বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

সুনীল-কৃষ্ণা জুটিই স্বপ্ন
দেখাচ্ছে বেঙ্গালুরুকে


 

ভারতের অন্যতম ধারাবাবিক ক্লাব বেঙ্গালুরু এফসি। যদিও গত দু’তিন বছরে প্রত্যাশিত পারফরম্যাস মেলে ধরতে পারেনি ‘বাগিচা শহরের’ ক্লাবটি। এই পর্বে কার্লেস কুয়াদ্রাত ও মার্কো পেজ্জাউলি, দু’জন কোচও পরিবর্তন হয়েছে। তবে নতুন প্রশিক্ষক সিমোন গ্রেসনের ছোঁয়ায় ফের স্বপ্ন দেখছে বেঙ্গালুরু। চলতি মরশুমে প্রথমবারের জন্য ডুরান্ড কাপের খেতাব জিতেছে তারা। আক্রমণভাগে বিএফসি’র প্রধান ভরসা সুনীল ছেত্রী ও রয় কৃষ্ণা জুটি।
শক্তি: ডুরান্ড কাপে পূর্ণশক্তির দল নামিয়েছিল বেঙ্গালুরু। আইএসএলের আগে দল গুছিয়ে নেওয়াই লক্ষ্য ছিল নতুন কোচের। তাতে তিনি সফল। বেঙ্গালুরুর মুশকিল আসান সুনীল ছেত্রী। পাশাপাশি রয় কৃষ্ণা যোগ দেওয়ায় আক্রমণভাগে ধার অনেকটাই বেড়েছে। এছাড়া ডুরান্ড কাপে দুরন্ত পারফরম্যান্সে নজর কেড়েছেন তরুণ শিবাশক্তিও। অ্যালান কোস্টা ও আলেকজান্ডার জোভানোভিচের সঙ্গে ভারতীয় সেন্টার ব্যাক সন্দেশ ঝিঙ্গান যোগ দেওয়ায় রক্ষণভাগও বেশ জমাট দেখাচ্ছে।
দুর্বলতা: মাঝমাঠের সমস্যা ভোগাতে পারে বেঙ্গালুরুকে। জাভি হার্নান্ডেজ চোটপ্রবণ ফুটবলার। এই কারণেই অতীতে মোহন বাগান তাঁকে ছেড়ে দিয়েছিল। এছাড়া জয়েস রানা,দানিশ ফারুক বা ফয়সল আলির অভিজ্ঞতার অভাব রয়েছে।
তারকা ফুটবলার: সুনীল ছেত্রী, শিবাশক্তি, সন্দেশ ঝিঙ্গান, রয় কৃষ্ণা, জাভি হার্নান্ডেজ, আলেকজেন্ডার জোভানোভিচ।
কোচ: সিমোন গ্রেসন। 
ফর্মেশন: ৪-৩-৩।
গতবারের ফল: ছ’নম্বরে থেকে লিগ শেষ করেছিল বিএফসি।
সম্ভাবনা: খেতাবের অন্যতম দাবিদার সুনীল ছেত্রীরা।

1st     October,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ