বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
সিনেমা
 

চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান পদ
ছাড়তে চেয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি রাজের

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (কে আইএফএফ) চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়াতে চান পরিচালক রাজ চক্রবর্তী। ২০১৯ সালে এই দায়িত্ব পেয়েছিলেন তিনি। তার আগে অবশ্য তথ্যচিত্র ও শর্ট ফিল্ম বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব সামলেছেন। কিন্তু ২৫তম কলকাতা চলচ্চিত্র উৎসবেই তাঁর চেয়ারম্যান হিসেবে পূর্ণ দায়িত্ব গ্রহণ। টানা দু’বছর এই পদে থাকার পর এবার নাকি এই পদ থেকে অব্যাহতি চেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছেন ব্যারাকপুরের বিধায়ক। 
অবশ্য, এই বিষয়ে তাঁর প্রতিক্রিয়া জানার জন্য রাজকে বারবার ফোন করলেও তা বেজে গিয়েছে। এমনকী এসএমএস বা হোয়াটসঅ্যাপেরও কোনও জবাব দেননি তিনি।
তবে, এ প্রসঙ্গে নন্দন ও কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অধিকর্তা মিত্র চট্টোপাধ্যায় বললেন, ‘বিষয়টা জানি না। দিনকয়েক আগেও রাজের সঙ্গে কথা হল। তখনও তো উনি কিছু বললেন না।’ প্রসঙ্গত, রাজের আগে এই পদে ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তিনি কাজের চাপে ব্যক্তিগত কারণ দেখিয়ে দায়িত্ব ছাড়ার পরেই সেই পদে এসেছিলেন রাজ। 
মহামারীর কারণে এই বছরও নভেম্বর মাসে উৎসব হচ্ছে না। দিনক্ষণ চূড়ান্ত না হলেও আগামী বছর জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে এই উৎসব অনুষ্ঠিত হওয়ার কথা।  

5th     November,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021