বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
সিনেমা
 

ক্ষতিগ্রস্ত ময়দান, গাঙ্গুবাঈয়ের সেট 

সম্প্রতি মহারাষ্ট্র ও গুজরাতের বিস্তীর্ণ অঞ্চলে তাণ্ডব চালিয়েছে সাইক্লোন তাউতে। মৃত্যুর পাশাপাশি বিশাল পরিমাণ সম্পত্তির ক্ষয়ক্ষতি হয়েছে এই ঘূর্ণিঝড়ের জেরে। এ ক্ষেত্রে বলিউডের ক্ষতির তালিকাও বেশ দীর্ঘ। ইন্ডাস্ট্রির একাধিক প্রজেক্টের লক্ষ লক্ষ টাকার সেট ভেঙে চুরমার হয়ে গিয়েছে।
অজয় দেবগণ অভিনীত স্পোর্টস ড্রামা ‘ময়দান’-এর কিছুটা শ্যুটিং এখনও বাকি রয়েছে। শ্যুটিং আটকে যাওয়ার মূল কারণ অবশ্যই করোনা ও লকডাউন। মুম্বই শহর থেকে কিছুটা দূরে বিপুল অর্থ ব্যয় করে তৈরি করা হয়েছিল এই সিনেমার জন্য একটি বিশাল স্টেডিয়ামের সেট। ছবির বেশ কিছু ফুটবল ম্যাচের শ্যুটিং এখানেই হওয়ার কথা ছিল। ছবির অন্যতম প্রযোজক বনি কাপুর জানিয়েছেন যে, তাউতের তাণ্ডবে এই সেটের একটা বড় অংশের ব্যাপক ক্ষতি হয়েছে। তবে, কেউ হতাহত হননি।
অন্যদিকে, এই সাইক্লোনের জেরে সলমন খানের টাইগার ফ্র্যাঞ্চাইজির তৃতীয় ছবির সেটও ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। মুম্বইয়ের গোরেগাঁওয়ের কাছে তৈরি করা হয়েছিল এই ছবির সেট। সঞ্জয়লীলা বনসালি পরিচালিত এবং আলিয়া ভাট অভিনীত ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ছবির সেটের একাংশও ভেঙে পড়েছে।
তাউতের রোষ থেকে বাঁচতে পারেনি হিন্দি ছোটপর্দার বেশ কিছু ধারাবাহিকের সেটও। করোনা ও লকডাউনের জন্য বিগত এক বছর ধরে বলিউডের নাভিশ্বাস ওঠার উপক্রম। তার উপর এই সাইক্লোনের ফলে ক্ষয়ক্ষতির পরিমাণ আরও বাড়ল। একাধিক ছবি ও ধারাবাহিকের কাজও অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল। ইন্ডাস্ট্রি সূত্রে খবর, আপাতত সবাই মহারাষ্ট্রে লকডাউন ওঠার অপেক্ষায় দিন গুনছেন। তারপরেই ধীরে ধীরে ইন্ডাস্ট্রির বাকি কাজ শুরু হবে।
 চলছে বলিউডে শ্যুটিং। ­—ফাইল চিত্র 

21st     May,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
প্রচ্ছদ নিবন্ধ