বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

এখনও চলছে বুমরাহর বিকল্পের খোঁজ
টি-২০ বিশ্বযুদ্ধে অংশ নিতে
অস্ট্রেলিয়ায় রোহিত, বিরাটরা

মুম্বই: চোটের কারণে টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন ভারতীয় দলের তারকা পেসার যশপ্রীত বুমরাহ। তাঁর জায়গায় ১৫ জনের স্কোয়াডে কার শিকে ছিড়বে, তা নিয়ে জল্পনা তুঙ্গে। স্ট্যান্ডবাই হিসেবে আছেন মহম্মদ সামি, দীপক চাহার, মহম্মদ সিরাজ। এঁদের মধ্যে সামি কোভিডমুক্ত হলেও ম্যাচ প্র্যাকটিসের সুযোগ পাননি। তাই দীপক চাহারের সম্ভাবনাই বেশি বলে মনে করা হচ্ছে। দৌড়ে আছেন সিরাজও। ফর্ম যাচাই করে নিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে দু’জনকে খেলানোর সিদ্ধান্ত নিয়েছেন নির্বাচকরা। তার পরেই নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত।
অগত্যা বুমরাহর পরিবর্ত ক্রিকেটারকে ছাড়াই বুধবার ভোরের বিমানে অস্ট্রেলিয়া উড়ে গেল টিম ইন্ডিয়া। ১৩ অক্টোবর পর্যন্ত রোহিত শর্মারা পারথে থাকবেন। নেট সেশনের পাশাপাশি ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে তাঁদের। এই ম্যাচ আয়োজনের ক্ষেত্রে বড় ভূমিকা রয়েছে কোচ রাহুল দ্রাবিড়ের। তবে আইসিসির নিয়ম অনুযায়ী প্রত্যেক দল বিশ্বকাপের আগে দু’টি করে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে। সেই মতো ভারত খেলবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে, যা হবে ব্রিসবেনে। 
টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্ব শুরু ২২ অক্টোবর। পরের দিন অর্থাৎ ২৩ অক্টোবর নিজেদের প্রথম ম্যাচে টিম ইন্ডিয়া মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের। এই ম্যাচের দিকে নজর গোটা বিশ্বের। গতবার অবশ্য পাকিস্তানের কাছে টি-২০ বিশ্বকাপের মঞ্চে হারতে হয়েছিল ভারতকে। এশিয়া কাপের সুপার ফোরের লড়াইয়েও পাক বাধা টপকাতে ব্যর্থ হয়েছিলেন কোহলিরা। তাই কিছুটা হলেও চাপে থাকবে ভারতীয় দল। 
টুর্নামেন্টে অভিযান শুরুর ১৭ দিন আগে রোহিত-ব্রিগেডের অস্ট্রেলিয়া উড়ে যাওয়ার পিছনে রয়েছে বেশ কিছু কারণ। আসলে দলের কয়েকজন সদস্য অস্ট্রেলিয়ার পিচ ও পরিবেশের সঙ্গে খুব একটা পরিচিত নন। তাই ডনের দেশে তাঁদের পর্যাপ্ত প্রস্তুতির সুযোগ করে দিতে চাইছেন কোচ রাহুল দ্রাবিড়। অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে এবার বেশ সতর্ক তিনি। কারণ দ্রাবিড় জানেন, টি-২০ বিশ্বকাপে ভালো পারফর্ম করতে না পারলে প্রবল সমালোচনার মুখে পড়তে হবে। কোচ পরিবর্তনের দাবিও উঠবে। এশিয়া কাপে ব্যর্থতার পর আরও একটি বড় আসরে ফেল করলে টলে যেতে পারে বিসিসিআইয়ের আস্থাও। 
টি-২০ বিশ্বকাপে ভারতের প্রতিপক্ষ: ২৩ অক্টোবর পাকিস্তান, ২৭ অক্টোবর কোয়ালিফায়ার দল, ৩০ অক্টোবর দক্ষিণ আফ্রিকা, ২ নভেম্বর বাংলাদেশ, ৬ নভেম্বর কোয়ালিফায়ার দল।

7th     October,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ