বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
সিনেমা
 

ভেনিসে  কেঁদে  ফেলেছিলেন  শ্রীলেখা

সোহম কর: আদিত্যবিক্রম সেনগুপ্ত পরিচালিত ‘ওয়ান্স আপন আ টাইম ইন ক্যালকাটা’ ছবিটি ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে দেখানো হল। ছবিতে অভিনয় করেছেন শ্রীলেখা মিত্র, ব্রাত্য বসু, অরিন্দম ঘোষ প্রমুখ। উত্সবে যোগ দিতে এখন ভেনিসেই রয়েছেন শ্রীলেখা। প্রদর্শনের দিন রেড কার্পেটেও হেঁটেছেন তিনি। নিঃসন্দেহে শ্রীলেখা, আদিত্যদের জন্য এটা একটা স্বপ্নের দিন। এর আগেও আদিত্যর ‘আসা যাওয়ার মাঝে’ ছবিটি ২০১৪ সালে এই চলচ্চিত্র উত্সবেই দেখানো হয়েছিল। 
‘ওয়ান্স আপন আ টাইম ইন ক্যালকাটা’ দেখার পর দর্শকদের অনুভূতি কেমন ছিল? ভেনিস থেকে ফোনে শ্রীলেখা বললেন, ‘এখানকার মানুষ শিল্প এবং শিল্পীর মর্ম বোঝে। ইউরোপে ভারতীয় সিনেমা মানেই বলিউড। এরকম একটা ছবি যে কোনও ভারতীয় পরিচালক তৈরি করতে পারেন, সেটাই এঁদের কাছে বিরাট আশ্চর্যের বিষয়। ছবিটা মানুষের মুখে মুখে ছড়াচ্ছে। ভীষণভাবে ভালো লেগেছে দর্শকের।’
৭ সেপ্টেম্বর ছবিটি দর্শকদের জন্য দেখানো হয়েছিল। তার আগে একদিন সংবাদমাধ্যমের প্রতিনিধিরা ছবিটি দেখেছিলেন। শ্রীলেখা বলছিলেন, ‘এই উত্সবেও সকলে মহামারীর নিয়ম মেনে একটি সিট ছেড়ে বসে সিনেমা দেখছেন। প্রতিটি শো হাউসফুল হয়েছে। অনেকেই আমাকে এসে বলেছেন, তাঁদের এই ছবি এতটাই ভালো লেগেছে যে দু’বার করে ছবিটি দেখেছেন। এমনকী কেউ কেউ টিকিট না পেয়ে ছবিটি দেখতে পারেননি বলে আফশোসও করেছেন।’ 
বিশ্ব চলচ্চিত্র জগতের অন্যতম সেরা এই ভেনিস আর্ন্তজাতিক চলচ্চিত্র উত্সব। ‘এখানকার অভিজ্ঞতা সারা জীবনের পাথেয় হয়ে থাকবে। যে কোনও শিল্পীর জীবনে এটা একটা বিরাট ব্যাপার। আমি ভীষণ ভালোবাসা পেয়েছি। বিভিন্ন দেশের সিনেমাপ্রেমীরা এসে বলছেন, তুমি একবারের জন্যও ছবিতে এলা চরিত্র থেকে বের হওনি। কখনওই মনে হয়নি, তুমি এখানে অভিনয় করছ,’ অভিজ্ঞতার কথা বলছিলেন শ্রীলেখা। সিনেমা হল থেকে বেরনোর পর এক তরুণীকে অটোগ্রাফ দিয়েছেন। দর্শকদের মধ্যে অনেকে তাঁর সঙ্গে সেলফিও তুলেছেন। ভেনিসের অভিজ্ঞতায় আপ্লুত শ্রীলেখা। 
এত ভালোবাসা, এত প্রসংশা শুনে একটা সময় শ্রীলেখা আর নিজেকে ধরে রাখতে পারেননি। ছবি প্রদর্শনের পরে সাংবাদিক সম্মেলনে আনন্দে কেঁদে ফেলেছিলেন অভিনেত্রী। সব মিলিয়ে সুদূর ভেনিস থেকে যেন এক নতুন স্বপ্ন দেখা শুরু করছেন বাংলার শ্রীলেখা মিত্র।
 অটোগ্রাফ দিচ্ছেন শ্রীলেখা।  

10th     September,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021