বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

গুন্ডোগানের জোড়া গোলে
চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি

ম্যান সিটি-২        :        ম্যান ইউ-১ 
(গুন্ডোগান-২)                  (ব্রুনো)

লন্ডন: ম্যাঞ্চেস্টার থেকে লন্ডনের ওয়েম্বলির দূরত্ব ২৫২ কিলোমিটার! কিন্তু, লাল-নীলের লড়াইয়ে শনিবার সব মিলেমিশে একাকার। একে তো এফএ কাপের ফাইনাল, তার উপর ম্যাঞ্চেস্টার ডার্বি। স্বাভাবিক ভাবেই রাজধানী চলে গিয়েছিল দুই ক্লাবের অনুরাগীদের দখলে। সেই মহামঞ্চে শেষ হাসি হাসল ম্যাঞ্চেস্টার সিটিই। খেতাবি লড়াইয়ে ইউনাইটেডকে ২-১ ব্যবধানে হারিয়ে এফএ কাপ চ্যাম্পিয়ন পেপ গুয়ার্দিওলার দল। জোড়া গোলে ম্যাচের নায়ক ইকের গুন্ডোগান। শুধু তাই নয় ১৩ সেকেন্ডের মধ্যে জাল কাঁপিয়ে এফএ কাপের ফাইনালে দ্রুততম গোলের রেকর্ড গড়লেন জার্মান মিডিও। লাল ম্যাঞ্চেস্টারের একমাত্র গোলদাতা ব্রুনো ফার্নান্ডেজ। উল্লেখ্য, এটি সিটির সপ্তম এফএ কাপ ট্রফি। এছাড়া এই প্রথম ফাইনালে জাল কাঁপালেন দুই দলের অধিনায়ক। 
প্রিমিয়ার লিগের খেতাব আগেই ঘরে তুলেছে সিটিজেনরা। শনিবার এফএ কাপে চ্যাম্পিয়নের পর কেভিন ডি’ব্রুইনদের ত্রিমুকুটের আশা আরও বাড়ল। এখন অপেক্ষা শুধুই চ্যাম্পিয়ন্স লিগের। তবে পরের কথা পরে। শনিবার রেফারির শেষ বাঁশি বাজতেই নীল আবিরে রেঙেছিল ওয়েম্বলি। সমর্থকদের সঙ্গে তাল মিলিয়ে উল্লাসে মাতলেন আর্লিং হালান্ড-ডি’ব্রুইনরা। কোচ পেপ অবশ্য আবেগপ্রবণ হয়ে পড়েন।
এদিন ওয়ম্বেলিতে প্রথম মিনিট থেকেই দাপট ছিল ম্যান সিটির। ১৩ সেকেন্ডে দলকে এগিয়ে দেন গুন্ডোগান। প্রায় ২০ গজ দূর থেকে দুরন্ত ভলিতে জাল কাঁপালেন তিনি (১-০)।  স্থাণুর মতো দাঁড়িয়ে তা দেখলেন ম্যান ইউ গোলরক্ষক। ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে এরিক টেন হ্যাগের দলকে সমতায় ফেরান ব্রুনো ফার্নান্ডেজ (১-১)। এই পর্বে আক্রমণ-প্রতি আক্রমণে ম্যাচ জমে উঠেছিল। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই দুরন্ত ড্রপ ভলিতে জাল কাঁপিয়ে ম্যান সিটির জয় নিশ্চিত করেন গুন্ডোগান (২-১)। শেষপর্বে তাঁর একটি গোল অফ-সাইডের কারণে বাতিল হয়। 

4th     June,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ