বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

হাঁটুর ব্যথায় কাবু, চলতি সপ্তাহেই
হাসপাতালে ভর্তি হতে পারেন ধোনি

 

আমেদাবাদ: নাটকীয়ভাবে শেষ বলে চ্যাম্পিয়ন হওয়ার পর বাঁধ মানছে না হলুদ আবেগ। চেন্নাই সুপার কিংসের পঞ্চমবার আইপিএল জয়ের পর উৎসবে মেতেছেন সমর্থকরা। ফ্র্যাঞ্চাইজির তরফেও চলছে সেলিব্রেশন। তিরুপতি মন্দিরে নিয়ে গিয়ে পুজোও হয়েছে ট্রফির। মোলায়েমভাবে ছুরি চলেছে পাঁচ স্তর বিশিষ্ট হলুদ রঙের কেকে। যার মধ্যে ছিল আগের চারবার খেতাব জয়ের মুহূর্তের কোলাজ।
মহেন্দ্র সিং ধোনির বক্তব্যও আশায় রেখেছে সমর্থকদের। পরের আইপিএলে খেলার ব্যাপারে ভাবনাচিন্তা করবেন বলে জানিয়েছেন তিনি। অর্থাৎ, গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ফাইনালই হয়তো আইপিএলে তাঁর শেষ ম্যাচ নয়। ফের চেন্নাইয়ের হয়ে টস করতে দেখা যেতেই পারে মাহিকে। তা সে যতই এবার বাঁ পায়ে ‘নিক্যাপ’ বেঁধে প্রতিটি ম্যাচ খেলুন তিনি। চ্যাম্পিয়ন হওয়ার পরও চোটের জন্যই চেন্নাইয়ে ফিরতে পারেননি ধোনি। বরং চলতি সপ্তাহেই মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে তিনি ভর্তি হচ্ছেন বলে সূত্রের খবর। তাঁর হাঁটুতে বেশ কয়েকটি টেস্ট হওয়ার কথা। ৪১ বছর বয়সি তাই বলেছেন যে, পরের আইপিএলে তাঁর পক্ষে খেলা কঠিন। তবে সমর্থকদের মুখ চেয়ে সেই চেষ্টা তিনি অবশ্যই করবেন। উল্লেখ্য, চলতি মরশুমে অ্যাওয়ে ম্যাচেও ‘হলুদ’ সমর্থন পেয়েছে সিএসকে। এর সিংহভাগ কৃতিত্ব অবশ্যই ক্যাপ্টেন কুল। গ্যালারিতে উঠেছে মাহিধ্বনি। অথচ, ফাইনালে তিনি রানের খাতা খুলতে ব্যর্থ। বৃষ্টির জন্য কমেছিল ম্যাচের মেয়াদ। ডাকওয়ার্থ-লুইস নিয়মে ১৫ ওভারে ১৭১ রানের টার্গেট ছিল চেন্নাইয়ের সামনে। শেষ দুই বলে দরকার ১০ রান। সিএসকে ডাগ-আউট তখন স্বপ্নভঙ্গের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে স্তব্ধ। সমর্থকরাও নিশ্চিত পরাজয় আঁচ করে নিশ্চুপ। কারও কারও গাল বেয়ে পড়ছে চোখের জল। মাথা নীচু করে বসে থাকা ধোনির চোখের পাতাও যেন ভিজে। এমন সময়ই অসম্ভবকে সম্ভব করলেন জাদেজা। মোহিত শর্মার শেষ দুই বলে যথাক্রমে ছক্কা ও বাউন্ডারি হাঁকালেন তিনি। সঙ্গে সঙ্গে ব্যাট উঁচিয়ে দৌড় শুরু জাড্ডুর, যা থামল মাহির কোলে উঠে। আর সঙ্গে সঙ্গে আলোর রোশনাইয়ে শুরু উৎসব। 
পরের আইপিএলের বাকি ১০ মাস। চেন্নাই শিবিরের কেউ কেউ মনে করছেন, আগামী দিনে আর ব্যাট হাতে ক্রিজে নামবেন না মাহি। ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মের সুবিধা নিয়ে শুধু কিপ করবেন। ফাইনালে শুভমান গিলকে যে ক্ষিপ্রতায় স্টাম্পড করেছেন, তাতে এমএসডি’র রিফ্লেক্স নিয়ে সংশয়ের বিন্দুমাত্র জায়গা নেই। আর তিনি থাকলে উপরি পাওনা নেতৃত্ব। তবে ব্যাটিংয়ে সেরা সময় অনেক আগেই পেরিয়ে এসেছেন তিনি। তাই সেই সময় ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নামানো যেতেই পারে অন্য কাউকে। ধোনি শেষ পর্যন্ত কী করবেন, তা অবশ্য শুধু নিজেই জানেন। ফলে জল্পনা বইছে নদীর স্রোতের মতো...।

31st     May,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ