বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
চারুপমা
 

ব্যাগ বাহার

পুজোর সাজ সম্পূর্ণ করতে চাই মানানসই অ্যাক্সেসরিজ।  গয়নাগাটি, ঘড়ি বা চুলের সাজের পাশাপাশি ম্যাচিং ব্যাগও দরকার। এই করোনাকালে ব্যাগের গুরুত্ব যে বহুগুণ বেড়ে গিয়েছে তাতে সন্দেহ নেই। এক্সট্রা মাস্ক, স্যানিটাইজার, স্প্রে ইত্যাদি রাখার জন্য বেরতে গেলেই ব্যাগ মাস্ট। কিন্তু বছরের বাকি দিনগুলোয় যেমন তেমন ব্যাগ চললেও পুজোর সাজের জন্য চাই ফিটফাট ম্যাচিং ব্যাগ। কেমন সেই ব্যাগের স্টাইল? 
ডিজাইনার মৌসুমী চট্টোপাধ্যায় বললেন এখন মহিলারা অনেক বেশি ফ্যাশন সচেতন। জামা থেকে জুতো সবই একেবারে টিপটপ চাই। আর ম্যাচিং তো বটেই, তবে এখনকার মেয়েরা অনেক ক্ষেত্রে কনট্রাস্টের দিকেও ঝুঁকছেন। ব্যাগ বাছাইয়ের ক্ষেত্রেও এই ম্যাচিং আর কনট্রাস্ট ফ্যাশনের একটা বড় ভূমিকা। টিনএজ ফ্যাশনের কথা দি঩য়েই শুরু করা যাক। এই বয়সে মূলত দু’ধরনের ব্যাগ পছন্দ করে মেয়েরা। ক্লাচ পার্স আর স্লিং ব্যাগ। ক্লাচ পার্সে এবছর পুজোয় বিভিন্ন প্রিন্ট খুবই উঠেছে। দুর্গা আর মহিষের মুখের ছবি সেই প্রিন্টের অন্যতম। একটু পুতুল পুতুল গড়নে দুর্গার ছবি। হাতে ত্রিশূল। পাশে লজ্জিত মুখে মহিষ। যেন ভুল করে পস্তাচ্ছে সে। এছাড়া আর একটু বড় আকারেও এই ধরনের ক্লাচ পাবেন। তাতেও সিন-সিনারির ছবি। সেই দৃশ্যের মধ্যে নিসর্গ যেমন পাবেন, তেমনই পাবেন মায়ের মুখ। আবার অনেকক্ষেত্রে খবরের কাগজ বা বইয়ের পাতার প্রিন্টও চোখে পড়ে। এই ক্লাচে মোবাইল আর টাকা ছাড়াও একটা মাস্ক ঢুকিয়ে নেওয়া যায়। এছাড়া আছে সাইড স্লিং ব্যাগ। এই ব্যাগের একটু কম্বিনেশন ডিজাইন টিন টুইনদের মনে ধরেছে। তাই ব্যাগে লেদার বা রেয়নের সঙ্গে আবার কাপড়ও মিশেছে। প্রিন্টেড উজ্জ্বল ডিজাইনের কাপড়ের সঙ্গে কালো লেদার লুক একসঙ্গে মিশে এই ধরনের স্লিং ব্যাগকে আরও ট্রেন্ডি করে তুলেছে। আর এই যে কম্বিনেশন ফেব্রিক, তাতে দু’টি বা তিনটি খাপও তৈরি হয়। ফলে সামনের খাপে মোবাইল রেখে বাকি প্রয়োজনীয় জিনিস ভিতরে ঢুকিয়ে নেওয়া যায়। বারবার মোবাইল বার করতে হলে গোটা ব্যাগটা খুলতে হয় না। চাইলে খুচরো টাকাও সামনের খাপে রাখতে পারেন।
এছাড়া রয়েছে টোট ব্যাগ। এগুলো মূলত অফিসের জন্য। সেই ব্যাগে এখন কাপড়ের নকশা। প্রিন্টেড কাপড় দিয়ে তৈরি এই ব্যাগ সাইজে একটু বড়। তার সঙ্গে মোবাইল রাখার মতো একটা ছোট্ট বটুয়া টাইপ খাপ ঝুলছে। জয়পুরি প্রিন্ট, আজরাখ প্রিন্ট, বাটিক প্রিন্ট ইত্যাদি বেশ জনপ্রিয় ডিজাইন এই ব্যাগের ক্ষেত্রে। শাড়ি বা কুর্তার সঙ্গে রং মিলিয়ে তা ব্যবহার করতে পারেন। অনেকে তো মাস্ক আর ব্যাগের ডিজাইন এক রেখে পোশাকের সঙ্গে তা কনট্রাস্ট করে নিচ্ছেন। টোট ব্যাগের মতোই ব্যাগের সেটও পাবেন। লেদার লুক এই ব্যাগের সঙ্গে ছোট বড় মিলিয়ে আরও চারটে পার্স থাকবে। সারাদিনের ট্যুরের জন্য এই ব্যাগ অনবদ্য। মেরুন, নীল, কমলা ইত্যাদি রং এখন বাহারি ব্যাগে ভীষণ জনপ্রিয়।       

11th     September,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ