বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
অন্দরমহল
 

খাওয়া আর আড্ডার জমাটি প্যাকেজ

হোয়াট’স আপ কাফেতে খাবার সঙ্গে আড্ডা ফ্রি। এক অনন্য পরিবেশের স্বাদ নিতে চাইলে একটা বৈশাখ সন্ধ্যা এই রেস্তরাঁয় অবশ্যই কাটান। রেস্তরাঁ থেকে দু’টি ভিন্ন স্বাদের রেসিপি আপনাদের উপহার দিলেন শেফ সঞ্জয়।

 না, এই কাফেতে কোজি কর্নার নেই। আছে খোলা আকাশ। তারপর কাচের স্বচ্ছ সিঁড়ি বেয়ে আরও, আরও উপরে ওঠার সুযোগ। উন্মুক্ত সেই পরিবেশ। পাশাপাশি সবান্ধব আড্ডা দেওয়ার অনন্য মেজাজ তৈরি হবে ওপেন এয়ার কাফের জাকুজি টাবে। জলে পা ডুবিয়ে বসে গল্প, উফ! সে এক ভিন্ন অভিজ্ঞতাই বটে। পায়ের পাতায় মাসাজ করবে জলের জেট স্পিড ফোয়ারা। হাতে মকটেল, পাতে বেকড, গ্রিলড বা ফিঙ্গারস। জমাটি একটা সন্ধে কাটাতে আর কী চাই? এহেন পরিবেশে আড্ডার আমেজ উপভোগ করতে চলুন হোয়াট’স আপ কাফে। সাদার্ন অ্যাভিনিউয়ে এই ছাদ-রেস্তরাঁটি স্বাদে গুণে অনন্য। মাথার উপর খোলা আকাশের তারার চাঁদোয়া আর পায়ের তলায় মখমলে ঘাসের আঁকিবুকি। এমন পরিবেশে নৈশভোজ সারতে চাইলে আজই চলুন হোয়াট’স আপ কাফে। আড্ডার সঙ্গে অপূর্ব অ্যাম্বিয়েন্স ফ্রি।

ফিশ অ্যান্ড চিকেন গ্রিলড প্ল্যাটার
উপকরণ: বাসা মাছের ফিলে ৩০০ গ্রাম, চিকেন ব্রেস্ট ১৬০ গ্রাম, চিকেন লেগ ২০০ গ্রাম, চিকেন সসেজ ৪ পিস, রসুন বাটা ১০ গ্রাম, নুন, মরিচ গুঁড়ো ও চিলি ফ্লেক্স স্বাদ মতো, পার্সলে পাতা কুচি ১০ গ্রাম, রোজমেরি ২ গ্রাম, উস্টারশায়ার স্যস ১০ মিলি, মাস্টার্ড স্যস ১০ গ্রাম, রসুন কুচি ১৫ গ্রাম, সাদা তেল ২০ গ্রাম। 
পদ্ধতি: মাছের ফিলে ধুয়ে নিন। তাতে নুন, মরিচ, পার্সলে পাতা কুচি, চিলি ফ্লেক্স, লেবুর রস, রসুন কুচি, মাস্টার্ড স্যস মাখিয়ে রেখে দিন অন্তত ১৫ মিনিট। চিকেন ব্রেস্ট ও লেগ পিস ধুয়ে নিন। তাতে নুন, মরিচ, চিলি ফ্লেক্স, লেবুর রস, রসুন কুচি, উস্টারশায়ার স্যস, মাস্টার্ড স্যস মাখিয়ে রেখে দিন। মাছ ও চিকেন দুই-ই অন্তত এক থেকে দেড় ঘণ্টা ম্যারিনেট করে নিন। সসেজে নুন, মরিচ, পার্সলে পাতা, চিলি ফ্লেক্স, সামান্য তেল মাখিয়ে নিন। এবার একটা গ্রিল ট্রে গ্রিজ করে নিন। তাতে ফিশ চিকেন ও সসেজ গ্রিল করে নিন অন্তত ২০ মিনিট। এরপর ফ্রেঞ্চ বিনস, জুকিনি, ব্রকোলি হালকা ভাপিয়ে নিন। সেগুলো সাদা তেলে অল্প ভেজে নিন। নুন ও মরিচ দিয়ে ভাজুন। তারপর এই সব্জি সহযোগে গ্রিলড প্ল্যাটার পরিবেশন করুন।

ক্যান্টনিজ প্যান ফ্রায়েড নুডলস
উপকরণ: নুডলস ৩০০ গ্রাম, সাদা তেল ৮০ মিলি, স্লাইস করে কাটা গাজর ২০ গ্রাম, ফুলকপি ১৫ গ্রাম, ব্রকোলি ৩০ গ্রাম, জুকিনি ৪০ গ্রাম, পকশয় ৩০ গ্রাম, মাশরুম ৩০ গ্রাম, চৌকো করে কাটা বাঁধাকপি ২৫ গ্রাম, রসুন ১০ গ্রাম, পেঁয়াজ শাক ১০ গ্রাম, ক্যাপসিকাম ১০ গ্রাম, সেলেরি ২০ গ্রাম, চিকেন ব্রেস্ট ২০ গ্রাম।
পদ্ধতি: নুডলস সেদ্ধ করে জল ঝরিয়ে রেখে দিন। একটা কড়াইতে ২ টেবিল চামচ তেল গরম করে নিন। তাতে বাঁধাকপি বাদে বাকি সব সব্জি দিয়ে নাড়াচাড়া করে নিন। তারপর সব্জিগুলো তুলে রেখে দিন। এবার কড়াইতে বাকি তেল দিন। রসুন কোয়া থেঁতো কেরে ফোড়ন দিন। তারপর বাঁধাকপি দিয়ে ভাজুন। চিকেন ব্রেস্ট হাড় ছাড়িয়ে স্লাইস করে কেটে সেদ্ধ করে নিন। তা বাঁধাকপিতে দিয়ে ভাজুন। নুন ও মরিচ গুঁড়ো দিন। নাড়াচাড়া করে দিন। এবার নুডলস দিয়ে নাড়াচাড়া করে বাকি সব্জি ও অন্যান্য উপকরণ দিয়ে দিন। সব শেষে পেঁয়াজশাক ছড়িয়ে নামিয়ে নিন। 

30th     April,   2022
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ