বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

ব্রাজিলকে তাড়া করছে
চোট-আঘাত সমস্যা

দোহা: বিশ্বকাপের শুরুটা দুর্দান্ত করেছে ব্রাজিল। প্রথম দুই ম্যাচ জিতে ইতিমধ্যেই শেষ ষোলোয় জায়গা পাকা করেছে সেলেকাওরা। তবে চোট আঘাত সমস্যা চিন্তায় রাখছে কোচ তিতেকে। নেইমার, ডানিলোর পর এবার সেই তালিকায় নাম লেখালেন অ্যালেক্স স্যান্ড্রো। আগামী শুক্রবার ক্যামেরুনের বিরুদ্ধে এই তিনজনের না খেলার খবর নিশ্চিত করেছেন দলের চিকিত্সক রড্রিগো লাসমার। তিনি বলেন, ‘ডানিলো ও নেইমারের অবস্থার উন্নতি হয়েছে। তবে ক্যামেরুনের বিরুদ্ধে পরের ম্যাচে তাদের পাওয়া যাবে না। এছাড়া সুইত্জারল্যান্ড ম্যাচে পেশিতে ব্যথা অনুভব করে স্যান্ড্রো। এমআরআই করানো হয়েছে। গ্রুপের শেষ ম্যাচে তাকেও থাকতে হবে মাঠের বাইরে।’
সুইসদের বিরুদ্ধে গত ম্যাচে নেইমারের অভাব ভালোই টের পেয়েছেন কোচ তিতে। পিএসজি তারকাকে দ্রুত সারিয়ে তুলতে নাসার প্রযুক্তিও ব্যবহার করা হচ্ছে। জানা গিয়েছে, গোড়ালির চোটের চিকিৎসায় কনভেনশন্যাল ফিজিওথেরাপির পাশাপাশি দিনে তিনবার ক্রায়োথেরাপি এবং ইলেকট্রোথেরাপি চলছে। এরই মধ্যে নেইমারের জ্বর নিয়েও নতুন করে উদ্বেগের সৃষ্টি হয়েছে।
নেইমারের অনুপস্থিতিতে সুইত্জারল্যান্ডের বিরুদ্ধে গত ম্যাচে কাসেমিরোর শেষ মুহূর্তের গোলে জয় পায় ব্রাজিল। আক্রমণভাগে রিচার্লিসন, ভিনিসিয়াস জুনিয়র, রাফিনহারা ছন্দে থাকলেও তাঁদের অভিজ্ঞতার ঘাটতি রয়েছে। আর সে জন্যই অনুভূত হয়েছে নেতা নেইমারের অভাব। তবে ইতিমধ্যে শেষ ষোলোর টিকিট নিশ্চিত হওয়ায় ক্যামেরুনের বিরুদ্ধে রিজার্ভ বেঞ্চ ঝালিয়ে নিতে পারেন তিতে। সেক্ষত্রে প্রথম একাদশে গ্যাব্রিয়েল হেসাস, অ্যান্টনি, রড্রিগোদের দেখা যেতে পারে। তবে অযথা ঝুঁকি নেওয়ার মানুষ নন তিতে। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়াই প্রধান লক্ষ্য ব্রাজিলের।

1st     December,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ