বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
অন্দরমহল
 

রেস্তরাঁর খবর

দ্য ওল্ড দিল্লি-তে ঈদ উৎসব
দ্য ওল্ড দিল্লিতে ঈদ স্পেশাল মেনু পাবেন ২৩ এপ্রিল  সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত। মেনুতে রয়েছে আফগানি পনির টিক্কা, ওল্ড দিল্লি স্টাইলের বাটার চিকেন টিক্কা, মাটন শিখ কাবাব, মাটন গালৌটি কাবাব, মাটন নাল্লি নিহারি, চিকেন আওয়াধি কোর্মা, দম বিরিয়ানি (মাটন/চিকেন), খামিরি রোটি শাহি টুকরা, ফিরনি। দু’জনের জন্য খাবার খরচ ৮০০ টাকা, কর অতিরিক্ত।
জে ডব্লু ম্যারিয়টে ফল অব ফ্লেভারস 
কলকাতায় সিল্ক রুটের খাঁটি স্বাদ নিয়ে এসেছে জেডব্লু ম্যারিয়ট কলকাতায় ভিন্টেজ এশিয়ায় ‘ফল অব ফ্লেভারস’। প্রাচীন বাণিজ্য রুট সিল্ক রুট,  যা প্রাচ্যের সঙ্গে পাশ্চাত্যকে সংযুক্ত করে, পণ্য এবং সংস্কৃতি বিনিময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। ব্যবসায়িক আদানপ্রদানের সূত্র ধরে ব্যবসায়ীরা তাদের সঙ্গে মশলা, ভেষজ এবং অন্যান্য উপাদান তো বটেই, সঙ্গে পরিচিত করায় বহুবিধ স্বাদেরও। জেডব্লু ম্যারিয়ট কলকাতা চীন, কোরিয়া এবং জাপানের সাগরকে সংযুক্তকারী ডুমান নদীর উপকুলের চারপাশে প্রাচ্যের স্বাদবাহারি খাদ্য সম্ভার নিয়ে আয়োজন করেছে ‘ফল অব ফ্লেভারস’ ফুড ফেস্টিভাল। প্রাচ্য রন্ধনশৈলীর সমৃদ্ধ এবং বৈচিত্র্যময় স্বাদের মধ্যে পাবেন গ্রিলস, ডিম সাম, সিফুড এবং ডেজার্ট। তেবাসাকি চিকেন উইংস, বেলজিয়াম পর্ক বেলি, এশিয়ান স্লাইডারস, গ্রিলস এবং ফ্রেশ হার্ব অ্যান্ড স্পাইসড স্যালাড। ডেজার্ট বিভাগের জন্য থাকছে এশিয়ান ফ্লেভারের মিষ্টি। ভিন্টেজ এশিয়ায় সপ্তাহ শেষে লাঞ্চ ১২.৩০ - ৩.৩০টে।  ডিনারের সময় ৭.৩০-১১.৩০টা এবং সপ্তাহের বাকি দিন দুপুরের খাবার ১২.৩০-৩.৩০টে, রাতের খাবার: ৭.৩০-১১.৩০টা পর্যন্ত চলবে।  আলা কার্টে মেনু নিরামিষের মূল্য ১৯৯৯, কর অতিরিক্ত এবং আমিষের মূল্য ২২৯৯ টাকা কর অতিরিক্ত।
মোতি মহল ডিলাক্স-এ ঈদ উদ্‌যাপন
মোতি মহল ডিলাক্সে ডিলেকটেবল ডিলাইটস পাবেন ২৩ এপ্রিল  দুপুর ১২টা থেকে রাত ১১টা পর্যন্ত।  মেনুতে রয়েছে মুরগ গিলাফি শিখ কাবাব, মাটন বুরা, মাটন শিখ গিলাফি কাবাব, নিজামি সবজ কোরমা, মুরগ মুসল্লম, মুতিন শাহি কোর্মা, রারা মিট, রোগানজোশ, গোস্ত মতি মহল বিরিয়ানি, মুরগ দম বিরিয়ানি, মাটন কিমা নান, কেশর ফিরনি, মটকা কুলফি। দু’জনের জন্য খরচ ১৪০০ টাকা, কর অতিরিক্ত।
ওয়েস্টইন হোটেলে থাই ফুড ফেস্ট
২৩ এপ্রিল পর্যন্ত ওয়েস্টইন হোটেলে চলবে থাই ফুড ফেস্ট। এই ফেস্ট উপলক্ষে হোটেলের নোরি রেস্তরাঁয় পাবেন বিশেষ থাই পদ। তার মধ্যে ফাড থাই, খানোম চিন নাম গিয়াও, তম ইয়াম গুং, সম তাম স্যালাড মাসাম্মান কারি ইত্যাদি উল্লেখযোগ্য। লাঞ্চ এবং ডিনারে পাবেন থাই মেনু। একজনের খাওয়ার খরচ মোটামুটি ১৫০০ টাকা, কর অতিরিক্ত। এই ফেস্টের তত্ত্বাবধানে রয়েছেন শেফ খুম ডি। তিনি জানান, সব দেশের রান্নাই নিজ গুণে আলাদা। কিন্তু থাই রান্নার বৈশিষ্ট্য তাঁর কাছে সবচেয়ে উল্লেখযোগ্য। এই রান্নায় একাধারে বিভিন্ন রকম স্বাদ ধরা পড়ে। ফলে প্রতিটি স্বাদ যদি আলাদা আলাদা করে ফুটে না বেরয় তাহলে রান্না অসম্পূর্ণ থেকে যায়। ওয়েস্টইন হোটেলের থাই ফুড ফেস্টে স্বাদের সেই বৈচিত্র্যই আনতে চেষ্টা করেছেন তিনি।
মাংকি বার রেস্তরাঁয় আইপিএল মেনু   
কলকাতায় শুরু হয়েছে ক্রিকেট সিজন। আর তার সঙ্গে তাল মিলিয়ে মাংকি বার রেস্তরাঁ নিয়ে এল আইপিএল মেনু। একদিকে প্রচণ্ড গরম অন্যদিকে ক্রিকেটের মাতামাতি। সব মিলিয়ে এমন মেনু চাই যা একইসঙ্গে প্রাণের আরাম আর মনের শান্তি আনবে। সামার কুল এই মেনুতে পাবেন কেপিরোস্কা মোইতো, মাঙ্গা, কপার মাংকি ইত্যাদি। এই পানীয়গুলো সবই ফলের রস দিয়ে তৈরি। তার সঙ্গে আবার ক্রিকেটের দর্শকদের জন্য থাকছে মনোলোভা স্ন্যাক্স। মেনুতে পাবেন মুলতান পনির টিক্কা, পাহাড়ি খাট্টা গোস্ত কুলচা, চিকেন কোর্মা পিৎজা, জ্যাকফ্রুট ট্যাকো ইত্যাদি। 
শেরী ঘোষ

22nd     April,   2023
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ