বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

স্বপ্নভঙ্গ!
সপ্তম গ্র্যান্ড স্ল্যাম
অধরাই থাকল সানিয়ার

মেলবোর্ন: স্বপ্নভঙ্গ। টেনিস জীবনের শেষ বেলায় জয়ের দোরগোড়ায় এসেও রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হল। সপ্তম গ্র্যান্ড স্ল্যাম অধরাই থেকে গেল সানিয়া মির্জার। ২০০৫ সালে অস্ট্রেলিয়ান ওপেনেই নিজের প্রথম গ্র্যান্ডস্ল্যাম ম্যাচ খেলতে নেমেছিলেন সানিয়া মির্জা। তার ১৮ বছর পর, আজ সেই অস্ট্রেলিয়ান ওপেনেই নিজের খেলোয়াড় জীবনের শেষ গ্র্যান্ডস্ল্যাম ম্যাচ খেললেন ভারতের এই টেনিস তারকা। অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলসের ফাইনালে রোহন বোপান্নাকে সঙ্গী করে ব্রাজিলের স্টেফানি-মাতোস জুটির বিরুদ্ধে কোর্টে নেমেছিলেন সানিয়া। লক্ষ্য ছিল জিতেই গ্র্যান্ড স্ল্যাম কেরিয়ার শেষ করা। তবে নিজের সেই লক্ষ্যপূরণে ব্যর্থ হলেন সানিয়া।
শুক্রবার ভারতীয় সময় ভোর সাড়ে ৬টায় খেলা শুরু হয়। প্রথম দিকে সানিয়া-বোপান্না জুটি বেশ ছন্দেই ছিলেন। প্রথম সেটের অষ্টম গেমে বিপক্ষ ব্রাজিলীয় জুটির সার্ভিস ভেঙে সানিয়ারাই এগিয়ে যান। কিন্তু পরের গেমেই তাঁদের সার্ভিস ভেঙে যায়। সেট টাই ব্রেকারে গড়ায়। সেখানে দাঁড়াতেই পারেনি ভারতীয় জুটি। প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৬-৭ (২)-তে পরাজিত হয় সানিয়ারা। দ্বিতীয় সেটের চতুর্থ গেমে ব্রাজিলিয়ান জুটি সানিয়ার সার্ভিস ব্রেক করার পর ভারতীয় তারকারা আর লড়াইয়ে ফিরতে পারেননি। দ্বিতীয় সেটের স্কোর ৬-২। ম্যাচ হারেন সানিয়া-রোহন।
উল্লেখ্য, অস্ট্রেলিয়ান ওপেনে ৩৬ বছরের সানিয়া এর আগে ২০০৯ সালে মিক্সড ডাবলস জিতেছিলেন। সেটিই ছিল তাঁর প্রথম বড় ট্রফি। এর পর ২০১৬ সালে ডাবলসে চ্যাম্পিয়ন হন। তিনটি মিক্সড ডাবলস এবং তিনটি ডাবলস খেতাব রয়েছে সানিয়ার। এটিই তাঁর শেষ গ্র্যান্ড স্ল্যাম ছিল। ৪২ বছরের বোপান্না এর আগে ২০১৭ সালে ফ্রেঞ্চ ওপেন জিতেছিলেন।

27th     January,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ