বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
চারুপমা
 

মডেল: কৌশাম্বী চক্রবর্তী, দিয়া মুখোপাধ্যায় ও ইন্দ্রাণী পাল, ছবি: অরিজিৎ দত্ত, শুভাশিস পাচাল, পোশাক: রাহুল সর্দার, আয়োজক: মধুরিসা শীল, ব্যবস্থাপনা: রাজ বন্ধন, মেকআপ: মল্লিকা দাস, সুপ্রভা দাস, পম্পা, গ্রাফিক্স : সোমনাথ পাল

অ্যাকনের জন্য ঘরোয়া ফেস প্যাক

 ইলেশন হেয়ার অ্যান্ড স্কিন ক্লিনিকের বিশেষজ্ঞ বিউটিশিয়ানরা জানালেন অ্যাকনের সমস্যায় কোন ধরনের ঘরোয়া ফেস প্যাক ব্যবহার করা ভালো। 
হানি অ্যান্ড টারমারিক ফেস প্যাক: এক্ষেত্রে ১ টেবিল চামচ কাঁচা হলুদ বাটার সঙ্গে সমপরিমাণ মধু মিশিয়ে একটা পেস্ট তৈরি করতে হবে। পেস্ট খুব ঘন হয়ে গেলে অল্প জল মেশাতে পারেন। তারপর এই প্যাক মুখে মেখে দশ থেকে পনেরো মিনিট রেখে মুখ ধুয়ে ফেলতে হবে। 
মুলতানি মাটির সঙ্গে টি-ট্রি অয়েল মিশিয়েও একটি ঘরোয়া প্যাক তৈরি করতে পারেন। ১ চা চামচ মুলতানি মাটির সঙ্গে গোলাপ জল মিশিয়ে একটা পেস্ট বানিয়ে নিন। তার সঙ্গে দু’ফোঁটা টি-ট্রি অয়েল মেশান। এবং তা মুখে লাগিয়ে পনেরো মিনিট রেখে ধুয়ে ফেলুন। 
অ্যালোভেরা জেলও অ্যাকনের জন্য খুবই উপযোগী। এক্ষেত্রে অ্যাকনের ওপর এই জেল লাগিয়ে দশ মিনিট রেখে দিতে হবে। তারপর উষ্ণ গরম জলে তা ধুয়ে ফেলতে হবে।      বেসনও ত্বকের পক্ষে খুবই ভালো। ১ টেবিল চামচ বেসনের সঙ্গে পরিমাণ মতো মধু আর জল ঝরানো টকদই মিশিয়ে নিন। দেখবেন যেন মিশ্রণটা তরল না হয়ে যায়। একটা পেস্টের মতো তৈরি করে তা মুখে লাগিয়ে রাখুন পনেরো মিনিট। তারপর তা জল দিয়ে ধুয়ে ফেলুন। এতে ব্রণর সমস্যা অনেকটাই কমবে।

27th     February,   2021
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ