বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
সিনেমা
 

দাদাসাহেব ফালকে পুরস্কার
পেলেন রজনীকান্ত

 ‘থালাইভা’— আসমুদ্রহিমাচল বক্সঅফিসের অদ্বিতীয় বাদশাহ তিনি। আজও তাঁর ছবি মানে দক্ষিণ ভারতে সিনেমা হলে উৎসবের ছোঁয়া। সেই রজনীকান্তের মুকুটে এবারে নতুন পালক জুড়ে গেল। ২০১৯ সালের দাদাসাহেব ফালকে পুরস্কার পেলেন তিনি। বৃহস্পতিবার কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভরেকর এই খবর জানিয়েছেন। তিনি বলেন, ‘এই বছর দাদাসাহেব ফালকে পুরস্কারের জুরি বোর্ডে ছিলেন আশা ভোঁসলে, বিশ্বজিৎ চট্টোপাধ্যায়, মোহনলাল, সুভাষ ঘাই ও শঙ্কর মহাদেবন। তাঁরা প্রত্যেকেই একজোটে সুপারস্টার রজনীকান্তকে সমর্থন করেছেন এবং আমরা তাঁদের সিদ্ধান্ত মেনে নিয়েছি।’ এদিন পুরস্কার ঘোষণার পর রজনীকান্ত ট্যুইটারে লেখেন, ‘এই পুরস্কার আমি তাঁদের উৎসর্গ করছি, যাঁরা আমার যাত্রার অংশ হয়েছেন। ঈশ্বরকে ধন্যবাদ।’ অনুরাগী ছাড়া তারকা মহলও সোশ্যাল মিডিয়ায় এই বর্ষীয়ান অভিনেতাকে শুভেচ্ছা জানিয়েছেন। আগামী ৩ মে জাতীয় পুরস্কার প্রদানের দিনই অভিনেতার হাতে এই পুরস্কার তুলে দেওয়া হবে।    
অবশ্য রজনীকান্তের দাদাসাহেব ফালকে পুরস্কার পাওয়ার নেপথ্যে অনেকেই রাজনীতির গন্ধ পাচ্ছেন। সামনেই তামিলনাড়ুতে বিধানসভা ভোট। তাই এমন এক সন্ধিক্ষণে এই দক্ষিণী মেগাস্টারের পুরস্কার পাওয়া নিয়ে উঠছে প্রশ্ন। অবশ্য এই দুটো ঘটনার মধ্যে কোনও যোগসূত্র নেই বলেই এদিন দাবি করেন কেন্দ্রীয় মন্ত্রী জাভড়েকর। গত বছর ডিসেম্বরে সক্রিয় রাজনীতিতে আসবেন না বলে ঘোষণা করেন রজনীকান্ত। শারীরিক অসুস্থতার কারণেই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তিনি। 
দক্ষিণী ইন্ডাস্ট্রি ও বলিউড মিলিয়ে রজনীকান্তের কেরিয়ার সুদীর্ঘ পঁয়তাল্লিশ বছর অতিক্রম করেছে। ১৯৭৫ সালে তামিল ছবি ‘অপূর্ব রাগনগল’-এর মাধ্যমে তাঁর কেরিয়ার শুরু হয়। ‘হাম’, ‘অন্ধা কানুন’, ‘চালবাজ’ সহ বেশকিছু হিন্দি ছবিতেও তিনি অভিনয় করেছেন। উল্লেখ্য, গত বছর ২০১৯ সালের দাদাসাহেব ফালকে পুরস্কার প্রাপকের নাম ঘোষণা হওয়ার কথা ছিল। কিন্তু করোনা মহামারী এবং লকডাউনের জন্য তা পিছিয়ে যায়। 

2nd     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
প্রচ্ছদ নিবন্ধ