বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
আমরা মেয়েরা
 

ঘরকন্নার টুকিটাকি 

ঘরোয়া নানা সমস্যায় পড়তে হয় গিন্নিদের। সব সমস্যায় হয়তো বা বিশেষজ্ঞের পরামর্শ নেওয়ার সময় পান না তাঁরা। বাড়ির গিন্নিদের জন্য সমস্যার ঘরোয়া সমাধান নিয়ে শুরু হল নতুন বিভাগ ঘরকন্নার টুকিটাকি। বাড়ির মুশকিল আসান এবার আপনার হাতের নাগালে।

 ডালে বুঝি খুব বেশি নুন হয়েছে? গিন্নির তো মাথায় হাত। কিন্তু দৈনন্দিন মুশকিল আসান হাজির। পরিবেশন করার আগে আলু পাতলা করে কেটে ডালে ফেলে ফুটিয়ে নিন। দেখবেন ডালের নোনতা ভাব কেটে যাবে।
....................  ...................
 নতুন নেলপলিশটা শুকিয়ে গিয়েছে বলে বাড়ির আদুরে কন্যের বুঝি মুখ ভার। চিন্তা করবেন না। ফুটন্ত গরম জলে নেলপালিশের শিশি ফেলে দিন। খানিকক্ষণ বাদে তা তুলে নিয়ে ঢাকা খুলে অল্প কয়েক ফোঁটা অ্যাসিটোন মেশান তাতে। দেখবেন আগের মতোই আবার ব্যবহার করা যাচ্ছে নেলপালিশ।
....................  ...................
 ভীষণ গরমে হয়তো অনেকেরই সানবার্ন হয়ে যায়। সেক্ষেত্রে অ্যাপেল সিডার ভিনিগার একটা তুলোয় করে নিয়ে মুখে খানিকক্ষণ লাগিয়ে রেখে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন। দেখবেন সানবার্ন অনেকটাই কেটে যাবে।
....................  ...................
 বাজারচলতি ডিও স্প্রে-তে যদি ঘামের দুর্গন্ধ দূর না হয়, তাহলে বাড়িতেই বানিয়ে নিন সুগন্ধি। তার জন্য দুটো বড় চামচ ফটকিরি ৭৫০ মিলি উষ্ণ জলে গুলে নিন। তাতে ৯ চা চামচ ওডি কোলন বা আফটার শেভ লোশন মেশান এবং পুরো তরলটা ঝাঁকিয়ে একটা স্প্রেগান বোতলে ভরে রেখে দিন। প্রয়োজনে ব্যবহার করুন, দেখবেন ফ্রেশ লাগবে।
....................  ...................
 বাড়ির বাগানটা আগাছায় ভরে গিয়েছে বলে দুশ্চিন্তায় ভুগছেন? এখন সহজ উপায়ে আগাছা দূর করতে পারেন। ফুটন্ত গরম জলে বেশ খানিকটা নুন গুলে নিন। তারপর তা আগাছার ওপর ঢেলে দিলে দেখবেন নিমেষে তা মরে যাবে।
....................  ...................
 অনেকের মেনস্ট্রুয়াল পেন হয়। সেক্ষেত্রে এক চামচ হরীতকী গুঁড়ো করে রাতে শোওয়ার আগে তা গরম জল দিয়ে খেয়ে নিন। ব্যথা কমবে।
....................  ...................
 চামড়ার জুতোজোড়া রোজ পরা হয় না। বর্ষায় তাতে ছাতা পড়েছে বলে মনখারাপ করবেন না। বাতিলও করবেন না আস্ত জুতোটা। বরং সহজেই ছাতা তাড়ান জুতো থেকে। তার জন্য প্রথমে রোদে দিয়ে জুতো শুকনো খটখটে করে নিন। তারপর কাপড়ে অল্প ডিজেল লাগিয়ে তা ধুয়ে নিন। এরপর শুকনো কাপড় দিয়ে জুতো মুছে নিলে দেখবেন তা পরিষ্কার হয়ে গিয়েছে। এরপর একটু শ্যু পলিশ দিয়ে জুতো পালিশ করে নিলেই দেখবেন জুতো একেবারে নতুনের মতো হয়ে গিয়েছে।
....................  ...................
 সোয়েডের টিপ অনেকে আয়নায় বা বাথরুমের টাইলসে লাগিয়ে রাখেন। টালিতে এবং আয়নায় টিপের আঠার দাগ লেগে যায়। সহজে উঠতে চায় না। অল্প নারকেল তেলে কাপড় ভিজিয়ে নিন। আঠার জায়গায় সেই কাপড় ভালো করে ঘষুন। আঠা উঠে আসবে। তারপর শুকনো কাপড় দিয়ে আবারও ঘষলে দাগ পুরোপুরি উঠে যাবে।  

27th     February,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
10th     April,   2021