বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
আমরা মেয়েরা
 

বাড়ুক সচেতনতা, 
জীবন হোক মনোরম

২৮ মে ২০২২, শনিবার, ছিল মেনস্ট্রুয়াল হাইজিন ডে। মহিলাদের মধ্যে সচেতনতা বাড়ানোর উদ্দেশ্যে  ওই দিন পিঙ্ক ফ্ল্যাগ  ফাউন্ডেশন এক পদযাত্রা ও একটি জমায়েতের আয়োজন করেছিল। ক্যালকাটা ন্যাশনাল মেডিকেল কলেজের ছাত্রছাত্রী এবং নার্সিং স্টুডেন্টদের যোগদান বিশেষভাবে উল্লেখযোগ্য। অন্যান্যদের সঙ্গে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিকর্তা ডিএইচএস ডাঃ সিদ্ধার্থ নিয়োগী, জয়েন্ট সেক্রেটারি হেলথ অ্যান্ড ফ্যামিলি ওয়েলফেয়ার ডাঃ পুষ্পেন্দু সেনগুপ্ত, প্রিন্সিপাল প্রফেসর অজয় কুমার রায়, ফুটবল জগতের নামকরা ব্যক্তিত্ব সুমন 
দত্ত, রুরাল ডেভেলপমেন্ট বিভাগের আধিকারিক শুক্তিসিতা ভট্টাচার্য, সুপর্ণা গঙ্গোপাধ্যায়   প্রমুখ।
আন্তর্জাতিক ঋতুকালীন স্বাস্থ্যবিধি দিবস— মনে হতেই পারে এই নিয়ে এত মাতামাতি কেন? ঋতুকালের কয়েকটি দিন মেয়েদের বিশেষ যত্নের প্রয়োজন। অথচ মাত্র ১২ শতাংশ মহিলা পান সুস্থ পরিবেশ। সেই সচেতনতা বাড়ানোর জন্যই পিঙ্ক ফ্ল্যাগ  ফাউন্ডেশনের এই আয়োজন। 
নেহরু চিলড্রেন্স মিউজিয়ামের সামনে থেকে পদযাত্রা শুরু হয়। স্লোগান ছিল ‘আর নয় লুকোচুরি কথা হোক খোলাখুলি’। প্রায় ২০০ জন ছিলেন মিছিলে। মিছিলটি রানুছায়া মঞ্চের সামনে পৌঁছলে ন্যাশনাল মেডিক্যাল কলেজে এমবিবিএস-এর দ্বিতীয় বর্ষের ছাত্রছাত্রীরা একটি সচেতনতামূলক পথনাটিকার প্রদর্শন করে। এছাড়াও ছিল কবিতা পাঠ, গান, নাচ ও অন্যান্য সাংস্কৃতিক অনুষ্ঠান। কবিতা পাঠেরও আয়োজন করা হয়। 
বিভিন্ন ফার্মাসিউটিক্যাল কোম্পানির সহায়তা, হাসপাতালের অংশগ্রহণ ইত্যাদির মাধ্যমে অনুষ্ঠানটি আকর্ষণীয় হয়ে ওঠে বলে জানান পিঙ্ক ফ্ল্যাগ-এর প্রেসিডেন্ট ডাঃ পারভিন বানু। 

4th     June,   2022
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ