বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিকিকিনি
 

 টুকরো  খবর

মহিলাদের জন্য ব্যাগ, এগিয়ে এল টাইটান
টাইটানের ঘড়ির কথা সকলেই জানে, এবার সেই সংস্থাই এগিয়ে এল ব্যাগ প্রস্তুতিতে। আইআরটিএইচ ব্র্যান্ডে মহিলাদের জন্য ব্যাগ তৈরি করবে তারা। মহিলাদের নিত্যব্যবহারের নানা ধরনের শোল্ডারব্যাগ, হ্যান্ডব্যাগ, স্লিংয়ের পাশাপাশি অফিসকাছারিতে ব্যবহৃত ওয়ার্কব্যাগ, টোটব্যাগ ইত্যাদি ব্যাগ তৈরি করবে এই ব্র্যান্ড। প্যাডেড শোল্ডার, চাবি রাখার জায়গা, স্যানিটাইজার পাউচ পকেট, চার্জার ও হেডফোন রাখার আলাদা খাপ দিয়ে তৈরি ব্যাগগুলো সকলের মন জয় করবে বলেই আশা সংস্থার। বিশেষ আকর্ষণ মম ব্যাগ। এই ব্যাগে শিশুর জল ও দুধের বোতল রাখার আলাদা জায়গা, ম্যাট রাখার পকেট, শিশুর ব্যবহৃত কাপড় ও ভিজে কাঁথা রাখার জন্য জলপ্রতিরোধক খাপ, হাত দিয়ে ছুঁতে হয় না এমন স্ট্র্যাপ ও অসংখ্য ছোট বড় পকেট থাকবে। কর্মরতাদের জন্য বিশেষ নকশার টিফিন ব্যাগও থাকছে।

তেজস্বিনী পুরস্কারে রোটারি ক্লাব
সম্প্রতি কলকাতায় অনুষ্ঠিত হল তেজস্বিনী সম্মান ২০২২। আয়োজনে রোটারি ক্লাব অব ক্যালকাটা আভিয়ান্যা। এই অনুষ্ঠান এবার চতুর্থ বর্ষে পদার্পণ করল। ২০১৮ সাল থেকেই এই সম্মান শহরের দুর্গাপুজোয় একটা আলাদা মাত্রা যোগ করে। যেসব দুর্গাপুজো সম্পূর্ণভাবে মহিলাদের দ্বারা পরিচালিত হয়, তাঁদের সম্মানিত করতেই এই পুরস্কার। গোটা কলকাতার মোট ২৩টি পুজো এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে। স্বাস্থ্য, শিশু সুরক্ষা, নারীর ক্ষমতায়ন, শিক্ষা, জল ও নিকাশিব্যবস্থা ইত্যাদি নিয়ে রোটারি ক্লাব প্রায় সারাবছরই নানা কর্মসূচি গ্রহণ করে।

শহরের বুকে সিসিইউ ফেস্ট
শহর কলকাতার প্রতিটি রং-রূপ-বৈশিষ্ট্যকে একেবারে ভিন্নভাবে চেনানো এবং বঙ্গের প্রাণকেন্দ্রে গোটা রাজ্যের সংস্কৃতিকে হাজির করা। ওই লক্ষ্য নিয়েই আয়োজিত হল সিসিইউ ফেস্টিভ্যাল। সৌজন্যে মেক ক্যালকাটা রেলেভেন্ট এগেন ও সংস্থার প্রতিষ্ঠাতা তথা টেকনো ইন্ডিয়া গ্রুপের চিফ ইনোভেশন অফিসার মেঘদূত রায়চৌধুরী। সম্প্রতি নিউটাউন ইকো পার্কের তালকুটিরে অনুষ্ঠিত হল এই উৎসব। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, এনকেডিএ-র চেয়ারম্যান ও হিডকোর ম্যানেজিং ডিরেক্টর দেবাশিস সেন, টেকনো ইন্ডিয়া গ্রুপের কো-চেয়ারপার্সন মানসী রায়চৌধুরী, ভারতের জাতীয় রাইফেল কোচ জয়দীপ কর্মকার ও অভিনেতা নীল ভট্টাচার্য। সকাল ৯.৩০ থেকে রাত ২টো— একটানা ১৬ ঘণ্টা ধরে মোট ১৪টি ইভেন্ট আয়োজিত হয়। প্রায় ৫০০ জন ক্রিয়েটরকে নিয়ে জাতীয় পর্যায়ের আলোচনা চলে। বিভিন্ন বিদেশি সংস্থা কলকাতায় লগ্নির সম্ভাবনা খতিয়ে দেখেন। এই অনুষ্ঠানেই ইউরোপিয়ান ইউনিয়নের সাহায্যপ্রাপ্ত ‘মুভিং কলকাতা, কলকাতা মুভিং’ প্রকল্প সূচিত হয়। সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাতে সিসিইউ আইকনের পুরস্কার তুলে দেন মেঘদূত রায়চৌধুরী।

রঙ্গোলির আয়োজনে অন্য দীপাবলি
দীপাবলির আনন্দ মূলত ছোটদেরই। বাজি, আলো, খাওয়াদাওয়া মিলিয়ে দীপাবলির খুশিতে শামিল হয় তারাও। ফ্যাশন ব্র্যান্ড রঙ্গোলি তাই এই দীপাবলি উদ্‌যাপন করল ‘ভয়েস অব ওয়ার্ল্ড’ -এর বিশেষভাবে সক্ষম একদল শিশুর সঙ্গে। দীর্ঘ বহু বছর ধরে সামাজিক নানা কাজে সক্রিয়ভাবে যুক্ত থাকে স্বেচ্ছাসেবী সংস্থা ‘ভয়েস অব ওয়ার্ল্ড’। ১৯৯২ সাল থেকেই দৃষ্টি সমস্যায় ভুগছে ও বিশেষভাবে সক্ষম এমন অনেক শিশুকে নিয়ে এরা কাজ করছে। এদের নিয়েই উৎসবের আঙ্গিকে ‘দিওয়ালি রোশনিওয়ালি’ পালন করলেন রঙ্গোলির কর্ণধার নিখিল জৈন। শিশুদের নাচ, গান, আবৃত্তিতে মাতোয়ারা হল সন্ধে। শিশুদের সঙ্গে নিয়ে কেক কাটেন নিখিল। এরপর শিশুদের হাতে রকমারি খাবার, মিষ্টি, খেলনা ও উপহার তুলে দেওয়া হয়।

5th     November,   2022
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ