বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিকিকিনি
 

টুকরো খবর 

চৈত্র  সেল চলছে বেনারসি টেক্সটোরিয়ামে
 বেনারসি টেক্সটোরিয়ামে শুরু হয়েছে চৈত্র সেল। দামি দামি নানা শাড়ি অনেকটা ছাড়ে পাওয়া যাচ্ছে এখানে। বিভিন্ন ডিজাইন ও রঙের বেনারসির সম্ভার শুরু হচ্ছে ৪৫০০ টাকা থেকে। ৬৫০ টাকা থেকে শুরু হচ্ছে বেনারসের কোষা সিল্ক, যা অনেক রকম নকশায় মিলবে। রকমারি সাউথ কটন পেয়ে যাবেন ৫৫০ টাকা বাজেট থাকলেই। বেনারসি কটনও দেখতে পারেন। দাম পড়বে ৯৫০ টাকা থেকে ১৪৫০ টাকার ম঩ধ্যে। কাঞ্জিভরম ছাড় দিয়ে মিলবে ২৫০০ টাকা থেকে ৪৫০০ টাকার মধ্যে। নিত্যনতুন ডিজাইনের পিওর মাইসোর সিল্ক পাবেন ৯৫০ টাকা থেকে ২২৫০ টাকা মধ্যে। ১৬৫০ টাকা থেকে শুরু হচ্ছে গাদোয়াল, ওপারা সিল্ক ও তসর সিল্ক। সব নকশাতেই নতুনত্ব পাবেন। ৯৫০ টাকা থেকে শুরু কটন চান্দেরি বেনারসিগুলোও বেশ ভালো দেখতে। খাদি ও শিফন বেনারসি ছাড়ে পেয়ে যাবেন ৩৯০০ টাকা থেকেই। জরির কাজ করা অন্ধ্রপ্রদেশের কোষা শাড়ি মিলবে ১৫০০ টাকার মধ্যে। কোষা কাটওয়ার্ক পছন্দ হলে খরচ হবে মাত্র ২১০০ টাকা। এরপর নকশা ও কাজের ওপর দাম নির্ভর করবে।
হ্যান্ডলুম কটন শাড়িরও ভালোই স্টক রয়েছে। ৪৫০- ২৮০০ টাকার মধ্যেই ঘোরাফেরা করবে দাম। কাঁথা কাজ করা সিল্কের শাড়িও পাবেন। ছাড় দিয়ে দাম পড়বে ৬৫০০ টাকা থেকে ৭৮০০ টাকার মধ্যে। ৪৮০০ টাকা থেকে ৭৫০০ টাকার মধ্যে পৈঠানি সিল্ক মন টানবে। ১০৫০ টাকা থেকে ৩৭৫০ টাকার মধ্যে ভাগলপুরী সিল্কও পছন্দের তালিকায় রাখতে পারেন। লিনেন বেনারসিতেও ভালো ছাড় পাওয়া যাচ্ছে। দাম ২১৫০ টাকা থেকে শুরু। ঢাকাই মসলিনের কথাও ভাবতে পারেন। ছাড় দিয়ে দাম শুরু ৩৩০০ টাকা থেকে। ৪৫০০ টাকা থেকে ৭৫০০ টকার মধ্যে পেয়ে যাবেন পিওর কাতান সিল্ক। ২৫০০ টাকা থেকে শুরু পশমিনা শাড়িও অনেক রকম ডিজাইনে পাবেন। ৯৫০ টাকা থেকে শুরু কোরিয়াল শাড়ির কালেকশনও এখানে খুব ভালো। গরদ শাড়ি পাবেন ১৯৫০ টাকা থেকে। ছাড় দিয়ে ২৯০০ টাকা থেকে ৪৫০০ টাকার মধ্যে জর্জেট বেনারসিও দেখতে পারেন। ২৫০০ টাকা থেকে ৬৫০০ টাকার মধ্যে জুট চান্দেরি শাড়িও পছন্দ করতে পারেন। একটু অন্য ধরনের কিছু চাইলে লিনেন ডিজিটাল প্রিন্ট শাড়ি দেখতে পারেন। ছাড় দিয়ে দাম শুরু ১৯৫০ টাকা থেকে। এছাড়া আরও নানা ধরনের শাড়ির বিপুল সম্ভার রয়েছে বেনারসি টেক্সটোরিয়ামে। সেল চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। সকাল সাড়ে ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রতিদিনই দোকান খোলা। ঠিকানা: শ্যামবাজার সিইএসসি-র উল্টো দিকে, যোগাযোগ: ২৫৫৫৬৪২৭
অপো-র নতুন
৫জি স্মার্টফোন
 আগামী ৮ মার্চ, নারীদিবসে একটি অত্যাধুনিক ৫জি স্মার্টফোন বাজারে আনছে অপো। এফ১৯ প্রো ফাইভজি এবং এফ১৯ প্রো+ ফাইভজি এই দু’টি মডেলে ফোনটি পাওয়া যাবে। সংস্থাটি এর প্রচারাভিযানের জন্য বলিউড স্টার বরুণ ধাওয়ানকে তাদের ব্র্যান্ড অ্যাম্বাসাডার হিসেবে নির্বাচিত করেছে। এই স্মার্টফোনের ইউএসপি উচ্চমানের সিগন্যালিং সিস্টেম ও অত্যাধুনিক ক্যামেরা। সংস্থার দাবি, ভালো সিগন্যাল পাওয়ার জন্য এতে আটটি বিশেষ প্রযুক্তির অ্যান্টেনা ব্যবহার করা হয়েছে। পাশাপাশি উচ্চমানের ক্যামেরা থাকায় এতে ঝকঝকে ছবি তোলাও যাবে। এমনকী রাতে খুব কম আলোতেও যাতে ভালো ছবি তোলা যায়, তার জন্য এতে আলট্রা লো লাইট প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এর দু’টি সিম স্লট ৫জি সাপোর্ট করবে। দ্রুত চার্জ করার জন্য ৫০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি রয়েছে। সংস্থার মতে, পাঁচ মিনিট চার্জ করলেই প্রায় সাড়ে তিন ঘণ্টা পর্যন্ত ভিডিও দেখা যাবে। ফোন দু’টি আগাম অর্ডার করা যাচ্ছে অ্যামাজনে।
ফিনেস্তার
নতুন শোরুম
 নটবর ইমপেক্স প্রাইভেট লিমিটেডের দরজা ও জানালা প্রস্তুতকারী ব্র্যান্ড ফিনেস্তা কলকাতায় একটি এক্সক্লুসিভ স্টোর খুলেছে। এখানে বিভিন্ন রকম ডিজাইনের কমবেশি এক হাজার রকমের প্রোডাক্ট পাওয়া যাবে। সংস্থার মতে, ফিনেস্তার প্রতিটি প্রোডাক্টই গুণমানে সেরা। বিশ্বমানের প্রযুক্তি ও উন্নতমানের ইউপিভিসির উপকরণ দিয়ে এগুলি বিশেষভাবে তৈরি করা হয়। দেখতেও খুব সুন্দর, সেই সঙ্গে টেকসই। সহজে নষ্ট হয় না। ঠিকানা: শপ নম্বর ৫০৫, ফিফথ ফ্লোর, মার্লিন হোমল্যান্ড মল, ১৮বি, আশুতোষ মুখার্জি রোড, কলকাতা।
আইসিসিআর-এ ফ্যাশন শো
 ফ্যাশন ডিজাইনার প্রমিত মুখোপাধ্যায় গত ২০ ফেব্রুয়ারি, শনিবার আইসিসিআর-এ একটি ফ্যাশন শোয়ের আয়োজন করেছিলেন। এটি প্রমিতবাবুর তৃতীয় শো। এবার এই শোয়ের থিম ছিল, ‘ফ্যাশন ফর এভরিওয়ান’। অর্থাৎ প্রমিতবাবু আট থেকে আশি সবার জন্যই রকমারি নকশা ও রং ব্যবহার করে এথনিক ও ইন্দো-ওয়েস্টার্ন কালেকশন তৈরি করেছিলেন। অনুষ্ঠানে নতুন মডেলদের পাশাপাশি জনপ্রিয় ব্যক্তিত্বরাও প্রমিতবাবুর ডিজাইন করা পোশাক পরেছিলেন। এই অনুষ্ঠানে মুখরোচকের কর্ণধার প্রণব চন্দ্র উপস্থিত ছিলেন।
শিশুদের জন্য ব্রিটানিয়ার
বিশেষ উদ্যোগ
 আত্মরক্ষার জন্য শিশুদের বেশ কিছু মার্শাল আর্ট শেখাতে বিশেষ উদ্যোগ নিয়েছে ব্রিটানিয়া টাইগার ক্রাঞ্চ বিস্কুট। আর এই কর্মসূচিকে সফল করতে সংস্থাটি ‘ক্রাঞ্চ খাও, পাঞ্চ দিখাও’ নামে একটি প্রচারাভিযান শুরু করেছে। মূলত শিশুর মানসিক ও শারীরিক সক্ষমতাকে বৃদ্ধি করতেই মার্শাল আর্ট শেখানোর এই উদ্যোগ নেওয়া হয়েছে। ইজরায়েলের ক্রভমাগা, জাপানের জুডো, ব্রাজিলের জুজুৎসু, ভারতের কালারিপায়াত্তু এবং কোরিয়ার তাইকোন্ডো— এই পাঁচটি মার্শাল আর্ট শিশুদের শেখানো হবে। পাশাপাশি ছোটদের উৎসাহিত করতে এই উদ্যোগে শামিল হয়েছেন বলিউড অভিনেতা সোনু সুদ। মোট পাঁচটি পর্বের ভিডিও সিরিজের মাধ্যমে ছোটরা কীভাবে তাদের বিভিন্ন ধরনের সমস্যার সমাধান করতে পারে সে বিষয়ে পরামর্শ দেবেন সোনু।
সোনাটার  এক্সক্লুসিভ ঘড়ির কালেকশন
 দেশের অন্যতম ঘড়ি প্রস্তুতকারী সংস্থা সোনাটা মহিলা ও পুরুষদের জন্য একটি এক্সক্লুসিভ হাতঘড়ির সম্ভার নিয়ে এসেছে। সংস্থার মতে, স্টাইলিশ এই ঘড়ির কালেকশন অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি। এতে অনেক আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে। দিন, তারিখ এরং সেকেন্ডের জন্য আলাদা সাবডায়াল রয়েছে। কালেকশনটিতে মোট ২৪ রকমের ঘড়ি পাওয়া যাবে। স্টেনলেস স্টিল এবং লেদার বেল্ট দু’ধরনের ব্যান্ডই মিলবে এই সব ঘড়িতে। ডায়ালের নকশাতেও বেশ অভিনবত্ব আছে। দাম ১৯৯৯ টাকা থেকে ২৭৯৯ টাকার মধ্যে। পাওয়া যাচ্ছে সংস্থার সব শোরুম এবং ওয়েবসাইটে।
স্নেহাশিস সাউ 

6th     March,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ