বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
অন্দরমহল
 

রেস্তরাঁর খবর

ওয়েস্টিন কলকাতায় সামুদ্রিক খাবারের স্বাদ
বাঙালি চিরকালই মাছ খেতে ভালোবাসে। যে কোনও অনুষ্ঠানে তাদের মাছের কয়েক পদ চাই-ই চাই। এই ভাবনা থেকেই ওয়েস্টিন কলকাতায় শুরু হয়েছে সি ফুড ফেস্ট। ডায়মন্ড হারবারের তাজা সি ফুডের সম্ভার নিয়ে এসেছে ওয়েস্টিন কলকাতা রাজারহাট। ভারতীয় এবং মহাদেশীয় স্বাদের অনন্য সমন্বয় পাবেন এই সি ফুড বুফেতে। নভেম্বরের প্রতি সপ্তাহান্তে মধ্যাহ্নভোজন এবং রাতের খাবারে পাবেন এই মেনু। অতিথিরা কাউন্টার থেকে পছন্দমতো সামুদ্রিক খাবার বেছে নিতে পারেন। মেনুতে পাবেন ফ্রায়েড, বেকড, স্টার-ফ্রায়েড, পোচড বা গ্রিলড সি-ফুড। সিজনাল টেস্টেস-এ এই ফুড ফেস্টিভ্যালের সময় যে খাবারগুলি পরিবেশন করা হবে তার মধ্যে রয়েছে বেবি লবস্টার অ্যান্ড ক্রেফিশ, ভেটকি, ইন্ডিয়ান স্যামন, বম্বে ডাক, স্ন্যাপার, ম্যাকারেল, ব্ল্যাক/হোয়াইট পমফ্রেট, কিং প্রন এবং কিং ফিশ। এগুলি ছাড়াও থাকবে সি ফুডের বুথ যেখানে পাবেন মাড ক্র্যাব, প্রন ও ক্ল্যামস। বুফের মধ্যে রয়েছে মুরগির রোস্ট, মাছের পাতুরি, চিংড়ি মাছের বিরিয়ানি, সুফিয়ানি পনির টিক্কা, ক্রিস্পি পিটা ব্রেড, মাটন রোগান জোশ, এবং  পনির টিক্কা। 
ওয়েস্টিন কলকাতা, রাজারহাটে সিজনাল টেস্টস- এ প্রতি সপ্তাহান্তে: লাঞ্চ এবং ডিনারে বুফের খরচ ১৯৯৯ টাকা ও ২০৯৯ টাকা। কর অতিরিক্ত।

জে ডব্লু ম্যারিয়ট কলকাতায় কেক মিক্সিং 
ঐতিহ্যবাহী প্লাম কেক ছাড়া ক্রিসমাস অসম্পূর্ণ। বহু প্রাচীনকাল থেকেই এ এক পারিবারিক মিলন উৎসব হিসেবে স্বীকৃত হয়েছিল। প্রথাগত কেক মিক্সিং উৎসব বড়দিনের এক মাস আগে শুরু হয়। কেক বেক করার অনেক আগে, তা তৈরির বিভিন্ন উপাদান যেমন ড্রাই ফ্রুটস, চেরি, খেজুর, সুগন্ধি মশলা, ব্র্যান্ডি, রাম এবং ওয়াইন মেশানো হয়। প্রতি বছরের মতো জে ডব্লু ম্যারিয়টে শহরের বিখ্যাত ব্যক্তিদের উপস্থিতিতে ১৯ নভেম্বর এই ঐতিহ্যবাহী কেক মিক্সিং অনুষ্ঠান উদ্‌যাপন করা হয়।

পোলো ফ্লোটেলে কেক মিক্সিং
শীতের শুরুতে ঐতিহ্যবাহী কেক মিক্সিং অনুষ্ঠানের আয়োজন করেছে পোলো ফ্লোটেল। বড়দিনের কয়েক সপ্তাহ আগে শুরু হয় কেক মিক্সিং। বাদাম এবং বিভিন্ন উপাদানগুলি ফলের রস এবং ওয়াইন দিয়ে ভিজিয়ে রাখা হয়। প্রচলিত বিশ্বাস রয়েছে ক্রিসমাস প্লাম কেকের উপাদানগুলিকে মেশাতে যত বেশি লোক জড়িত থাকবে আগামী বছরটি তত শুভ হবে। গত ৭ নভেম্বর বিশিষ্ট অতিথিদের উপস্থিতিতে কেক মিক্সিং হয়েছিল।

হার্ড রক কাফেতে মেসি বার্গার 
ফুটবল বিশ্বকাপের উত্তেজনার মধ্যে লিওনেল মেসির বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা ভক্তদের জন্য ‘মেসি বার্গার চ্যাম্পিয়নস’ নামে একটি বিশেষ সংস্করণ নিয়ে এসেছে হার্ড রক কাফে। এই মেসি বার্গার চ্যাম্পিয়নস এডিশন-এর সঙ্গে পাবেন তিনটি ডিপিং স্যস — আইওলি, ল্যাটিন চিলি এবং মেসির প্রিয় চিমিচুরি। 
এ বছরের মার্চ মাস থেকেই হার্ড রক 
কাফে ভক্তদের জন্য চালু করেছিল মেসি বার্গার। এতে রয়েছে ফ্রেশ গ্রাউন্ড বিফ প্যাটিসের জুসি ডাবল স্টেক। টপিংগুলোর মধ্যে পনির, স্লাইসড চোরিজো, ক্যারামেলাইজড রেড অনিয়ন এবং হার্ড রকের স্পেশাল মশলাদার, স্মোকি স্যস যা পরিবেশন করা হয় একটি টোস্টড ব্রশে বানের সঙ্গে। শ্রেডেড রোমান লেটুস এবং পাকা টম্যাটো থাকে এই স্যসে। দু’জনের খাবার খরচ ২৫০০ টাকা, কর অতিরিক্ত।
                                         শেরী ঘোষ

26th     November,   2022
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ