বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
সিনেমা
 

প্রথম হিন্দি ছবি

প্রথম হিন্দি ছবি পরিচালনা করতে চলেছেন ইন্দ্রনীল ঘোষ। প্রখ্যাত পরিচালক ঋতুপর্ণ ঘোষের ভাই ইন্দ্রনীলের মূলত শিল্প নির্দেশক হিসেবেই নামডাক। বছরকয়েক আগে ‘শিরোনাম’ বলে একটি বাংলা ছবি পরিচালনা করেছিলেন তিনি। এবার কান সিং সোধার প্রযোজনায় ‘সিনিওলচু’ নামে একটি হিন্দি ছবি পরিচালনা করবেন ইন্দ্রনীল। প্রযোজকেরও এটিই প্রথম হিন্দিতে কাজ। এর আগে এই সংস্থা ‘৮/১২-বিনয়, বাদল, দীনেশ’, ‘শ্রীমতী’, ‘হৃৎপিণ্ড’সহ বেশ কয়েকটি বাংলা ছবি প্রযোজনা করেছে। 
বন্ধুত্ব, দুঃখ, হাসি-কান্নার একটি মিষ্টি ছবি ‘সিনিওলচু’। সিকিমের পটভূমিতে তৈরি এই ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রঘুবীর যাদব, প্রেম কুমার প্রধান, রিয়া ভুজেল এবং তিয়াশা। অভিনয় করেছেন এই অঞ্চলের স্থানীয় বাসিন্দারাও। গল্পটা দাউয়া ও তার মুরগিদের ঘিরে। দাউয়া চরিত্রেই অভিনয় করেছেন রঘুবীর। সে পেশায় ডিম বিক্রেতা। আট বছরের মেয়ে মায়ার সঙ্গে তার খুব বন্ধুত্ব। একদিন এলাকায় ডিম ও মুরগি বিক্রি নিষিদ্ধ হয়। তারপর দাউয়ার জীবনে কী ঘটল তা নিয়েই ছবি। 
পরিচালকের কথায় , ‘সত্যি ঘটনা অবলম্বনে ছবিটি আসলে এক মানবিক গল্প বলবে। বয়সের বাধা অতিক্রম করা দুটি মানুষের মধুর সম্পর্কের কাহিনি। আশা করি সকলের ভালো লাগবে।’ অন্যদিকে রঘুবীর বলেছেন, ‘ছবির গল্প প্রকৃতি ও পাহাড়ি মানুষের নরম মনের সঙ্গে এমনভাবে যুক্ত যে আমি নিশ্চিত ছবিটি দেখার পরে অনেকেই এখানে শান্তির খোঁজে আসবেন।’ ছবিটি খুব শিগগিরই মুক্তি পাবে।    

18th     November,   2022
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
প্রচ্ছদ নিবন্ধ