বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
চারুপমা
 

শারদ সজ্জা
 

উৎসবের দিনে ঐতিহ্যের সঙ্গে মিশেছে অরগাঞ্জা শাড়ির স্মার্ট লুক। চারূপমায় পুজোর সাজে তারই সম্ভার।
পাউডার পিঙ্ক অরগাঞ্জা, সারা শাড়ি ব্লাউজে সুতোর কাজ।
হাতে তৈরি বর্ডারে টিস্যু অরগাঞ্জা শাড়ি, র সিল্কের ব্লাউজ।
হাতে বোনা বর্ডারে ববি প্রিন্টেড অরগাঞ্জা শাড়ি।

হালকা সাজেই
বাজিমাত

এখন টেলিভিশনের পর্দায় মা সারদার চরিত্রে জনপ্রিয় তিনি। তবে চারূপমার ফ্যাশন শ্যুটে সন্দীপ্তা সেন ধরা দিলেন নানা রূপে। আর শ্যুটের ফাঁকে মনের অনেক কথাই জানালেন অন্বেষা দত্ত-কে।  
 

কী ধরনের পোশাকে তুমি স্বচ্ছন্দ? 
আমি যা পরে কমফর্টেবল সেটাই পরি সবসময়। এমন কিছু পরব না যা আমার ক্যারি করতে  অসুবিধা হয়। আমি এমনিতে ক্যাজুয়াল পোশাক পরতে বেশি পছন্দ করি। ঝোঁক আছে প্যাস্টেল শেডসের দিকে। তবে উজ্জ্বল রং পরি না একেবারে, তা নয়। হয়তো এক-দু’বার পরলাম। তারপর আবার তুলে রেখে দিই। সাহস করে আর পরা হয় না। জিনস টি শার্ট বা শার্ট, শর্ট ড্রেস, স্কার্ট সবই ভালো লাগে। আসলে সিরিয়ালে অভিনয়ের জন্য এত শাড়ি পরতে হয়, যে শাড়ি পরতে আলাদা   করে ইচ্ছে হয় না। শ্যুটের বাইরে যখন শাড়ি পরি, তখন সেটা বেশ একটা ঘটনাবহুল ব্যাপার আর কি! মানে আমি অনেক আগে থেকে মানসিকভাবে তৈরি হয়ে থাকি। যদিও আমাকে লোকে বলে, শাড়ি পরলেই দেখতে সবচেয়ে ভালো লাগে। শাড়ি   পরার অভ্যাস আমার ছোট থেকেই। তাই এমন নয় যে শাড়ি নিয়ে চলাফেরা করতে আমার অসুবিধা  হয়। কিন্তু পরতে যে ভীষণ ভালো লাগে, তা বলব না।  

অ্যাক্সেসরিজের জন্য কতটা সময় দাও?
অন্য অ্যাক্সেসরিজ তো বটেই, তবে জুতো নিয়ে আমার একটা দারুণ ভালোলাগা আছে। বুট জাতীয় জুতো খুব পছন্দ হয়। আজকাল প্রিন্টেড বুট এসেছে। সেগুলো খুব পছন্দ। সাধারণ স্নিকার্স পরতেও ভালোবাসি। হিল পরতে পছন্দ করি না। কিছু ড্রেসের সঙ্গে কোনও অনুষ্ঠানে হয়তো পরতে হয়। তবে সাধারণভাবে পরি না। ফাঙ্কি শ্যু বরং বেশি টানে। 
এ ছাড়া বড় ইয়াররিংস পরি। আবার কখনও কানের কিছু না পরে বড় নেকপিস পরি। দুটো একসঙ্গে পরি না সেভাবে। চুল খোলা রাখলে ভালো নেকপিস পরার চেষ্টা করি। আমার প্রচুর জাঙ্ক জুয়েলারি আছে, নানা রঙের। বিভিন্ন পোশাকের সঙ্গে ওগুলো পরি ঘুরিয়ে ফিরিয়ে। 
ঘড়িও খুব ভালোবাসি। আমার যা ঘড়ির কালেকশন, তাতে একটা দোকান খুলে ফেলতে পারি (হাসতে হাসতে)! ব্র্যান্ড ফ্যাসিনেশনও আছে। বড় ডায়ালের ঘড়ি বেশ ভালো লাগে। স্মার্ট ওয়াচও পরি। তবে অনেকে স্মার্ট ওয়াচ পরলে বাকি ঘড়ি পরা কমিয়ে দেয়। আমার ক্ষেেত্র সেটা একেবারেই নয়। সব ঘড়ি আমার পছন্দের, সবগুলোকেই গুরুত্ব দিই। এছাড়া ব্যাগ আর সানগ্লাসেসও পছন্দ করি। মানে মেয়েদের যেসব জিনিস নিয়ে ভালোলাগা থাকে, তার সব ক’টার শখ আমারও আছে। সানগ্লাসেস-এর বেলাতেও আমি একটু শৌখিন। ব্যাগও তাই। আমার বাবা তো মাঝেমাঝেই অবাক হয়ে বলেন, তোদের কত ব্যাগ লাগে! 


মেকআপ নিয়ে কতটা ভাবো?
আমি একটা সময় পার্টি বা অ্যাওয়ার্ড ফাংশন যেতাম না, মেকআপ করতে হবে ভেবে! কারণ মেকআপ তোলাটা বড় ঝঞ্ঝাটের ব্যাপার। এখন তো সবই যেতে হয়। খুব হালকা মেকআপ করি। লাইট বেস, আর চোখটা একটু হালকা কাজল পরে স্মাজ করে মাস্কারা লাগিয়ে নিলাম। আর লিপস্টিক। ব্যস এটাই যথেষ্ট। আমার মনে হয় হালকা মেকআপেই ন্যাচারাল লাগে। ভীষণ চড়া মেকআপ এখন আর চলে না। 

ত্বকের বা চুলের যত্নে কিছু করো?
আমার খুব সেনসিটিভ ত্বক। তাই ডাক্তারের দেওয়া জিনিস ছাড়া চলে না আমার। একটাই ময়েশ্চারাইজার আছে। ওটাই মেকআপের আগে লাগিয়ে নিই। মেকআপ তুলতেও ওটাই ব্যবহার করি। রাতে শোয়ার আগেও ওটাই দিই। ফেশিয়াল করি না। ফেসপ্যাক লাগালেও হয়তো ছ’মাসে একটা। কারণ ত্বকে সহ্য হয় না। চুলের জন্য মাসে একবার স্পা করি। এছাড়া ভালো শ্যাম্পু আর হেয়ার মাস্ক ব্যবহার করি। সপ্তাহে তিনবার শ্যাম্পু করি। হেয়ার অয়েল লাগাতে পারি না, যেহেতু ডাক্তার বারণ করেছেন। 

 মডেল: সন্দীপ্তা সেন
 মেকআপ ও হেয়ার: অভিজিৎ পাল
 ছবি: বিজয়া দত্ত 
 গয়না: অঞ্জলি জুয়েলার্স, 
যোগাযোগ: ০৩৩-২৪৬০০৫৮১
 শ্যুটিংস্থল: স্ট্যাডেল-আ বুটিক 
হোটেল অ্যান্ড লেজার ক্লাব, 
যোগাযোগ: ৬২৮৯৮১২৯১৮
খাবার সৌজন্য: আমিনিয়া, 
যোগাযোগ: ৮১০০৬৬৬৪৪৪
শাড়ি: বুনন, বেলঘরিয়া 
যোগাযোগ: ৯৮৩১২২০৩৯১

শাড়ি: প্রিয়গোপাল বিষয়ী, রাসবিহারী অ্যাভিনিউ, কলকাতা ২৯, যোগাযোগ: 
০৩৩-২৪৬৫৮২৪৬,
ব্লাউজ: কটনওয়ালা, যোগাযোগ: ৯৮৩০০৫৫৯৭৬
শাড়ি: বুনন, বেলঘরিয়া 
যোগাযোগ: ৯৮৩১২২০৩৯১

শাড়ি: রেণি, যোগাযোগ: ৯২৩০৫১৮৯৩৬
ব্লাউজ: মোটিফ বাই চান্দ্রেয়ী, যোগাযোগ: ৮৬৯৭৫২৮৬৫২
পোশাক: হাউস অব দেবারুণ, যোগাযোগ: ৬২৯১৫৬৬২৩১
নেকপিস: গ্যাহনে জুয়েলারি, ৮০১৭২৪৪২৯৯

27th     November,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ