বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
অন্দরমহল
 

হ্যামার ক্যাফেতে ট্রেন্ডি মেনু

হ্যামার ক্যাফে থেকে দু’টি সুস্বাদু রেসিপি জানালেন শেফ প্রবীর সর্দার।

পুজোয় ইয়াং জেনারেশনের পছন্দ ফ্যাশনদুরস্ত ক্যাফে। সপ্তমী আড্ডা বা নবমীর লাঞ্চ দিব্য জমে যায় এমন ক্যাফের মনোরম পরিবেশে। আর দু’জনে কূ’জনে একটু নিভৃত কোণ খুঁজলে তাও পাবেন এখানেই। তেমনই পরিবেশ রয়েছে রুফটপ ক্যাফে কাম রেস্তরাঁ হ্যামারে। সবুজে মোড়া মনোরম পরিবেশ। লাইভ মিউজিক আর জমাটি আড্ডা। এই না হলে পুজো? এবার আবার চতুষ্পর্ণীর পাঠকদের জন্য রইল বাড়তি পাওনা। হ্যামার ক্যাফের শেফ প্রবীর সর্দার ক্যাফের মেনু থেকে দু’টি রান্নার রেসিপি উপহার দিলেন আপনাদের। তাহলে আর দেরি কেন? বাড়িতেই জমিয়ে তুলুন ক্যাফের আড্ডা। ট্রেন্ডি মেনুর রেসিপি সহযোগে জমে উঠুক শারদোৎসব।  

কড়াই চিকেন
উপকরণ: বোনলেস চিকেন ১৫০ গ্রাম, টম্যাটো ২৫০ গ্রাম, আদা-রসুন বাটা ১০ গ্রাম, পেঁয়াজ ২০ গ্রাম, ক্যাপসিকাম ২০ গ্রাম, কাজুবাদাম ৫০ গ্রাম, মাখন ৪০ গ্রাম, ক্রিম ৫০ গ্রাম, মেওয়া ২০ গ্রাম।
পদ্ধতি: সব মশলা বেটে একটা পেস্ট বানিয়ে নিন। নুন ও এই পেস্ট চিকেনে মাখিয়ে রেখে দিন ১ ঘণ্টা। টম্যাটো কুচিয়ে কেটে নিন। এবার কড়াইতে তেল গরম করে নিন। তারপর তাতে পেঁয়াজ বাটা ভেজে নিন। টম্যাটো ও ক্যাপসিকাম কুচি দিয়ে নাড়ুন। সবশেষে ম্যারিনেট করা চিকেন ও ম্যারিনেশনের গ্রেভিটা দিয়ে দিন। নুন দিয়ে ঢিমে আঁচে ঢাকা দিয়ে বসিয়ে রাখুন। ওপর থেকে মাখন ছড়িয়ে মিশিয়ে নিন। সবশেষে ক্রিম ফেটিয়ে দিন। নেড়ে তা মিশিয়ে নামিয়ে নিন। ডাল মাখানি, কুলচা ও সেঁকা পাঁপড় সহযোগে পরিবেশন করুন।

চিলি পনির গ্রেভি
উপকরণ: পনির ১৫০ গ্রাম, পেঁয়াজ কুচি ১০ গ্রাম, রসুন কুচি ৫ গ্রাম, আদা বাটা ৫ গ্রাম, সয়া স্যস ১০ মিলি, বেসন ২ টেবিল চামচ, কর্নফ্লাওয়ার ১ চা চামচ।
পদ্ধতি: বেসন আর কর্নফ্লাওয়ারের সঙ্গে নুন মিশিয়ে তাতে অল্প জল দিয়ে একটা ঘন ব্যাটার তৈরি করুন। এই ব্যাটারে পনির কোট করে তা ছাঁকা তেলে ভেজে রেখে দিন। এবার কড়াইতে তেল গরম করে নিন। তাতে পেঁয়াজ, আদা ও রসুন একে একে দিয়ে ভাজুন। তারপর অল্প জল দিন। নুন ও বাকি সব মশলা মিশিয়ে দিন। চাইলে অল্প কর্নফ্লাওয়ার জলে গুলে এই গ্রেভিতে মেশাতে পারেন। গ্রেভি ঘন হয়ে গেলে তাতে সয়া স্যস মিশিয়ে নিন। নুন ও অল্প মিষ্টি দিয়ে কিছুক্ষণ ফোটান। একদম শেষে নামানোর আগে ভাজা পনির দিয়ে নেড়ে নামিয়ে নিন। ক্রিস্পি বেবিকর্ন ও ডিমসাম সহ পরিবেশন করুন।

9th     October,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ