বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
সিনেমা
 

২৫ বছরে অনেক কিছু শিখলাম

প্রায় দেড় দশক পর ফের পর্দায় ফিরছে বান্টি-বাবলি জুটি। এই সিক্যুয়েলের হাত ধরেই নিজের ফিল্মি কেরিয়ারের সিলভার জুবিলি উদযাপন করছেন রানি মুখোপাধ্যায়। ‘বিয়ের ফুল’ থেকে ‘বান্টি অউর বাবলি ২’— জীবনের এই দীর্ঘ যাত্রাপথ নিয়ে নস্টালজিক নায়িকা। তাঁকে ফোনে পেলেন অয়নকুমার দত্ত।

কেমন আছেন?
হ্যাঁ, ভালো আছি।

১৬ বছর পর আবার বাবলি হয়ে ফিরছেন...
 খুব ভালো লাগছে। কারণ ছবির বিষয়টাই খুব মজার। তাই বাবলি হয়ে ফিরে মজা লাগছে।

বহু বছর পর সইফের সঙ্গে কাজ করলেন। সিদ্ধান্ত আর শর্বরীর সঙ্গে প্রথমবার কাজ। সব মিলিয়ে ‘বান্টি অউর বাবলি ২’-এর শ্যুটিংয়ের অভিজ্ঞতা কেমন?
দারুণ অভিজ্ঞতা হয়েছে। সিদ্ধান্ত আর শর্বরী তো খুবই ট্যালেন্টেড। আমরা চারজন (সইফ, রানি, সিদ্ধান্ত ও শর্বরী) শ্যুটিংয়ে খুবই মজা করেছি। কারণ, এই ছবির স্ক্রিপ্টটা অত্যন্ত মজার। তাই মজার দৃশ্যগুলো শ্যুট করতে গিয়ে বেশি এনজয় করেছি। 

করোনায় ফিল্ম ইন্ডাস্ট্রিতে একটা বড়সড় পরিবর্তন এসেছে। সিনেমা হলে দর্শক নিয়ন্ত্রিত। সেক্ষেত্রে এই ছবিটির সামনে কত বড় চ্যালেঞ্জ?
‘সূর্যবংশী’র সাফল্যের পর বলিউড ইন্ডাস্ট্রি একটা আশার আলো দেখছে। তাই আমরাও আশা করছি, সকলে সিনেমা হলে যাবেন এবং ‘বান্টি অউর বাবলি ২’ দেখবেন। কেন না এটা একটা ফ্যামিলি এন্টারটেনিং ছবি। গল্পটা খুবই মজার। তাই বাচ্চা থেকে বড়— সব বয়সের দর্শকের ছবিটা দেখে ভালো লাগবে। বলিউড ছবি বললে মানুষের মনে যে ধরনের ধারণা হয়, এই ছবিটা সেই ধরনের। তাই আমাদের সফল হওয়ার আশাও অনেক বেশি। 

২০২১ আপনার কেরিয়ারের সিলভার জুবিলি। ২৫ বছরের জার্নিতে পিছন ফিরে তাকালে রানি মুখোপাধ্যায় কী দেখেন?
আমার এই দীর্ঘযাত্রা পথে অনেকের আশীর্বাদ রয়েছে। ফ্যানেরা আজও আমাকে ভালোবাসেন, তার জন্য আমি কৃতজ্ঞ। আমি যে সমস্ত পরিচালকের সঙ্গে কাজ করেছি, যেসব টেকনিশিয়ানদের সঙ্গে কাজ করেছি পাশাপাশি আমার বিভিন্ন সহ-শিল্পীর থেকে আমি অনেক কিছু শিখেছি। এই ২৫ বছরে আমার জীবনে অনেক উত্থান-পতন রয়েছে। সেই সাফল্য ও ব্যর্থতা থেকে অনেক শিক্ষা লাভ করেছি। সেই সঙ্গে কঠোর পরিশ্রম করে গিয়েছি। এককথায় বলব, এই ২৫ বছরের জার্নিটা আমার কাছে অত্যন্ত সুখকর।

‘বিয়ের ফুল’ দিয়ে কেরিয়ার শুরু। ২৫ বছর পর আবার বাংলা ছবি করতে ইচ্ছা করে?
নিশ্চয়ই। আমি তো চরিত্র আর চিত্রনাট্য দেখে ছবি নির্বাচন করি। ভালো চিত্রনাট্য পেলে আঞ্চলিক ছবিতে কাজ করতে আমার আপত্তি নেই।

আপনার মাসি (দেবশ্রী রায়) তো টেলিভিশনে কামব্যাক করেছেন। ‘সর্বজয়া’ প্রচণ্ড হিট। খবর পেয়েছেন?
হ্যাঁ, খবর পেয়েছি।

‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবির শ্যুটিং শেষ করলেন সম্প্রতি। নিউ নর্মালে এস্তোনিয়ায় শ্যুটিংয়ে কেমন অভিজ্ঞতা হল?
খুব ভালো অভিজ্ঞতা হয়েছে। এই ছবির শ্যুটিংয়ে বিষয়ে এখনই কিছু বলতে চাইছি না। কারণ, এই ছবির প্রোমোশনের সময় এস্তোনিয়ায় শ্যুটিংয়ের বিষয়ে বলব। শুধু এটুকু বলে রাখি, ওখানে শ্যুটিং করে খুব ভালো লেগেছে।

আপনার স্বামী (আদিত্য চোপড়া) তো আবার ডিডিএলজে অপেরা নিয়ে আসছেন। এত বছর পর আবার পরিচালনায়। তাও ডিডিএলজে’র হাত ধরে...
আমি আদিকে বেস্ট অব লাক বলব। একজন স্ত্রী হিসেবে আমি সব সময় ওর পাশে আছি। ওকে উৎসাহ জোগাই। স্বামী হিসেবে আদিও সব সময় আমার পাশে থাকে এবং আমার কাজে উৎসাহ দেয়। আমিও একইভাবে ওর পাশে থাকার চেষ্টা করি।

আবার কলকাতায় কবে আসছেন?
খুব তাড়াতাড়ি যাব। আসলে বছর দুয়েক আগে মায়ের একটা অপারেশন হয়। তারপর থেকে মায়েরও কলকাতায় যাওয়া হয়নি। মা-ও কলকাতা যেতে চাইছেন। খুব আশা করেছিলাম, ‘বান্টি অউর বাবলি ২’-এর প্রোমোশনে কলকাতায় যাব। কিন্তু সেটা তো আর হয়ে উঠল হল না। কিন্তু ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’র প্রোমোশনে অবশ্যই কলকাতায় যাব।

12th     November,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021