বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

নতুন তারকা শুভমানের
প্রশংসায় পঞ্চমুখ শচীন

মুম্বই: ভবিষ্যতের সুপারস্টার! এভাবেই চিহ্নিত হচ্ছেন শুভমান গিল। আইপিএলের এবারের আসরে ফাইনালের আগে পর্যন্ত ১৬ ম্যাচে ৬০.৭৯ গ঩ড়ে তাঁর সংগ্রহ ৮৫১ রান। ২৩ বছর বয়সির ব্যাটে এসেছে তিনটি শতরানও। এবং শেষ চার ম্যাচের মধ্যেই এসেছে সেঞ্চুরিগুলি। যা মুগ্ধ করেছে ক্রিকেটমহলকে। উচ্ছ্বাসে ভেসে যাওয়া ভক্তদের তালিকায় রয়েছেন শচীন তেন্ডুলকরও। রবিবার দুপুরে সোশ্যাল মিডিয়ায় গিলকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন মাস্টার ব্লাস্টার।
শচীন লিখেছেন, ‘এই মরশুমে অবিস্মরণীয় পারফরম্যান্স করেছে গিল। যার মধ্যে ওর দুটো সেঞ্চুরির প্রভাব পড়েছিল বিশাল ভাবে। প্রথম সেঞ্চুরি জাগিয়ে তুলেছিল মুম্বই ইন্ডিয়ান্সের আশা। অন্যটি চুরমার করেছিল ফাইনালে ওঠার স্বপ্ন। শুভমানের ব্যাটিংয়ে সবচেয়ে বেশি নজর কেড়েছে ওর টেম্পারামেন্ট। কোনও পরিস্থিতিতেই বিচলিত হয় না। শান্ত থাকে। রানের জন্য ওর খিদেও মন ভরিয়েছে। উইকেটের মাঝে দৌড়য় বিচক্ষণতার সঙ্গে। বেশি রানের ম্যাচে এগুলোই তফাত গড়ে দেয় এবং ম্যাচের ফলাফল নির্ধারণে গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। দ্বিতীয় কোয়ালিফায়ারে মুম্বইয়ের বিরুদ্ধে ১২ ওভারের পর থেকে রানের গতি বাড়াতে উদ্যোগী হয় ও। যার ফলে গুজরাত টাইটান্স রানের পাহাড়ে পৌঁছয়।’  
শুক্রবার রোহিত শর্মার দলের বিরুদ্ধে ম্যাচ-জেতানো শতরানের পর গিলকে দেখা গিয়েছিল শচীনের সঙ্গে কথা বলতে। বাঁহাত তুলে কিছু বলছেন তেন্ডুলকর আর মন্ত্রমুগ্ধ হয়ে তা শুনছেন গিল— এই ছবি ভাইরালও হয়ে গিয়েছিল সঙ্গে সঙ্গে। যে ছন্দে গুজরাতের ডানহাতি ওপেনার রয়েছেন, তাতে বিরাট কোহলির এক মরশুমে সর্বাধিক ৯৭৩ রানের রেকর্ড ভাঙার সম্ভাবনা দেখছেন ভক্তরা। যার জন্য দরকার আরও ১২৩ রান। এমনিতে ‘অরেঞ্জ ক্যাপ’ কার্যত উঠেই গিয়েছে তাঁর মাথায়। তবে বিরাটকে টপকাতে ফাইনালে আরও এক সেঞ্চুরির প্রয়োজন গিলের।
অবশ্য শুধু আইপিএলেই নয়, এই মুহূর্তে সব ফরম্যাটেই দাপট দেখাচ্ছেন তিনি। চলতি বছরের গোড়ায় একদিনের ক্রিকেটে সবচেয়ে কম বয়সে ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছেন তিনি। ২৩ বছর ১৩২ দিনে যা এসেছিল। এই রেকর্ড তার আগে ছিল ঈশান কিষানের। তিনি নিয়েছিলেন ২৪ বছর ১৪৫ দিন। ভারতীয়দের মধ্যে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ৫০ ওভারের ক্রিকেটে হাজার রানও পূর্ণ করেছেন গিল। মাত্র ১৯ ইনিংস নিয়েছিলেন পাঞ্জাব তনয়। টেস্টেও ওপেনার হিসেবে তিনি প্রতিষ্ঠিত। জুনের গোড়ায় ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে গিলের ফর্ম ভরসা জোগাচ্ছে ভারতীয় শিবিরকে। অধিনায়ক রোহিত তো প্রকাশ্যে বলেই দিয়েছেন যে, তাঁর ব্যাটে এই ছন্দ যেন স্থায়ী হয়। 

29th     May,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ