বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিনোদন
 

ডাক্তারবাবু যখন হীরালাল 

পেশায় তিনি ডাক্তার। নেশা অভিনয়। আর সেই অভিনয়ের টানেই এবারে কিঞ্জল নন্দ বড়পর্দায় আসছেন হীরালাল সেনের ভূমিকায়। মেদিনীপুরের ছেলে কিঞ্জল কলকাতায় দশ বছর থিয়েটারের সঙ্গে যুক্ত। তারপরেই আসে প্রথম বাঙালি চলচ্চিত্র নির্মাতা হীরালাল সেনের চরিত্রে অভিনয়ের অফার। ডাক্তারি ও অভিনয় একই সঙ্গে কীভাবে সামলাচ্ছেন তিনি? ‘দুটোই আমার কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই কোনওরকম অসুবিধা হয় না। শ্যুটিং থাকলে হাসপাতালের সহকর্মীরা আমাকে প্রচুর সাহায্য করেন। ওঁরা না থাকলে আমার স্বপ্নপূরণ হতো না,’ বলছিলেন কিঞ্জল।
দু’বছর আগে কলকাতা চলচ্চিত্র উৎসবে ছবিটি দেখানো হয়েছিল। অবশেষে প্রায় তিন বছর পর ছবিটা মুক্তি পেতে চলেছে। তবে এতটা দেরি হওয়ার জন্য এতটুকু দমে যাননি কিঞ্জল। বলছিলেন, ‘অনেক ছবিই তো আটকে যায়। বরং আমি তো বলব, করোনা পরিস্থিতিতে এইরকম একটা সময়ে ছবিটা যে মুক্তি পাচ্ছে, সেটা আমার কাছে একটা বড় প্রাপ্তি।’ ছবির পরিচালক অরুণ রায় নাটকের মঞ্চে কিঞ্জলের অভিনয় দেখে তাঁকে নির্বাচন করেছিলেন। কিঞ্জলের সঙ্গে হীরালালের চেহারার সাদৃশ্যও রয়েছে। কীভাবে নিজেকে তৈরি করেছিলেন এরকম একটা চরিত্রের জন্য? কিঞ্জলের কথায়, ‘প্রথম ছবি বলে টেনশন ছিলই। তারপর আমরা প্রায় তিন মাস ওয়ার্কশপ করেছিলাম। তাছাড়া পরিচালক ও শৌণাভ বসু (সংলাপ রচয়িতা) আমাকে হীরালাল সম্পর্কিত বইপত্র ও তথ্য দিয়ে সাহায্য করেছিলেন। এখন দর্শক কী বলেন দেখা যাক।’
ছবির ট্রেলার প্রকাশ্যে আসার পর সোশ্যাল মিডিয়া থেকে ইতিবাচক বার্তা এসে পৌঁছচ্ছে কিঞ্জলের কাছে। ইতিমধ্যেই ছবি ও ওয়েব সিরিজে অভিনয় করে ফেলেছেন। কিন্তু ভবিষ্যতে কি অভিনয়ের দিকেই তিনি মনোনিবেশ করবেন? ‘ভবিষ্যতে কী হবে তা এখনই বলা কঠিন। চাপ বাড়ুক। তারপর না হয় পরিস্থিতি বিচার করে সিদ্ধান্ত নেব,’ উত্তর পর্দার হীরালালের। 

4th     March,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ