বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
চারুপমা
 

কোন মুখে কোন লুক: 
বিশেষজ্ঞের টিপস

পরামর্শ দিলেন গ্রুমিং এক্সপার্ট জলি চন্দ: 
১) কোঁকড়া চুল সব মুখেই ভালো লাগে। কিন্তু মুখের লেন্থ বা শেপ কেমন, সেটার উপর নির্ভর করে। স্কোয়ার না ওভাল সেটা দেখে বলা যাবে কোঁকড়া চুল কতটা থাকবে। চিন, নাকি ঘাড় পর্যন্ত না কানের উপর উঠবে, সেটা মুখের শেপ দেখে ঠিক হবে। কারও যদি ওভাল শেপের মুখ হয়, তার কোঁকড়া চুল চিন পর্যন্ত থাকতেই হবে। কার্ল চিবুকের উপরে চলে গেলে জ লাইন বেরিয়ে আসে। ছোট, লম্বা নাকি বেশি লম্বা কোঁকড়া চুল রাখবেন, তাও নির্ভর করবে মুখের আকৃতির উপর।
২) যাঁদের মুখ খুবই বড়, ফ্ল্যাট ফেস হলে মাথার উপর থেকে চুল পেতে থাকলে অর্থাৎ স্ট্রেট হেয়ার করালে মুখটা আরও বড় দেখাবে। তার জন্য অ্যাসিমেট্রিক কাট দরকার বা মাঝে পার্টিং না করে সাইড পার্টিং চাই। যাতে একটু ফেসটা ওভাল লাগে বা গালটা কাটতে পারে।  
৩) চশমার ক্ষেত্রেও গোল ফ্রেম, ওভাল না অন্য কিছু, তা মুখের শেপের উপর নির্ভর করবে। অনেক সময় ‘বিজার্ড ড্রেসিং’ও হয়। হয়তো বড় সানগ্লাস পরলেন কেউ। এটা নিজস্ব স্টেটমেন্ট। যেমন রণবীর সিং। মুখের তুলনায় বড় সানগ্লাস পরেন। কেউ যদি স্টেটমেন্ট তৈরি করতে চান, তাহলে মুখের চেয়ে বড় বা ছোট ফ্রেম ট্রাই করতে পারেন। 
৪) স্টাইলিস্ট হিসেবে জলি লক্ষ করেছেন,  চুলের প্রতি এখন কারও মায়া নেই। দুমদাম চুল ছোট করে ফেলছেন। করোনার জন্য বারবার মাথা ধুতে হচ্ছে। ম্যানেজ করার জন্যও ছোট চুল ভালো। ট্রেন্ডিংয়ে রয়েছে মেকওভার। যাতে লুক বদলে ফেলে মন ভালো রাখা যায়।

8th     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ