বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিকিকিনি
 

উপহারের পরশ...

ভ্যালেন্টাইন’স ডে-র নানাবিধ উপহারের পরামর্শ দিচ্ছেন মনীষা মুখোপাধ্যায়।

কোন উপহারে আনন্দ পাবেন প্রিয়জন? এমন কিছু বাছুন যার মধ্যে অভিনবত্ব আছে, আপনার যত্ন ও খেয়ালের পরশও আছে। 
 গিফট কার্ড: আজকাল অনলাইনের নানা স্টোর, এমনকী, বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইট বিভিন্ন দামের গিফট কার্ড বাজারজাত করে। মোটামুটি ৫০০ টাকা থেকে এই গিফট কার্ড শুরু হয়। ৫০,০০০ টাকা পর্যন্ত দামে মেলে। কার্ডে দেওয়া বারকোড স্ক্যান করে আউটলেট থেকে বা ই-কমার্সের সাইট থেকেই কেনা যাবে উপহার।
 ইনডোর প্ল্যান্ট: ইদানীং ঘরের মধ্যে গাছ করার প্রচলন বেড়েছে। প্রিয়জনকেও উপহার দিতে পারেন এমন গাছ। গাছ বেড়ে ওঠার সঙ্গে আপনাদের সম্পর্কও এগতে থাকবে প্রতিবছর। যতবার গাছটির দিকে চোখ পড়বে, ততবারই এই বিশেষ দিনটি ও উপহারের কথাটি মনে পড়বে তাঁর! গাছটিও তাঁর যাবতীয় প্রাণশক্তি দিয়ে সেই আনন্দে শামিল হবে। এও বা কম কী?
 ফুল: ভাবছেন, এ আবার অভিনব কীসের! ফুল তো আজ দেবে, কাল শুকিয়ে যাবে! ফুলের তোড়া সাজান বুদ্ধি করে। অনেক খরচ করে নানাবিধ ফুল নাহয় না-ই দিলেন। বরং বিভিন্ন রঙের গোলাপ দিয়ে সাজান বোকে। ফুলের তোড়া তৈরি করতে পারেন পলাশ ও শিমূল দিয়েও। বসন্তের এই দুই দূত আপনার প্রেমকে প্রকাশ করবে নিজস্ব ধরনে। বসন্তের প্রথম পলাশের যে আবেশ, তা সকলের চেয়ে স্বতন্ত্র। পছন্দের মানুষের প্রিয় কোনও ফুল দিয়েও সাজাতে পারেন তোড়া। সে দায়িত্ব দিতে পারেন কোনও ফুল সরবরাহকারী সংস্থাকে। অনলাইনে এমন নানা সংস্থার খোঁজ পাবেন। এক্ষেত্রে কী ফুল দিয়ে তোড়া সাজাচ্ছেন, তার উপর নির্ভর করবে দাম। মোটামুটি ৫০০-৬০০ টাকা বাজেট ধরে এগন। 
 বই: বইমেলা শেষ হবে আগামিকাল, ১২ ফেব্রুয়ারি। সুতরাং, প্রিয়জনের হাতে তাঁর পছন্দের বই তুলে দেওয়ার জন্য এখনও দিন দুই সময় আপনি পাবেন। তাঁর প্রিয় লেখকের সমগ্র বা প্রিয় সিরিজের অমনিবাস কিনতে পারেন। মনের মানুষ বইপ্রেমী হলে এই উপহারেই সবচেয়ে বেশি খুশি হবে। 

11th     February,   2023
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ