস ক্লাস বয়কট করেছিলেন। তাঁর বিরুদ্ধে বিধিভঙ্গের আরোপ আনা হয় এবং সেই সঙ্গে স্কলারশিপের টাকা বন্ধ করে দেওয়া হয়। পায়েলের বিরুদ্ধে এফআইআর করাও হয়েছিল। যদিও তার ঠিক দু’বছর পর ‘আফটারনুন ক্লাউডস’ ছবিটি ২০১৭-র কান চলচ্চিত্র উত্সবে মনোনীত হওয়ার পর এফটিটিআই থেকেই তাঁর যাতায়াতের খরচ বহন করা হয়। আর গত শনিবার এই পায়েলের ‘আ নাইট অব নোইং নাথিং’ ৭৪তম কান চলচ্চিত্র উত্সবে সেরা তথ্যচিত্রের শিরোপা পেয়েছে। 
সোশ্যাল মিডিয়ায় অনেকে বলছেন, প্রতিশোধ বোধহয় শিল্পের উত্কর্ষতার মাধ্যমেই নেওয়া উচিত। পায়েলের এই তথ্যচিত্র এক যুবতীর গল্প বলে, যে কলেজে পড়ার সময় তার প্রেমিকের থেকে দূরে সরে যায়। তারপর থেকে তারা চিঠি লিখে কথা বলত। এই চিঠির মাধ্যমে প্রকাশ পায়, কীভাবে সেই যুবতীর চারপাশ হঠাত্ করে বদলে যাচ্ছে। বাস্তবের সঙ্গে কিছুটা স্বপ্ন, কিছুটা স্মৃতি, কিছুটা দুশ্চিন্তার সংমিশ্রণ ঘটেছে। অনেকে বলেন, ওই চার মাসের ক্লাস বয়কটের সময়টাই পায়েলকে এই ছবি তৈরি করতে সাহায্য করেছিল।

21st     July,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021