বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
অন্দরমহল
 

ঠান্ডা ঠান্ডা
মিল্কশেক

গরমে আরাম পেতে ঠান্ডা মিল্কশেকের জুরি নেই। ফলের স্বাদ আর দুধের পুষ্টি একইসঙ্গে পাবেন। ঘরোয়া রেসিপি জানালেন মণিকাঞ্চন দে।
 
গোয়াভা মিল্কশেক
উপকরণ: মাঝারি আকারের পাকা পেয়ারা ২ টো, চিনি ৩চা চামচ, ঠান্ডা দুধ ১ কাপ, বরফের টুকরো বেশ কিছুটা ।
প্রণালী: প্রথমে পেয়ারা ভালো করে ধুয়ে বীজ বাদ দিয়ে দিন। এবার তা মিক্সার গ্রাইন্ডারে দিন, তার সঙ্গে চিনি, দুধ, বরফ একসঙ্গে নিয়ে ব্লেন্ড করুন। ইচ্ছে মতো গ্লাসে ঢেলে পরিবেশন করুন।

ম্যাংগো মিল্কশেক
উপকরণ: পাকা আম ২ টো, চিনি স্বাদ মতো, দুধ ২ কাপ, বরফের টুকরো ৬-৮টা, ভ্যানিলা আইসক্রিম ৩ স্কুপ, পেস্তা কুচি ১ চা চামচ, ফ্রেশ ক্রিম সিকি কাপ (ইচ্ছে না হলে নাও দিতে পারেন)।
প্রণালী: আম ভালো করে ধুয়ে খোসা ছাড়িয়ে টুকরো করে কেটে নিন। চিনি, আম, দুধ, একটা আইসক্রিমের স্কুপ, ক্রিম, বরফ সব একসঙ্গে দিয়ে ভালো করে ব্লেন্ড করুন। সারভিং গ্লাসে ঢেলে ওপরে আইসক্রিম, পেস্তা কুচি ও কয়েক টুকরো সাজিয়ে দিন। আম দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

তরমুজের শেক
উপকরণ: বীজ ছাড়ানো ছোট কিউব করে কাটা তরমুজ ২ কাপ, চিনি ৪ চা চামচ, ভ্যানিলা আইসক্রিম ২ স্কুপ, ঠান্ডা দুধ ১ কাপ, বরফের টুকরো কয়েকটা। 
প্রণালী: মিক্সার গ্রাইন্ডারে সব উপকরণ দিয়ে ভালোভাবে ব্লেন্ড করুন। লম্বা গ্লাসে ঢেলে তরমুজের স্লাইস দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

খেজুরের মিল্কশেক
উপকরণ: খেজুর ১০০ গ্রাম, ঠান্ডা দুধ ১ গ্লাস, দারচিনি গুঁড়ো সিকি চা চামচ, খেজুরের খুব ছোট ছোট করে কাঁটা টুকরো কয়েকটা, বরফের টুকরো ইচ্ছে অনুযায়ী। 
প্রণালী: খেজুর বীজ ছাড়িয়ে গরম জলে আধ ঘণ্টা ভিজিয়ে রাখুন। এবার একটা মিক্সার গ্রাইন্ডারে খেজুর জল সমেত বেল্ড করুন। এরপর একে একে দুধ, বরফ ও দারচিনি দিয়ে আবার ভালো করে ব্লেন্ড করুন। সারভিং গ্লাসে ঢেলে ওপর দিয়ে খেজুরের টুকরো দিয়ে পরিবেশন করুন।

22nd     May,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ