বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

ছিটকে গেল ওয়েলস, গ্রুপ
চ্যাম্পিয়ন হয়ে নক-আউটে ইংল্যান্ড

ইংল্যান্ড -৩          :          ওয়েলস-০
(র‌্যাশফোর্ড ২, ফডেন)

দোহা: দাপটে শেষ ষোলোয় উঠল ইংল্যান্ড। মঙ্গলবার হ্যারি কেনের দল ৩-০ ব্যবধানে হারাল ওয়েলসকে। এবং গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে প্রবেশ করল নক-আউটে।
পরের রাউন্ডে ওঠার জন্য জিততেই হতো ওয়েলসকে। অন্যদিকে, ড্র হলেও অসুবিধা ছিল না ইংল্যান্ডের। গ্রুপ বি-তে এই সমীকরণ মাথায় নিয়েই নেমেছিল দুই ব্রিটিশ দল। প্রথমার্ধে বলের দখল বেশি ছিল ইংল্যান্ডের। বেশ কয়েকটি সুযোগও তৈরি হয়েছিল। কিন্তু তার সদ্ব্যবহার করতে পারেননি হ্যারি কেনরা। বিপক্ষের পায়ের ভি঩ড়েও অনেক সময় জট পাকিয়ে গেল ইংল্যান্ডের আক্রমণ।
গ্যারেথ বেলকে কেন্দ্র করেই পরিকল্পনা সাজিয়েছিল ওয়েলস। কিন্তু প্রথমার্ধে কার্যত চোখেই পড়েনি তাঁকে। চোটের জন্যই হয়তো বিরতিতে তাঁকে তুলে নেওয়া হল। দুঃখজনকভাবে বিশ্বকাপ অভিযান শেষ হল ওয়েলস মহাতারকার। কাতারে কার্যত নিজেকে মেলে ধরতেই পারলেন না তিনি। 
অন্যদিকে, দ্বিতীয়ার্ধে ইংল্যান্ড ক্রমশ ফালাফালা করে দিল ওয়েলস রক্ষণকে। ৫০ মিনিটে ২৫ গজ দূর থেকে নেওয়া মার্কাস র‌্যাশফোর্ডের দুরন্ত ফ্রি-কিক ১-০ এগিয়ে দিল । পরের মিনিটেই গোল করলেন ফিল ফডেন। অধিনায়ক হ্যারি কেনের অসাধারণ থ্রু থেকে জালে বল জড়াতে ভুল করেননি তিনি (২-০)। এবারের আসরে হ্যারি কেনের অ্যাসিস্টের সংখ্যা দাঁড়াল তিন, অন্য সবার চেয়ে বেশি। 
দ্রুত এই জোড়া গোলের ঝটকার পর ঘুরে দাঁড়ানো কঠিন ছিল ওয়েলসের। তার উপর বেলের পরে চোটের জন্য উঠে যেতে বাধ্য হন বেন ডেভিসও।  ফলে তাদের আক্রমণ আর দানা বাঁধেনি। ৬৮ মিনিটে র‌্যাশফোর্ডের দ্বিতীয় গোলের (৩-০) পর ওয়েলস কার্যত হাল ছেড়ে দেয়।
শেষ ষোলোয় ৩ ডিসেম্বর নেদারল্যান্ডস খেলবে আমেরিকার বিরুদ্ধে। ৪ ডিসেম্বর ইংল্যান্ড মুখোমুখি হবে সেনেগালের। 

30th     November,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ