বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
শরীর ও স্বাস্থ্য
 

কমবয়সি মেয়েদের আত্মহত্যা
কী বলছেন সেলেবরা?

আগে কিন্তু অভিনয়! : লিলি চক্রবর্তী
ছোট ছোট ছেলেমেয়েদের যে কী হয়েছে আমি জানি না। তুমি কিছু পেলে না বলে জীবনটাকেই শেষ করে দেবে! ছিঃ! অভিনয়ে এসেই কেউ যদি বাড়ি, গাড়ি আর টাকার কথা চিন্তা করে বা দশটা প্রেমিক আর রাতভোর পার্টির কথা চিন্তা করে তাহলে কি আর অভিনয় হয়? নতুনদের বলব, তোমরা একটু মন দিয়ে অভিনয়টা শেখো। দেখবে, বাকি জিনিসগুলো সময়মতো হয়ে যাবে।    

মাটিতে পা থাকা জরুরি: চিরঞ্জিত
রাতারাতি প্রাচুর্যের শিখরে পৌঁছে গেলে তখন মেপে পা ফেলা কঠিন। ছোটবেলায় অভিনয় করতে এসে যদি হাতে প্রচুর টাকা পেয়ে যায় তাহলে মুশকিল। বাড়ির বড়রা ওদের একটু বোঝাতে পারলে সমস্যা মিটবে।

অভিভাবকরা সাবধান: দেবশ্রী রায়
অধিকাংশ আত্মহত্যার ঘটনা ঘটাচ্ছে মফস্‌সলের অভিনেতা বা মডেলরা। কলকাতায় এসে একটা ফ্ল্যাটে একা থাকছে। কাজ খুঁজে ব্যর্থ হয়ে ফেরার পর একলা ঘরে পরিবারের কেউ নেই। মনের কথা শোনার কেউ নেই। বাড়ছে বিষণ্ণতা। অবসাদ। বাবা-মায়েদের বলব, সন্তানের সঙ্গে থাকুন, অনুশাসন আর ভালোবাসায় বেঁধে রাখুন।    

লাইমলাইট ক্ষণস্থায়ী: অরিন্দম গঙ্গোপাধ্যায়
হঠাৎ করে প্রচুর অর্থ রোজগার, দামি মোবাইল, পোশাক, গাড়ি, ফ্ল্যাট— বাড়তে থাকে খরচের বহর। ধারাবাহিকও শেষ, উপার্জনও শেষ। পুরো বিষয়টা যে অত্যন্ত ক্ষণস্থায়ী, সেটাই আজকের প্রজন্ম বুঝতে পারছে না! নতুনদের বলতে চাই সোশ্যাল মিডিয়া বাদ দিয়ে একটু অভিনয়টা মন দিয়ে শেখো। 

ব্যালান্স জানতে হবে: ইন্দ্রাণী হালদার
ধারাবাহিকের কল্যাণে রাতারাতি ‘স্টার’। উন্নত হল লাইফস্টাইল। আর এই সবের মধ্যে একটা প্রশ্ন কিন্তু হারিয়ে গেল— সেই ছেলে বা মেয়েটি কি অভিনয়টা ভালো করে করতে পারছে? এমন উচ্চাকাঙ্ক্ষা করাও উচিত নয় যেটা পূরণ করতে গিয়ে নিজের জীবনটাই শেষ করে দিতে হয়। দু’দিক ব্যালান্স করতে জানতে হবে। 

বাবা-মাকে কষ্ট নয়: তৃণা সাহা
একজন আত্মহত্যা করলে তার পরিবার যে কী পরিমাণ যন্ত্রণা ভোগ করে তা আমরা কেউ কল্পনাও করতে পারব না। বাবা মায়েদের কি এটা প্রাপ্য? তাঁরা কিন্তু আমাদের থেকে বেশি কিছু চান না। তাঁরা শুধু চান আমরা যাতে তাঁদের সম্মানটুকু রাখি। তঁাদের আঘাত করা অনুচিত।
অনুলিখন: অভিনন্দন দত্ত

2nd     June,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ