বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
সিনেমা
 

ফিরছে জুন আন্টি! 

অয়নকুমার দত্ত: পাড়া-প্রতিবেশী বা আত্মীয়-স্বজনের মধ্যে অপছন্দের মহিলাকে দেখলেই বলতে শোনা যায়, ‘ও তো এক্কেবারে জুন আন্টি।’ ‘শ্রীময়ী’ ধারাবাহিকের ভ্যাম অর্থাৎ খলনায়িকা জুনের জনপ্রিয়তা বাঙালির ড্রয়িংরুমে বছর দু’য়েক ধরেই। শুধু তাই নয়, যাঁরা খুব একটা সিরিয়াল দেখেন না, তবে সোশ্যাল মিডিয়ায় অভ্যস্ত, তাঁরাও বিভিন্ন মিমের মাধ্যমে এতদিনে চিনে গিয়েছেন জুন আন্টিকে। মিম বলে মিম, নেট নাগরিকদের একাংশ যে ইদানীং জেল হেপাজতে থাকা রাজ্যের এক রাজনীতিকের পরিবারেও ‘শ্রীময়ী’র ছায়া খুঁজতে ব্যস্ত হয়ে পড়েছেন। এ হেন জুন আন্টি আবার ফিরছে ধারাবাহিকে। অর্থাৎ শ্রীময়ী বনাম জুনের টক্কর দেখার জন্য সিট বেল্ট বেঁধে টিভির সামনে বসে পড়ুন সিরিয়ালপ্রেমীরা।
অনিন্দ্য সেনগুপ্তকে ঘিরেই শ্রীময়ীর সঙ্গে যত দ্বন্দ্ব জুনের। অনিন্দ্যের চরিত্রে অভিনয় করেন সুদীপ মুখোপাধ্যায় এবং ধারাবাহিকের কেন্দ্রীয় চরিত্র অর্থাৎ শ্রীময়ীর ভূমিকায় ইন্দ্রাণী হালদার। আর যার জন্য এত কূটকচালি সেই জুনের চরিত্রে রয়েছেন ঊষসী চক্রবর্তী।
সিরিয়ালে কামব্যাক নিয়ে কী বলছেন ঊষসী থুড়ি জুন আন্টি? ‘চ্যানেলের প্রোমোতে তো কামব্যাকের ব্যাপারটা দেখিয়েছে। এখন তো করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় লকডাউনের জন্য শ্যুটিং বন্ধ। তবে, লকডাউনের আগে কিছুদিন শ্যুটিং করেছিলাম। লকডাউন উঠলে, অনুমতি মিললে সিরিয়ালের শ্যুটিং শুরু হবে,’ বলছিলেন তিনি। জুন আন্টি পর্দায় মানেই তো আবার নতুন কোনও ষড়যন্ত্রের জাল! এ প্রসঙ্গে ঊষসীর বক্তব্য, ‘আসলে ধারাবাহিকে তো পুরো গল্পটা আগে থেকে অভিনেতা-অভিনেত্রীদের বলা থাকে না, তাই কামব্যাকের পর জুন চরিত্রটা ঠিক কেমন হবে, তা আমি সত্যিই জানি না।’ তবে, জুন চরিত্রের এই জনপ্রিয়তার পুরো কৃতিত্বটা একা নিতে চাইলেন না অভিনেত্রী। বললেন, ‘এখানে আমার একার কোনও জনপ্রিয়তার ব্যাপার নেই, গোটা সিরিয়ালটাই জনপ্রিয়। আর যিনি জুন চরিত্রটা তৈরি করেছেন, তাঁরও হাতযশ রয়েছে এর নেপথ্যে।’
ঊষসী রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বাম নেতা শ্যামল চক্রবর্তীর মেয়ে। গত বছরই কোভিডে বাবাকে হারিয়েছেন তিনি। কেমনভাবে কাটছে তাঁর এই লকডাউনের দিনগুলো? ‘এখন তো বাড়িতেই বন্দি। ফোন আর অনলাইনে যতটুকু পারছি রেড ভলান্টিয়ার্সের সঙ্গে করোনা নিয়ে কাজ করছি,’ বলছিলেন ঊষসী।
শ্রীময়ীর মেয়ে দিঠির জীবনে এসেছে ঐতিহ্য ওরফে ছোটু। মেয়ের জীবন থেকে ছোটুকে সরাতেই হিমসিম খাচ্ছে শ্রীময়ী। এর মধ্যে ফের জুনের প্রবেশ। দেখা যাক, এবার সিরিয়ালের টিআরপি কী বলে!  

21st     May,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
প্রচ্ছদ নিবন্ধ