বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
সিনেমা
 

বাবার সঙ্গে কোনও ভুল বোঝাবুঝি নেই

নতুন সিঙ্গলস মুক্তিতে কলকাতায় এসে বললেন জান কুমার শানু। কথা বললেন প্রিয়ব্রত দত্ত।

বিতর্ককে আপাতত দূরে সরিয়ে রেখে নিজের নামের সঙ্গে বাবার নাম জুড়ে নিজের তিন নম্বর পুজোর অ্যালবাম প্রকাশ করলেন কুমার শানুর পুত্র জান। সিঙ্গলসটির নাম ‘ভালোবাসার সুরে ঠিকানা’। গানটি লিখেছেন প্রিয় চট্টোপাধ্যায়। সুরকার অরূপ-প্রণয়। সুরকার প্রণয় প্রয়াত হয়েছেন। কিন্তু নামের জুটি ভাঙতে চাননি অরূপ বন্দ্যোপাধ্যায়। শানুর সাফল্যের অন্যতম সঙ্গী এই সুরকার তিরিশ বছর পরে শানু-পুত্র জানের গানেও চেষ্টা করেছেন নব্বইয়ের মেলডি ফিরিয়ে দিতে। 
গানটির প্রকাশ অনুষ্ঠানে অবশ্য অনুপস্থিত ছিলেন শানু। ছেলের সঙ্গে দূরত্ব কি এখনও মেটেনি? মা রিতা ভট্টাচার্যকে পাশে নিয়ে জান বললেন, ‘বাবার সঙ্গে আর কোনও ভুল বোঝাবুঝি নেই। ওঁকে এখনও গানটা শোনানো হয়নি। একসঙ্গে বসে গানটা শোনাব। আমি নিশ্চিত উনি আমাকে আদর ও আশীর্বাদ করবেন।
জানের কাছে শানু মেলডি কিং। সেই সঙ্গীত সম্রাটের কাছ থেকে কী ধরনের সাহায্য বা পরামর্শ ইতিমধ্যে পেয়েছেন? উত্তরে শানুর ছোট ছেলে বললেন, ‘বাবা নিজে স্বয়ংসম্পূর্ণ মানুষ। তিনি চান আমিও গানের জগতে সেই ভাবেই  নিজের জায়গা তৈরি করি। বাবার কোনও গান নিয়ে কৌতূহল হলে ফোন করি। উনি শুনিয়ে বুঝিয়ে দেন কোন মানসিক অবস্থায় কীভাবে কোন গান রেকর্ড করেছিলেন।’ কুমার শানু নামটা জানকে সুবিধে দেয় নাকি অসুবিধায় ফেলে? ‘মানুষ জানে মঞ্চে কে গাইতে উঠেছে। প্ল্যাটফর্ম অর্ধেক তৈরিই আছে। এটা সুবিধা। তবে অনেকসময় কুমার শানুর ছেলে হিসেবে আমার কাছে বাবার মতো গান শুনতে চায়। সেটা একটা চাপ। আমি কোনওদিনই বাবার সাফল্যকে ছুঁতে পারব না, চেষ্টাও করব না,’ বললেন জান।
 
 

7th     October,   2022
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
প্রচ্ছদ নিবন্ধ