বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
সিনেমা
 

দৃষ্টিহীন চরিত্রে

তিনি নিজে দৃষ্টিহীন, কিন্তু তাঁর দূরদর্শিতা পাল্টে দিয়েছে বহু মানুষের জীবন। তিনি দেশের দৃষ্টিহীন শিল্পপতি শ্রীকান্ত বোল্লা। এবার পর্দায় তাঁরই জীবন ও লড়াই দেখা যাবে। আর শ্রীকান্তের চরিত্রে অভিনয় করবেন বলিউড অভিনেতা রাজকুমার রাও। এই বায়োপিকটি পরিচালনা করতে চলেছেন তুষার হিরানন্দানি। চলতি বছর জুলাই মাসে ছবিটির শ্যুটিং শুরু হবে।
অন্ধ্রপ্রদেশের এক অখ্যাত গ্রামে জন্ম শ্রীকান্তের। অত্যন্ত দরিদ্র পরিবারে বেড়ে ওঠা জন্মান্ধ এই ছেলের। নানা চড়াই-উতরাই পেরিয়ে তিনি সুযোগ পান মার্কিন মুলুকের ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজিতে (এমআইটি) পড়াশোনা করার। এমনই অনুপ্রেরণামূলক গল্প নিয়ে তৈরি হচ্ছে ছবিটি। পরিচালক তুষার হিরানন্দানি বলেন, ‘শ্রীকান্তের জীবনকাহিনি মিনিট খানেক শোনার পরই সিদ্ধান্ত নিয়ে ফেলি, এই গল্প আরও মানুষের কাছে পৌঁছে দিতে হবে। রাজকুমার রাওয়ের মতো অভিনেতা ছবিটি করতে রাজি হওয়ায় আরও ভালো লাগছে। আমাদের বিশ্বাস, উনি চরিত্রটির প্রতি সুবিচার করবেন।’ চরিত্রটির বিষয়ে ছবির নায়ক বললেন, ‘অনুপ্রেরণার অপর নাম শ্রীকান্ত বোল্লা। এরকম একজন মানুষের চরিত্রে অভিনয় করার সুযোগ পাওয়া সত্যি ভাগ্যের।’
অন্যদিকে, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সকলকে জালিয়াতদের থেকে সাবধানে থাকার পরামর্শ দিলেন রাজকুমার রাও। তাঁর অভিযোগ, এক প্রতারক তাঁর নাম ভাঁড়িয়ে প্রায় ৩ কোটি টাকা জালিয়াতির চেষ্টা করেছে। একটি ই-মেলের স্ক্রিনশট পোস্ট করে অভিনেতা জানান, তাঁর নাম ভাঁড়িয়ে জাল ই-মেল অ্যাড্রেস ব্যবহার করে ‘হানিমুন প্যাকেজ’ ছবির নাম করে মানুষের থেকে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা চলছে। রাজকুমার সকলের কাছে অনুরোধ করেছেন, এ ধরনের ফাঁদে যাতে কেউ পা না দেন।

7th     January,   2022
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
প্রচ্ছদ নিবন্ধ