বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিকিকিনি
 

 টু  ক  রো  খ ব র

দীপাবলিতে নয়া ‘আলেখ্য’ তানিশক-এর 
• দীপাবলি ও ধনতেরস উপলক্ষে নতুন অলঙ্কারের সম্ভার ‘আলেখ্য’ নিয়ে এল তানিশক। সম্প্রতি ডিভিনিটি  প্যাভেলিয়ন  হল-এ এই সম্ভার উন্মোচিত হল। ঐতিহ্য ও সাবেকিয়ানার মেলবন্ধনে এই সম্ভার সব গ্রাহকের মন কাড়বে বলেই আশা সংস্থার। মিনিয়েচার  ও  পিচোয়াই  চিত্রকলা দিয়ে নির্মিত এই অলঙ্কারগুলির নকশায় ঠাঁই পেয়েছে শ্রীকৃষ্ণের  জীবন, মোগল,  রাজস্থানি  ও  পাহাড়ি  রাজসভার  এক  উল্লেখযোগ্য  পরম্পরা। প্রতিটি গয়না  তৈরি  করা  হয়েছে  পিরোই,  এনামেল  ইত্যাদি  নানারকম  পদ্ধতি  ব্যবহার  করে। গয়নার লুকসে রাজকীয় আবহ দিয়েছেন শিল্পীরা। সোনা ও কুন্দনের সহাবস্থানও এখানে চোখে পড়ার মতো। হার, দুল ও বালার এই নতুন কালেকশন উৎসর্গ করা হয়েছে আধুনিক নারীদের। দাম শুরু ৭০,০০০ টাকা থেকে। তানিশকের সবক’টি শোরুম  ও অনলাইনে কেনাকাটা করতে পারেন।
অঞ্জলি জুয়েলার্স-এ সোনার গয়নায় অফার 
• ধনতেরসে বিপুল অফার নিয়ে প্রস্তুত অঞ্জলি জুয়েলার্সও। ১৪ অক্টোবর থেকে এই অফার শুরু হয়েছে। চলবে আগামিকাল, ২৩ অক্টোবর পর্যন্ত। এই ধনতেরসে হীরের গয়নার মজুরিতে ৫০ শতাংশ ছাড় ও ২৫ শতাংশ +৫ শতাংশ ছাড় পাবেন সোনার গয়নার মজুরিতে। ৩ লক্ষ ৫০ হাজার টাকার স্বর্ণালঙ্কার কিনলে একটি সোনার গয়না বিনামূল্যে পাবেন এই অফারে। এছাড়া ২ লক্ষ টাকার হীরে কিনলেও বিনামূল্যে মিলবে একটি সোনার পেনডেন্ট। ধনতেরসে রুপোর গয়না ও গ্রহরত্নে ১০ শতাংশ ও কস্টিউম জুয়েলারিতে ২০ শতাংশ ছাড় পাবেন। লাকি ড্র-এর মাধ্যমেও আকর্ষণীয় পুরস্কার লাভের সুযোগ থাকছে। রাজ্যের সবক’টি শোরুম ছাড়াও অনলাইনেও অঞ্জলি জুয়েলার্সের গয়না কিনতে পারেন।
অফারে ঠাসা 
বি সরকার জহুরি
• ধনতেরসে মধ্যবিত্তর সংসারে সোনা পৌঁছে দিতে বদ্ধপরিকর বি সরকার জহুরি। তাই এবার তাদের ধনতেরসের অফার সেজেছে বিভিন্ন আকর্ষণীয় ছাড়ে। এবছর এই প্রতিষ্ঠান পা দিয়েছে ১৩৮ বছরে। তাই বউবাজার, ডায়মন্ড প্লাজা, ভবানীপুর ও সল্টলেকের বিপণিতে পাবেন প্রতি গ্রাম সোনার গয়নায় ১৩৮ টাকা ছাড়। এখানে সোনার গয়নার মজুরিতে ফ্ল্যাট ২৫ শতাংশ, হীরের গয়না ও গ্রহরত্নে ফ্ল্যাট ১২ শতাংশ ছাড় মিলবে। পুরনো সোনা বদলালেও বাদ যাবে না কোনও অংশ। মাত্র ৫০০ টাকার সহজ কিস্তিতে সোনার গয়না কেনার জন্য নাম নথিভুক্ত করতে পারেন এই বিপণিগুলোয়। মিলবে আকর্ষণীয় উপহার। শুধু কলকাতাতেই নয়, শহরের বাইরেও বি সরকারের সবক’টি শোরুমে চলছে নানা অফার। সংবাদপত্রে প্রকাশিত দরে হলমার্ক গয়না পাবেন। সেখানে সোনার গয়নার মজুরিতে পাবেন ফ্ল্যাট ৩০ শতাংশ ছাড়। হীরের গয়না ও গ্রহরত্নে ফ্ল্যাট ১২ শতাংশ ছাড় মিলবে। পুরনো সোনা বদলে নতুন গয়নার বেলায় এখানে কোনও অংশ বাদ যাবে না। প্রতি কেনাকাটায় মিলবে নিশ্চিত উপহার। অফার ২৪ অক্টোবর পর্যন্ত।
আর চৌধুরী অ্যান্ড সন্স-এর দীপাবলি অফার
• দীপাবলি ও ধনতেরসে সেজে উঠেছে আর চৌধুরী অ্যান্ড সন্সও। বাঙালি নারীহৃদয়ে অলঙ্কার নিয়ে আগ্রহকে আরও একটু উস্কে দিতে সারাবছরই বিভিন্ন গয়নার সম্ভারে নিজেদের প্রস্তুত রাখে আর চৌধুরী। তাই তাদের কাছে গয়না শুধু অলঙ্কার নয়, একটু অহঙ্কার ও অনেকটা ভরসার ধন। এবার ধনতেরসে এখান থেকে কেনাকাটা করলে ২২ ক্যারেট হলমার্ক সোনার গয়নার মজুরিতে ২৫ শতাংশ ছাড় পাবেন। হীরের গয়নার মজুরিতে মিলবে ১০০ শতাংশ ছাড়। স্বর্ণালঙ্কারে প্রতি গ্রামে পাবেন ১২৫ টাকা পর্যন্ত ছাড়। পুরনো সোনা বদলে নেওয়ার সুযোগও পাবেন এই সময়। প্রতি কেনাকাটায় রুপোর কয়েন, সোনার লকেট ও বিভিন্ন উপহার জেতার সুযোগ পাবেন।  গিনি এম্পোরিয়াম-এ  ধনতেরস পালন
• ধনতেরসে বিভিন্ন অফার দিচ্ছে গিনি এম্পোরিয়ামও। ঐতিহ্য ও বনেদিয়ানায় ভরপুর নকশায় সেজেছে এখানকার গয়না। ধনতেরস উপলক্ষে কেনাকাটা করলে গয়নার মজুরিতে ৩০ শতাংশ ছাড়, রুপোর গয়নার মজুরিতে ও গ্রহরত্নে ১০ শতাংশ ছাড় পাবেন। থাকছে ১ লক্ষ টাকা কেনাকাটায় সোনার কয়েন, ১৫,০০০ টাকা ও তার অধিক মূল্যের কেনাকাটায় নিশ্চিত উপহার। এছাড়া ২২ ক্যারেটের পুরনো সোনা পরিবর্তন করলে কোনও ডিডাকশনও নেই। সমৃদ্ধির এই উৎসবে কলকাতা সহ জেলার সবক’টি শোরুমেই এই অফার চলবে ২৫ অক্টোবর পর্যন্ত। 
মডার্ন গিনি হাউস-এ উৎসব অফার
• ধনতেরস ও দীপাবলি উপলক্ষে বিভিন্ন অফার রেখেছে মডার্ন গিনি হাউস। ২২ ক্যারেট সোনার গয়নার মজুরিতে ২৫ শতাংশ ছাড়, হীরের গয়নার মজুরিতে ফ্ল্যাট ১০ শতাংশ ছাড় পাবেন এখানে। নিত্যনতুন নকশায় হালকা ও ভারী গয়নার সম্ভার রয়েছে মডার্ন গিনি হাউসে। ১৭ অক্টোবর থেকে এই অফার শুরু হয়েছে। চলবে ২৪ অক্টোবর পর্যন্ত। উৎসব চলাকালীন প্রতিদিনই দোকান খোলা পাবেন। নিত্য ব্যবহারের গয়না থেকে উৎসব-অনুষ্ঠানে বিপিন বিহারী স্ট্রিটের দু’টি শাখাতেই এই অফার প্রযোজ্য। 
ধনতেরসের সাজে 
সুরভি ম্যানসন জুয়েলার্স
• দীপাবলি ও ধনতেরস উপলক্ষে সুরভি ম্যানসন জুয়েলার্সও তার গ্রাহকদের জন্য নজরকাড়া অফার সাজিয়েছে। মনের মতো নকশার গয়না খুঁজলে দক্ষিণ কলকাতার সুরভি ম্যানসন জুয়েলার্স হতেই পারে আপনার ঠিকানা। সোনার গয়নার মজুরিতে ৩০ শতাংশ ও হীরের গয়নার মজুরিতে ৫০ শতাংশ ছাড় পাবেন। এছাড়া প্রতি গ্রাম সোনার দামেও ১২৫ টাকা ছাড় পাবেন। প্রতি কেনাকাটায় নিশ্চিত উপহার তো থাকছেই। হালকা ও ভারী সব ধরনের গয়নাই এখানে পাবেন। সাবেক ও আধুনিক নকশার মিশেলে তৈরি স্বর্ণালঙ্কার আপনার ঐতিহ্যের সাজে আলাদা মাত্রা যোগ করবে। অফার চলবে ২৪ অক্টোবর পর্যন্ত।  
এন পি জুয়েলার্স-এর ধনতেরস আয়োজন
• ধনতেরসের আবহে কেনাকাটায় ছাড় দিচ্ছে এন পি জুয়েলারি হাউস। সোনা ও হীরের গয়নার মজুরিতে ৫০ শতাংশ ছাড় পাবেন এখানে। প্রতি কেনাকাটায় পাবেন আকর্ষণীয় উপহার। কলকাতার এই বিপণিতে পাবেন নানা নকশার হালকা ও ভারী গয়না। সাবেক নকশার গয়না যাঁরা ভালোবাসেন, তাঁরা ঢুঁ মারতে পারেন এখানে। হাল ফ্যাশনের হালকা গয়নার বিভাগও বেশ নজরকাড়া। অফার চলবে আগামী ২৪ অক্টোবর পর্যন্ত। 
আশীর্বাদ আটা-র 
মণ্ডপে মাতৃশক্তি
• ভারতে প্যাকেজড আটার অন্যতম ব্র্যান্ড আশীর্বাদ আটা। এবারের দুর্গোৎসব উদযাপনের অঙ্গ হিসেবে তারা উপস্থিত ছিল বাগবাজারের পুজো প্রাঙ্গণে। সেখানে তারা তৈরি করেছিল ‘আমার মা’ প্যান্ডেল। এই প্যান্ডেলসজ্জায় ব্যবহার করা হয়েছিল বাংলার বিখ্যাত পটচিত্র। মায়েদের বিভিন্ন অবতার ফুটিয়ে তোলা হয় সেখানে। অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার এই প্যান্ডেলের উদ্বোধন করেন। 
মায়েরাই দশভুজা। তাঁদের ভিতরে থাকা দেবীরূপকে জাগরিত করতেই ব্র্যান্ডের এই উদ্যোগ। ‘আমার মা’ প্যান্ডেলে কোনও বিগ্রহ ছিল না। এখানে আগত মায়েরা এআর ফিল্টারের মাধ্যমে হয়ে ওঠেন ‘মা দুর্গা’। উলুধ্বনি দেওয়া, এক লাফে বেল বাজানো, চৌম্বকীয় কাঠামো থেকে ত্রিশূল বের করে আনা সহ নানা মজাদার খেলারও আয়োজন করা হয় এখানে। ঢাকের বাদ্যি, নাচ আর সিঁদুর খেলাও ছিল বিনোদনের আয়োজনে। পুজোর সব ক’টি দিনই চলে সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে অংশ নেয় ‘ড্রিমস অব লাইফ ওয়েলফেয়ার ফাউন্ডেশন’ সংস্থার শিশুরাও।

22nd     October,   2022
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ