বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

ফাইনাল খেলতে ইস্তানবুল পৌঁছল ম্যান সিটি
ত্রিমুকুট জয়ের স্বাদ পেতে মরিয়া হালান্ড

লন্ডন: ক্লাবের ইতিহাসে প্রথম ত্রিমুকুট জয়ের দোরগোড়ায় ম্যাঞ্চেস্টার সিটি। প্রিমিয়ার লিগ ও এফএ কাপ ইতিমধ্যেই ঘরে তুলেছে পেপ গুয়ার্দিওলার দল। এবার চ্যাম্পিয়ন্স লিগ জিতে ট্রফি কেবিনেটের বৃত্ত পূর্ণ করতে মরিয়া সিটিজেনরা। উল্লেখ্য, বার্সেলোনার হয়ে ২০০৯ সালে ত্রিমুকুট জয়ের স্বাদ পেয়েছিলেন পেপ। প্রথম কোচ হিসেবে দ্বিতীয়বারের জন্য এই নজির গড়ার সুযোগ রয়েছে স্প্যানিশ প্রশিক্ষকের সামনে। তবে খেতাব জয়ের প্রত্যাশা যাতে ছেলেদের উপর চাপ তৈরি না করে, সেদিকে নজর রাখছেন পেপ। ফাইনাল খেলতে বৃহস্পতিবারই ইস্তানবুল পৌঁছয় ম্যান সিটি। শহর ছাড়ার আগে দলের চূড়ান্ত প্রস্তুতিতে সকলের নজর ছিল আর্লিং হালান্ডের উপর।
নীল ম্যাঞ্চেস্টারের জার্সিতে প্রথম মরশুমেই ভরসার পাত্র হয়ে উঠেছেন নরওয়ের এই তরুণ স্ট্রাইকার। সব টুর্নামেন্ট মিলিয়ে ৫২ ম্যাচে সমসংখ্যক গোল রয়েছে তাঁর ঝুলিতে। মেসি-রোনাল্ডোর উত্তরসূরি হিসেবে তাঁকে দেখছেন অনেকেই। হালান্ড অবশ্য এখনই সেসব নিয়ে ভাবতে নারাজ। তাঁর লক্ষ্য, ইউরোপ সেরা হয়ে ত্রিমুকুট জয়ের স্বাদ পাওয়া। বললেন, ‘আমার বয়স মাত্র ২২। সামনে অনেক পথ পড়ে রয়েছে। প্রতিদিনই কিছু না কিছু শেখার চেষ্টা করি। গত এক বছর দারুণ কেটেছে। প্রিমিয়ার লিগ ও এফএ কাপ জয় অবশ্যই আমার কাছে বড় পাওনা। তবে এখানেই থামলে চলবে না। শনিবার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল জিতে ত্রিমুকুট ঘরে তোলাই এখন একমাত্র লক্ষ্য।’
এদিকে, চোট থাকা সত্ত্বেও কাইল ওয়াকারকে রেখেই ফাইনালের স্কোয়াড ঘোষণা করলেন কোচ পেপ গুয়ার্দিওলা। বৃহস্পতিবার দলের সঙ্গে ইস্তানবুলে গিয়েছেন এই ইংলিশ রাইট উইং-ব্যাক। তবে ফাইনালে আদৌ তিনি শুরু থেকে খেলতে পারবেন কিনা, তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে।
দীর্ঘ ১৩ বছর পর ইউরোপ সেরার স্বাদ পেতে মরিয়া ইম্তার মিলানও। ম্যান সিটির বিরুদ্ধে ‘আন্ডারডগ’ হিসেবেই মাঠে নামবে সিমোনে ইনজাঘির ছেলেরা। তবে মাঠের লড়াইয়ে প্রতিপক্ষকে টেক্কা দিতে বদ্ধপরিকর লাওতারো মার্তিনেজ, রোমেলু লুকাকুরা।

9th     June,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ