বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
অন্দরমহল
 

রেস্তরাঁর খবর



জে ডব্লু ম্যারিয়টে ম্যাঙ্গো ম্যানিয়া
ফলের রাজা আম। গ্রীষ্ম মানেই আমের রাজত্ব। আর আমপ্রিয় লোকের সংখ্যা কম নয়। তাই এহেন খাদ্যরসিকদের কথা মাথায় রেখেই ২০ মে থেকে জে ডব্লু ম্যারিয়টের বেকারিতে চলছে ম্যাঙ্গো ম্যানিয়া। চলবে জুনের মাঝামাঝি পর্যন্ত। খরচ অন্তত ১৫০ টাকা, কর অতিরিক্ত। আমের হরেক রকমের রেসিপির মধ্যে পাবেন  রিফ্রেশিং পানীয় এবং সুস্বাদু মিষ্টান্ন। থাকছে পেস্ট্রি সহ নানারকম বিদেশি ডেজার্ট। মেনুতে  ক্লাসিক ম্যাঙ্গো টার্ট, ম্যাঙ্গো অ্যান্ড তানজানিয়া, ম্যাঙ্গো মিলে ফিলি, ম্যাঙ্গো নেস্ট, গোল্ডেন ক্রসাঁ, ম্যাঙ্গো ডোনাট এবং ম্যাঙ্গো বেরি ড্যানিশ পাবেন। এ ছাড়াও, জে ডব্লু ম্যারিয়ট কলকাতায় পাবেন জে ডব্লু লাউঞ্জে ম্যাঙ্গো-লিসিয়াস হাই টি। এই মেনু চলবে জুলাই মাসের শেষ পর্যন্ত। দুপুর ২ থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। তাতে রয়েছে ফ্রেশ ম্যাঙ্গো অ্যান্ড লেমন টার্ট, ফ্রেশ ম্যাঙ্গো পাভলোভা, ম্যাঙ্গো একলেয়ার্স, স্কোনস, ফ্রেশ ম্যাঙ্গো অন্ত্রেমেঁ ইত্যাদি। ম্যাঙ্গো লিসিয়াসের খরচ ১,৯৯৯ টাকা।
চিজার্টেড প্যাটিসেরির গ্রীষ্মকালীন মেনু 
চিজার্টেড প্যাটিসেরির গ্রীষ্মকালীন মেনুর বৈশিষ্ট্য আধুনিকতার সঙ্গে ঐতিহ্যবাহী ডেজার্টের মেলবন্ধন। গ্রীষ্মের এই মেনুতে থাকছে নতুনত্বে ভরা বিভিন্ন ধরনের মিষ্টি। তার মধ্যে পাবেন চকোলেট হেজেলনাট টার্ট, ম্যাঙ্গো ক্রিম টার্ট, ম্যাঙ্গো চিজকেক, লেমন ম্যাঙ্গো ব্লুবেরি চিজকেক, চকোলেট ভ্যানিলা অন্ত্রেমেঁ এবং আমরস অন্ত্রেমেঁর মতো জিভে জল আনা পদ। ২০১৯ সালে প্রতিষ্ঠিত, চিজার্টেড শুধুমাত্র নানারকম চিজকেক মেনু দিয়ে শুরু হয়েছিল। ২০২১ সালে লে কর্ডন ব্লু লন্ডন থেকে পেস্ট্রির উপর ডিপ্লোমা শেষ করেন পেস্ট্রি শেফ এবং প্রতিষ্ঠাতা বসুন্ধরা কোচর এবং স্তুতি স্রফ জৈন। এরপর তাঁরা বিশ্বমানের ডেজার্টের সঙ্গে কলকাতার খাদ্যরসিকদের পরিচয় করাতে আগ্রহী হন। তাই অন্ত্রেমেঁ, টার্ট এবং ম্যাকারুন-এর মতো ডেজার্ট দিয়ে় মেনু সাজিয়ে তোলেন। চিজার্টেডের সময় সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা। দু’জনের জন্য খরচ ৫০০ টাকা।
ইউয়াচার নতুন ফ্লেভারের আইসক্রিম 
ডেজার্ট প্রিয় খাদ্যরসিকদের জন্য ইউয়াচা  নিয়ে এসেছে ফ্রোজেন ট্রিটস। নতুন লঞ্চ করা আইসক্রিম ফ্লেভারগুলির মধ্যে পাবেন ফিগ অ্যান্ড কফি আইসক্রিম, ম্যাঙ্গো অ্যান্ড মাস্কারপোন  ক্রিম চিজ আইসক্রিম ইত্যাদি। তাজা আমের স্বাদসমৃদ্ধ ক্রিম এবং সুস্বাদু মাস্কারপোন চিজের স্বাদ আপনাকে মোহিত করবে। গরমে ইউয়াচার এই উপহার যে কোনও খাদ্যরসিকের কাছে বাড়তি উপহার। পুরো গরমকাল জুড়েই পাবেন এই আইসক্রিম। প্রতি ৫০০ মিলি আইসক্রিমের দাম ৬৫০ টাকা, কর অতিরিক্ত।
শেরী ঘোষ

3rd     June,   2023
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ