বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
সিনেমা
 

ইন্দিরার বেশে

ছবির নাম ‘এমার্জেন্সি’। দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করবেন কঙ্গনা রানাওয়াত, এ খবর জানাই ছিল। বৃহস্পতিবার সেই ছবির ফার্স্ট লুক প্রকাশ করে শ্যুটিং শুরুর কথা জানিয়ে দিলেন প্রযোজক অভিনেত্রী। ফার্স্ট লুকের সঙ্গে ছবির টিজারও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন কঙ্গনা। দেশের রাজনৈতিক ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায়ের উপর আলো ফেলতে এই ছবির পরিচালনার দায়িত্বও কাঁধে তুলে নিয়েছেন তিনি।   
‘দেশের রাজনৈতিক ইতিহাসের অন্যতম গুরুত্বপূর্ণ অধ্যায় জরুরি অবস্থা। ক্ষমতায়নকে দেখার চোখটাই বদলে দিয়েছিল। তাই আমি এই গল্পটা বলার সিদ্ধান্ত নিয়েছি’, এক সাক্ষাৎকারে বলেছেন কঙ্গনা। জনগণের মৌলিক অধিকার কঠোরভাবে নিয়ন্ত্রণ করাই হল জরুরি অবস্থা। উল্লেখ্য, ১৯৭৫ সাল থেকে ১৯৭৭ সাল পর্যন্ত ২১ মাস জরুরি অবস্থা জারি করেছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা। জরুরি অবস্থা প্রত্যাহারের পর তিনি লোকসভা নির্বাচনের আহ্বান জানান। সেই নির্বাচনে কংগ্রেসের শোচনীয় পরাজয় হয়। স্বাধীনতার পর সেটাই কংগ্রেসের প্রথম পরাজয়। ক্ষমতায় আসে জনতা দল।     
তবে কঙ্গনার ছবি পরিচালনা এটাই প্রথম নয়। এর আগে ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’ ছবিটিও পরিচালনা করেছিলেন তিনি। সেই ছবির নামভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। ‘থালাইভি’ ছবিতে অভিনেতা রাজনীতিবিদ জয়ললিতার চরিত্রে অভিনয় করা কঙ্গনা মনে করেন পর্দায় কোনও পরিচিত ব্যক্তিকে ফুটিয়ে তোলা খুবই চ্যালেঞ্জিং। তবে অনেকেই কঙ্গনা এই ছবি পরিচালনা করছেন শুনে হতাশ। তাঁরা মনে করেন নরেন্দ্র মোদির একনিষ্ঠ সমর্থক হয়ে কঙ্গনা কখনও প্রাক্তন প্রধানমন্ত্রীর উপর তৈরি ছবিতে নিরপেক্ষ থাকতে পারবেন না। অতীতেও গান্ধী পরিবার সম্পর্কে তিনি বহুবার কটাক্ষ করেছেন। তাই অনেকেরই আশঙ্কা ইন্দিরাকে হেয় করার জন্যই কঙ্গনা ছবিটি তৈরি করছেন। ‘পিঙ্ক’ ছবি খ্যাত রীতেশ শাহ এই ছবির চিত্রনাট্য ও সংলাপ লেখার দায়িত্বে। কঙ্গনার প্রযোজনা সংস্থা ‘মণিকর্ণিকা ফিল্মস’-এর সঙ্গে যৌথভাবে প্রযোজনা করছেন রেণু পিট্টি। 

15th     July,   2022
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
প্রচ্ছদ নিবন্ধ