বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
চারুপমা
 

রঙে মেশার মরশুম
 

লিপস্টিক নিয়ে পরীক্ষানিরীক্ষা করার আদর্শ সময় শীতকাল। কীভাবে সাজাবেন সেই তালিকা? 

হাতে মাত্র কয়েকটা দিন। তার মধ্যেই করে ফেলতে হবে স্বপ্নপূরণ। কলকাতায় জাঁকিয়ে শীত এখনকার দিনে শুধুই মিথ। সে স্বপ্ন অধরাই। মাত্র কয়েকটা দিনের জন্য শহরে বেড়াতে আসে সে। তাই পেটপুরে খাওয়া হোক বা মনভরে সাজ— এই কয়েকদিনেই সেই সাধ পূরণ করে নিতে হবে। শীত মানেই পার্টির মরশুম। আর আরামদায়ক আবহাওয়ায় দিনভরের কাজেও সাজ সঙ্গী হয় অনায়াসেই। এ সময়েই কিছুটা আলাদা লুক ট্রাই করতে পারেন। পরীক্ষানিরীক্ষা করতে চাইলে মেকআপ বক্সে বিভিন্ন উপকরণের মধ্যে বেছে নিন গাঢ় লিপস্টিক। খুব সহজেই বদলে যাবে সাজ।
মেটালিক শেড
শীত মানেই রঙের মেলা। গাঢ় রঙে ঠোঁট সাজানোর আদর্শ সময়। যে কোনও মেটালিক শেড বেছে নিতে পারেন পার্টির সাজে। শিমারি লুকে ট্রাই করুন পার্পল, ডার্ক চকোলেট, মেটালিক ব্রাউন। আরও যদি সাহসী হতে চান তাহলে মেটালিক গ্রিন বেছে নিন। তবে এসব রং কতটা সুন্দর ভাবে ক্যারি করতে পারছেন, তার উপর আপনার সৌন্দর্য নির্ভর করবে।
লালিমায় লাল
লাল লিপস্টিকের মাদকতায় মাত যে কোনও বয়স। কিন্তু লাল এখনও সব ঋতুর রং হয়ে উঠতে পারেনি। বছরভর পিঙ্ক, মেরুনের চাহিদা বেশি। কিন্তু বাতাসে হিমেল টানের সঙ্গেই বাক্স থেকে বেরিয়ে পড়তে চায় লালের নানা শেড। রাত পার্টি হোক বা দিনভর মিটিং— লালের রকমফেরে সাজুন সামনের কয়েকটা দিন। চেরি রেড, রেড ম্যাট, রুবি রেড, ভেলভেট ম্যাট রেড, স্কারলেট কিংবা গ্লসি রেড বেছে নিন আপনার পছন্দ মতো। গমরঙা ত্বকে যে কোনও লিপস্টিকই ভালো মানায়। কিন্তু ঠিক মতো মেকআপ করতে পারলে শ্যামলা ত্বকেও লাল মোহময়ী হয়ে উঠতে পারে। 
একদিন প্রতিদিন
নিজের লুক নিয়ে যাঁরা খুব বেশি অদল বদল পছন্দ করেন না, তাঁরা ক্রিম, অরেঞ্জ, রোজ পিঙ্ক, ক্রিমি পিঙ্ক, ম্যাটি পিঙ্ক, চকোলেট ব্রাউন, ডার্ক ব্রাউন, ভেলভেট ব্রাউনের মতো চেনা শেড ঘুরিয়ে ফিরিয়ে ব্যবহার করুন। এর মধ্যে একটু অন্য রকম হিসেবে গ্লসি পার্পল ট্রাই করতে পারেন। বেছে নিতে পারেন গ্লসি অন্য কোনও শেড। যা আপনার প্রতিদিনের সাজের সঙ্গে মানানসই। ন্যুড শেডও এখন খুবই জনপ্রিয়। বছরভর ব্যবহার করেন অনেকেই। তবে শীতের জন্য উজ্জ্বল রংই ভালো।
চেনা ছকের বাইরে
যাঁরা চিরকালই চেনা ছকের বাইরে হাঁটতে পছন্দ করেন, শীতের মরশুমে তাঁদের সাজকথায় জায়গা করে নিতে পারে কালো লিপস্টিক। যদিও কালো লিপস্টিক এখন একেবারে অচেনা নয়। কিন্তু পাড়ার মোড়ে কালো লিপস্টিক পরে হাঁটছেন বা অটো ধরার লাইনে গিয়ে দাঁড়ালেন, আমআদমির এতটা কাছেরও সে হয়ে ওঠেনি। সেজন্যই তো তাকে আপন করে নেওয়ার সেরা সময় আসন্ন। রঙিন শীত পোশাকের সঙ্গে ট্রাই করুন ম্যাট ব্ল্যাক লিপস্টিক। তবে এই মেকআপ নিয়ে আত্মবিশ্বাস থাকতে হবে। না হলে আপনার অগোচরে সাহসকেই বাকিরা দুঃসাহস বলে মজা করতে পারেন। 

12th     November,   2022
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ