বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিকিকিনি
 

 টুকরো  খবর

দুই সাইকেল আরোহীকে সম্মান ‘খুকুমণি’-র
• একজন ঘুরে বেড়ান পাহাড়ে পাহাড়ে। ইতিমধ্যেই বানিয়ে ফেলছেন ‘চরৈবেতি’ নামের ডকুমেন্টারি, যা ঠাঁই পেয়েছে কলকাতা চলচ্চিত্র উৎসবে। তিনি চন্দন বিশ্বাস। অন্যজন স্ট্রিট মিউজিক ব্যান্ড ‘মিউজিক্যাল স্যান্ডউইচ’-এর প্রতিষ্ঠাতা। গান শেখাতে সুন্দরবনও যান। তিনি নীলাঞ্জন সাহা। দু’জনেরই প্রিয় বন্ধু বাইসাইকেল। পাহাড়ি পথ হোক বা সুন্দরবন, সবই দু’চাকায় ভর দিয়ে। বাইসাইকেল ডে উপলক্ষে এই দুই সাইকেল আরোহীকে এবার সম্মানিত করল খুকুমণি সিঁদুর ও আলতা। কলকাতা আইসিসিআর-এর স্পাইসেস অ্যান্ড স্যসেস ক্যাফেতে আয়োজিত হয় এই অনুষ্ঠান। হাজির ছিলেন সংস্থার ডিরেক্টর অরিত্র রায়চৌধুরী। তিনি জানালেন, ‘বাইসাইকেল ডে-র আবহে এই দু’জনকে সম্মান জানাতে পেরে আমরা আনন্দিত। নজির সৃষ্টিকারী প্রতিভাদের সমাজের সামনে তুলে ধরা আমাদের অন্যতম লক্ষ্য।’
কিংসটন ল কলেজে সমাবর্তনের অনুষ্ঠান
• সম্প্রতি প্রথম বার্ষিক সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করেছিল কিংসটন ল কলেজ। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে হাজির ছিলেন সাংসদ সৌগত রায়, বিধায়ক ও পশ্চিমবঙ্গ বার কাউন্সিলের প্রধান অশোককুমার দেব, ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটির উপাচার্য ডঃ মহুয়া দাস, কলকাতা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ডিন ডঃ জে কে দাস, পশ্চিমবঙ্গ বার কাউন্সিলের সহকারী সচিব পিনাকীরঞ্জন বন্দ্যোপাধ্যায়, বিধায়ক রফিকুর রহমান প্রমুখ। কিংসটন এডুকেশনাল ইনস্টিটিউটের সেক্রেটারি উমা ভট্টাচার্য, প্রতিষ্ঠানের সম্পাদক তিপম ভট্টাচার্য, শিক্ষাবিভাগীয় উপদেষ্টা ডঃ মণিশঙ্কর চক্রবর্তী, অধ্যক্ষ সুমন গুপ্ত শর্মা সহ সকল শিক্ষক-শিক্ষিকা এই সমাবর্তনে উপস্থিত ছিলেন। ২০১৩-২০১৯ সালের মধ্যে ডিগ্রি অর্জন করেছেন এমন ৫৪৫ জন শিক্ষার্থীকে শংসাপত্র দেওয়া হয় এই দিন।
অজন্তা শ্যু’জ-এর নয়া ক্যাম্পেন
• জুতো প্রস্তুতকারী সংস্থাদের মধ্যে অজন্তা শ্যু’জ অন্যতম। সম্প্রতি নিজেদের ব্র্যান্ডের প্রচারে একটি ক্যাম্পেন শুরু করেছে তারা। বাংলা ও হিন্দি দুই ভাষাতেই এই ক্যাম্পেন চলছে। সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর সৌরভ গঙ্গোপাধ্যায় ও পরিণীতি চোপড়া। ক্যাম্পেনের মূল কথা ‘পায়ের কথা শোনো’, হিন্দিতে ‘প্যারোঁ  কি শুনো’। এই ক্যাম্পেনের মাধ্যমে মানুষের পায়ের আরামকেই বড় করে দেখা হয়েছে বলে দাবি অজন্তা শ্যু’জ-এর ম্যানেজিং ডিরেক্টর সাগ্নিক বণিকের। তাঁর মতে, ‘বৈজ্ঞানিকভাবে পায়ের স্বাচ্ছন্দ্যের কথা ভেবে অজন্তা শ্যু’জ জুতো প্রস্তুত করে। যে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে নিজের মনের কথা শোনা ও আত্মবিশ্বাসে ভর দিয়ে ঋজু সিদ্ধান্ত নেওয়াকেই এই ক্যাম্পেন সমর্থন করে।’ 
নতুন তিন ফ্লেভার এল এনআইসি আইসক্রিমে
• আইসক্রিমের দুনিয়ায় ন্যাচারাল আইসক্রিম বা এনআইসি বেশ জনপ্রিয়। এই গরমে আরও তিনটি ফ্লেভার বাজারজাত করল এই সংস্থা। কোকোপ্রেমীদের জন্য বেলজিয়ান চকোলেট এবং ফলপ্রেমীদের জন্য চিকু ও জ্যাকফ্রুট ফ্লেভার এবার থেকে মিলবে এখানে। সংস্থার দাবি, ১০০ শতাংশ প্রাকৃতিক উপাদান দিয়েই তৈরি তাদের নতুন তিনটি ফ্লেভার। ১০০ মিলির দাম পড়বে ৭০ টাকা। ওয়ালকো ফুড কোম্পানির ডিরেক্টর সঞ্জীব ইন্দর শাহ জানিয়েছেন, এই তিন ফ্লেভারই আমাদের গ্রাহকদের আনন্দিত করবে বলে আশা। খুব শীঘ্রই মশলাদার পেয়ারা, লিচু ও কালোজাম ফ্লেভারের আইসক্রিম বাজারজাত করার পরিকল্পনা আমাদের রয়েছে। 
রঙিন খিড়কি ও ওয়াই ইস্ট-এর আলোচনাসভা
• নিজের শরীরে কেবল নিজস্ব অনুশাসন চলবে। শরীরের ইতিবাচক ভঙ্গিমায় থাকবে স্বশাসিত আমেজ। এই বার্তা দিতে একটি আলোচনাসভার আয়োজন করেছিল ওয়াই-ইস্ট ও রঙিন খিড়কি। 
‘বডিলি অটোনমি অ্যান্ড বডি পজিটিভিটি’ বিষয়ে কথা বলতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। এছাড়াও অন্যান্য বক্তা হিসেবে হাজির ছিলেন সেলিব্রিটি স্টাইলিস্ট ও ইনফ্লুয়েন্সার পুষ্পক সেন, ফ্যাশন ডিজাইনার ইন্দ্রনীল মুখোপাধ্যায় ও মিস প্লাস সাইজ ২০১৯ অন্বেষা চক্রবর্তী। সঞ্চালনা করেন টেকনো ইন্ডিয়া ও ওয়াই ইস্টের অন্যতম কর্মকর্তা মেঘদূত রায়চৌধুরী।
মনীষা মুখোপাধ্যায়

4th     June,   2022
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ