বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিনোদন
 

চতুর্থ অভিযান...

নন্দকে নিয়ে নতুন অভিযানে নেমে পড়ল গোয়েন্দা শবর। অরিন্দম শীলের পরিচালনায় সোমবার থেকে শুরু হল ‘তিরন্দাজ শবর’ ছবির শ্যুটিং। শাশ্বত চট্টোপাধ্যায় ও শুভ্রজিৎ দত্তকে ‘শট’ বোঝাচ্ছেন পরিচালক। 

আত্মজীবনী

বই লিখছেন পরিচালক রাকেশ ওমপ্রকাশ মেহরা। আত্মজীবনীর নাম দিয়েছেন ‘দ্য স্ট্রেঞ্জার ইন দ্য মিরর’। বইটি প্রকাশিত হবে আগামী ২৭ জুলাই। সোমবার সোশ্যাল মিডিয়ায় নি঩জেই এই খবর জানিয়েছেন ‘রং দে বাসন্তী’, ‘দিল্লি সিক্স’, ‘ভাগ মিলখা ভাগ’ খ্যাত এই পরিচালক। রাকেশের সঙ্গে এই বইটির সহ-লেখক হলেন রীতা রামমূর্তি গুপ্ত। 
‘ভাগ মিলখা ভাগ’ ও ‘দিল্লি সিক্স’ ছবিতে রাকেশের পরিচালনায় অভিনয় করা সোনম কাপুর আহুজা এদিন সোশ্যাল মিডিয়ায় এই বইটির প্রচ্ছদ প্রকাশ করেছেন। সঙ্গে তাঁর অভিমত, ‘ ইন্ডাস্ট্রির প্রায় সকল অভিনেতার জন্য রাকেশজি দারুণ শিক্ষক। ওঁর কাজের ব্যাপ্তি আর ভাবনা ছাপার অক্ষরে পাওয়াটাও একটা ম্যাজিক। এই বইয়ের মাধ্যমে সকলে ওঁকে আরও ভালো করে উপলব্ধি করতে পারবেন।’
দিল্লিতে জন্ম রাকেশের। বিজ্ঞাপন তৈরি করে ফিল্ম ইন্ডাস্ট্রিতে তাঁর হাতেখড়ি। প্রথম ছবি পরিচালনা ২০০১ সালে। ‘আকস’ নামের সেই ছবিতে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন, মনোজ বাজপেয়ি, রবিনা ট্যান্ডন ও নন্দিতা দাশ। দ্বিতীয় ছবিটি আমির খানের ‘রং দে বাসন্তী’ তাঁকে একই সঙ্গে দর্শক ও সমালোচকদের প্রশংসা আদায় করে দেয়। এরপর ফারহান আখতারকে নিয়ে মিলখা সিংয়ের বায়োপিক ‘ভাগ মিলখা ভাগ’ তাঁকে সাফল্য এনে দেয়। আবার সেই ফারহানের সঙ্গে জুটি বেঁধেই তৈরি করেছেন ‘তুফান’ যা সদ্য মুক্তি পেয়েছে ওটিটি প্ল্যাটফর্মে। ওয়াহিদা রহমান, অভিষেক বচ্চন, প্রহ্লাদ কক্কর, অতুল কুলকার্নি, মাধবন সহ অনেকেই এই বইয়ে তাঁদের মতামত লিপিবদ্ধ করেছেন। বইয়ের ভূমিকা লিখেছেন এ আর রহমান।

21st     July,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021