বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
সিনেমা
 

ক্ষমা চাইলেন

সেনা কমান্ডারের একটি টুইট রি-টুইট করে সরস মন্তব্য করায় ক্ষোভের মুখে পড়লেন অভিনেত্রী রিচা চাড্ডা। সম্প্রতি উত্তরের সেনাপ্রধান লেফটেন্যান্ট উপেন্দ্র দ্বিবেদী টুইট করেছিলেন, ‘পাকিস্তান অধিকৃত কাশ্মীর পুনরুদ্ধারে ভারতীয় সেনাবাহিনী সরকারের আদেশের জন্য অপেক্ষা করছে।’ সেই টুইট রি-টুইট করে মজার ছলে রিচা লেখেন, ‘গলওয়ান হাই বলছে।’ অভিনেত্রীর এই মন্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় তীব্র প্রতিক্রিয়া শুরু হয়। অনেকেই ভারতীয় সেনার ত্যাগকে ‘উপহাস’ করার জন্য তাঁর কঠোর সমালোচনা করেন। চাপের মুখে টুইটটি মুছে দিয়ে বৃহস্পতিবার সকলের কাছে ক্ষমা চেয়ে নিলেন অভিনেত্রী।  
নতুন টুইটে রিচা লেখেন, ‘তিনটি শব্দকে একটি বিতর্কে টেনে আনা হয়েছে। ভারতীয় সেনাবাহিনীর অনুভূতিতে আঘাত করা কখনও আমার উদ্দেশ্য ছিল না। আমার কথাগুলো অনিচ্ছাকৃতভাবে ফৌজে আমার ভাইয়েদের আঘাত দিয়ে থাকলে আমি ক্ষমাপ্রার্থী’। দেশের সশস্ত্র বাহিনীর প্রতি তাঁর পরিবারের অবদানের বিশদ বিবরণ দিয়ে অভিনেত্রী বলেছেন, ‘আমার মাতামহ ভারতীয় সেনাবাহিনীর একজন লেফটেন্যান্ট কর্নেল। ১৯৬৫ সালে ভারত-চীন যুদ্ধে তাঁর পায়ে একটি গুলি লাগে। মামাও ছিলেন একজন প্যারাট্রুপার। বলতে পারেন সেনার আদর্শ আমার রক্তে।’ 
উল্লেখ্য, ২০২০ সালের জুন মাসে পূর্ব লাদাখের গলওয়ান উপত্যকায় ভারত-চীন সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনা শহিদ হন। ফলে ভারত-চীনের দ্বিপাক্ষিক সম্পর্ক গুরুতর চাপে পড়েছিল। 

25th     November,   2022
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
প্রচ্ছদ নিবন্ধ