বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিকিকিনি
 

 টুকরো  খবর

রেডমি নোট সিরিজের নতুন ফোন
৫জি মোবাইল হ্যান্ডসেট বাজারজাত হতে না হতেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। কমবেশি সব মোবাইল ফোন প্রস্তুতকারী সংস্থাই এই ৫জি সেট তৈরি করছে। শাওমি ইন্ডিয়ার সাব ব্র্যান্ড রেডমি-ও তার ব্যতিক্রম নয়। সম্প্রতি রেডমি নোট ১১টি ৫জি-র ১১তম জেনারেশনের স্মার্টফোনটি বাজারজাত করল। এতে মিলবে র‌্যাম বুস্টার। মাল্টিটাস্কিংয়ের সময় যাতে সেটের স্পিড না কমে যায়, তাই এর মেমরি ব্যবহারের সময় প্রয়োজন বুঝে ৩জিবি পর্যন্ত বাড়ানো যায়। এর ৫০০০ এমএএইচ ব্যাটারি ও ৩৩ ওয়াট প্রো ফাস্ট চার্জিং সিস্টেম এই সেটকে আরও জনপ্রিয় করে তুলেছে। মাত্র ৬০ মিনিটের মধ্যে সেটটিকে সম্পূর্ণ চার্জ দেওয়া যাবে। এর ডিসপ্লে ৬.৬ ইঞ্চির। তাতে ২৪০ হার্ৎজ টাচ স্যাম্পলিং রেট রয়েছে। ডিসপ্লেটিতে একটি পূর্ণ ডিসিআই-পি৩ ওয়াইড কালার গ্যামটও আছে, যা আরও স্পষ্ট ভিজ্যুয়াল তৈরি করে। রয়েছে সানলাইট ডিসপ্লে এবং রিডিং মোড। এটি ঘরের বাইরেও ভালোভাবে স্ক্রিন দেখতে সাহায্য করে এবং চোখের উপর চাপ কমায়। এতে পাবেন ৫০ এমপি প্রাইমারি ক্যামেরা ও ৮ এমপি আল্ট্রা-ওয়াইড লেন্স নিয়ে ডুয়াল ক্যামেরা সেট আপ। ফ্রন্ট ক্যামেরা ১৬ এমপি-র। স্টারডাস্ট হোয়াইট, অ্যাকোয়ামেরিন ব্লু এবং ম্যাট ব্ল্যাক এই তিন রঙে এই মডেল মিলবে। ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম-সহ মডেলটির দাম ১৬,৯৯৯ টাকা। ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম সহ মডেলটির দাম ১৭,৯৯৯ টাকা ও ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের মডেলটির জন্য বাজেট রাখুন ১৯,৯৯৯ টাকা। 

কিয়া কারেন্স-এর নজরকাড়া নকশা প্রকাশিত 
কিয়া ইন্ডিয়া কোম্পানি তাদের বহুল প্রত্যাশিত গাড়ি ‘কিয়া কারেন্স’-এর নকশা প্রকাশ্যে আনল। গত ১৬ ডিসেম্বর গুড়গাঁওয়ে এই মডেলের নকশার আনুষ্ঠানিক প্রকাশ করেছে কিয়া। সম্প্রতি এই গাড়ির নকশা মুক্তির পর থেকেই কিয়া কারেন্স নিয়ে বাড়তি আগ্রহ তৈরি হয়েছে গাড়িপ্রেমীদের মধ্যে। এই মডেলে বিনোদনের সবটুকু উপাদান মজুত রয়েছে বলে সংস্থার দাবি। তাদের মত, এই মডেলের অভ্যন্তরীণ নকশা, স্মার্ট ও প্রযুক্তিগতভাবে উন্নত সংযোগব্যবস্থা, বাইরের সুন্দর নকশা ও যাত্রীদের আরাম ও স্বাচ্ছন্দ্য সকলের আগে নজর কাড়বে। মডেলের নকশাটি ‘বোল্ড ফর নেচার’ থিমের উপর ভিত্তি করে তৈরি। এর বাইরের অংশে উচ্চ প্রযুক্তিযুক্ত নানা বৈশিষ্ট্য রয়েছে। যেমন কিয়ার সিগনেচার টাইগার ফেস ডিজাইন, একটি বিশেষভাবে হাইলাইট করা ইনটেক গ্রিল, এলইডি হেডল্যাম্প, এবং ডে টাইম রানিং লাইট (ডিআরএলএস) মিলবে এই মডেলে। ভিতরেও আরামদায়ক কেবিন-নকশা, উচ্চপ্রযুক্তির ড্যাশ বোর্ড, ১০.২৫-ইঞ্চির অডিও ভিডিও নেভিগেশন টেলিমেটিক্স (এভিএনটি) ডিসপ্লে ইত্যাদি মন কাড়বে। কিয়া ডিজাইন সেন্টারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও প্রধান করিম হাবিব বলেন, ‘এই নকশার ভাবনা ও থিম সওয়ারির পরিশীলিত ব্যক্তিত্ব, নান্দনিক পছন্দের কথা মাথায় রেখেই তৈরি। সৌন্দর্যের সঙ্গে যা গতিশীলতাকে মিশিয়ে দিয়েছে সহজেই।’ গাড়িটির দাম আনুমানিক ১৫-১৮ লক্ষ টাকা।

ই-মলে ভজনলালের নয়া রিয়েলমি স্টোর
মোবাইল জগতে রিয়েলমি বেশ জনপ্রিয় নাম। রিয়েলমির সেটকে দেশের নানা প্রান্তে ছড়িয়ে দিতে তাদের সঙ্গে হাত মিলিয়েছে ভজনলাল  কমার্শিয়াল  প্রাইভেট  লিমিটেড। কলকাতার ই মলে দ্বিতীয় তলে ভজনলাল কমার্শিয়াল স্টোর খুলল। এখানে রিয়েলমির প্রায় সবরকমের মডেল মিলবে। স্টোরটি উদ্বোধনে হাজির ছিলেন রিয়েলমির ভারতীয় শাখার প্রধান দীপক নকরা ও দীপেশ পুনামিয়া,  ভজনলাল  কমার্শিয়াল  প্রাইভেট  লিমিটেডের ডিরেক্টর মোহন বাজোরিয়া প্রমুখ। তিনি জানান, জনসাধারণের কাছে রিয়েলমির সেট উপলব্ধ করা ও কম বাজেটে সকলের বহাতে স্মার্টফোন তুলে দেওয়াই তাঁদের যৌথ উদ্দেশ্য। 

 ইটসি বিটসি-র শাখা এল কলকাতায়
ভারতের অন্যতম সেরা আর্ট ও ক্রাফট স্টোর ইটসি বিটসি কলকাতায় তাদের শাখা শুরু করল। দেশের অন্যত্র এদের আরও ৩৯টি শাখা থাকলেও, বিধাননগরের এই নতুন শাখাটির মাধ্যমে পূর্ব ভারতে প্রথম পা রাখল ইটসি বিটসি। সম্প্রতি স্টোরটির উদ্বোধন করেন খ্যাতনামা পেপার-ক্রাফট শিল্পী দক্ষ পোপাট। প্রদীপ প্রজ্জ্বলন করে এই পথ চলার সূচনা করেন হাস্যকৌতুক শিল্পী সুমৌলী দত্ত। উপস্থিত ছিলেন সংস্থার কর্তাব্যক্তিরাও। কলকাতার বুকে ইটসি বিটসির স্টল হওয়ায় শৌখিন বাঙালি ক্রেতাদের অনেক সুবিধা হবে বলে আশাপ্রকাশ করেন সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা হরিশ ক্লোজপেট। সৃজনশীল শিল্প ও অভিনবত্ব যাঁদের টানে, তাঁদের কথা ভেবে এই স্টোরকে ঢেলে সাজানোর কথাও ঘোষণা করেন তিনি। ইটসি বিটসিতে নিযুক্ত সকল শিল্পী ও প্রায় ৩০০০ গ্রামীণ মহিলা কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন হরিশ। 

শিশুর পুষ্টিতে সাহায্য করবে গ্রোভিভা
শিশুর মস্তিষ্কের বিকাশ ও পুষ্টিগুণের কথা ভেবে এবার উন্মেষ মোদী গ্রুপ পশ্চিমবঙ্গে আনল শিশুদের পুষ্টি সংক্রান্ত ব্র্যান্ড ‘গ্রোভিভা’-কে। এই ব্র্যান্ডের অধীনে মিলবে শিশুদের নতুন হেলথ ড্রিঙ্ক ‘নিউ গ্রোভিভা’। আইসিএমআর-এর নীতি-নিয়ম মেনে ৩৮টি অতি প্রয়োজনীয় পুষ্টিগুণ দিয়ে তৈরি এই হেলথ ড্রিঙ্ক সন্তানের পুষ্টি নিয়ে মা-বাবার চিন্তা অনেকটা লাঘব করবে বলেই আশাবাদী এই সংস্থা। নিউ গ্রোভিভা-র সূচনার দিন কলকাতায় এই সংস্থার অনুষ্ঠানে হাজির ছিলেন অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়। ২-১২ বছর বয়সিদের বুদ্ধি ও শারীরিক বিকাশের জন্য এই ধরনের হেলথ ড্রিঙ্ক সহজেই জনপ্রিয় হবে বলে তাঁর বিশ্বাস। একজন মা হিসেবে এই ধরনের প্রোডাক্টের উপর তিনি আস্থা রাখেন বলেও শুভশ্রী জানান। সংস্থার চেয়ারম্যান উন্মেষ মোদী জানান, পশ্চিমবঙ্গে এই হেলথ ড্রিঙ্ককে আনতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। দেশের বিভিন্ন প্রান্তে ৩ বছর ধরেই এই হেলথ ড্রিঙ্কের উপর আস্থা রেখেছেন ক্রেতারা। এবার পশ্চিমবঙ্গেও এর গ্রহণযোগ্যতা বাড়বে বলে আমাদের বিশ্বাস।’ আপাতত চকোলেট, ভ্যানিলা, স্ট্রবেরি ও ম্যাঙ্গো— এই চার রকম ফ্লেভারে হেলথ ড্রিঙ্কটি পাওয়া যাবে।

দমদমে শুরু হল সুজাতার বেকারি
পথ  চলা শুরু করল সুজাতা’জ ফ্রেশ অ্যান্ড ইয়াম্মি! শীতের শুরুতেই দমদম অঞ্চলের এই বেকারি খাদ্যরসিকদের কাছে জনপ্রিয় হয়ে উঠবে বলেই প্রতিষ্ঠাতা সুজাতা দাস সাহার দাবি। তবে এখানে শুধুই হোমমেড কেক, পেস্ট্রি ও চকোলেট মিলবে তা-ই নয়, বরং মোমো, পিৎজা, আইসক্রিম, কুলফির মতো স্ন্যাক্স ও ডেজার্টও মিলবে। ফ্যাট ফ্রি ক্রিমের বাটারস্কচ, চকোলেট, রসমালাই, নলেন গুড়, ক্রিসমাস থিম কেক ইত্যাদি পাবেন এখানে। কেকের দাম শুরু ২৩০ টাকা থেকে। জন্মদিন ও বার্ষিকী পালনের যে কোনও থিমভিত্তিক কেক যেমন এখানে পাবেন, তেমনই কোনও জন্মদিনের অনুষ্ঠানে খাওয়াদাওয়ার দায়িত্বও নিয়ে থাকেন সুজাতা। তাঁর বার্থ ডে থালিতে পাবেন চিকেন পকোড়া, তন্দুরি চিকেন, সুইট কর্ন স্যুপ, ড্রাই চিলি চিকেন, বাসন্তী পোলাও, বিরিয়ানি ও চিকেন চাপ। ঠিকানা: ১০৫/১২বি, শিলবাগান, দমদম রোড, কলকাতা ৭৪। যোগাযোগ: ৮৭৭৭৮২৮২৩১।

শ্যাম সুন্দর জুয়েলার্স-এর শুভেচ্ছা ও উদ্‌যাপন দিবস
শারদীয়া স্বর্ণসম্ভার ও ‘চমক ভরা ধনতেরস’-এ শ্যাম সুন্দর জুয়েলার্স থেকে যাঁরা কেনাকাটা করেছিলেন, তাঁদের কুপনের উপর ভিত্তি করে লাকি ড্র অনুষ্ঠিত হল সম্প্রতি। বিজেতাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয় ‘শুভেচ্ছা ও উদ্‌যাপন’ উৎসবে। ত্রিপুরা এবং কলকাতার মোট সাতটি শোরুমের কুপন মিলিয়ে এই মেগা ড্র হয়েছে। এবছরের বিজেতারা হলেন কল্পনা দেববর্মা, অমৃতা দেব, গৌরব বণিক, দূর্বা রায়চৌধুরী এবং কনিকা দাস। শ্যাম সুন্দর-এর অন্যতম ডিরেক্টর রূপক সাহা বলেন, ‘ভাগ্যবান বিজেতাদের মধ্যে স্কুটিগুলি তুলে দিতে পেরে আমি আনন্দিত। আমাদের সকল গ্রাহক বন্ধুদের স্বতঃস্ফূর্ত সাড়াতেই আমাদের এই উৎসবমুখর বছর গুণগত এবং কার্যগতভাবে সফল হয়েছে।’ অনুষ্ঠানে হাজির ছিলেন শ্যাম সুন্দর জুয়েলার্সের অার এক ডিরেক্টর অর্পিতা সাহা। তিনিও বিজয়ীদের শুভেচ্ছা জানিয়েছেন। 

18th     December,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ